বিরাট কোহলির পর এই তারকা হবেন ধোনির মত অধিনায়ক, দাবি দুইবারের বিশ্বকাপজয়ী প্রাক্তন অধিনায়কের 1

ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team) কিংবদন্তি ব্যাটসম্যান বিরাট কোহলি (Virat Kohli) সম্প্রতি তিন ফরম্যাটেই টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব হারিয়েছেন। বিরাটের পর সীমিত ওভারের নতুন অধিনায়ক নির্বাচিত হন রোহিত শর্মা (Rohit Sharma)। কিন্তু এখন পর্যন্ত ভারতীয় দলের অধিনায়ক হিসেবে বড় কোনো টেস্ট পাননি রোহিত শর্মা। কিন্তু এরই মধ্যে রোহিতকে মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) সঙ্গে তুলনা করেছেন এক প্রাক্তন অভিজ্ঞ ক্রিকেটার। প্রাক্তন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক ড্যারেন স্যামি (Darren Sammy) মনে করেন যে রোহিত শর্মার অধীনে ভারতীয় ক্রিকেট নিরাপদ হাতে রয়েছে এবং সতীর্থদের কাছ থেকে সেরাটা বের করার ক্ষমতার ক্ষেত্রে ভারতের সিনিয়র ব্যাটসম্যানকে মহেন্দ্র সিং ধোনির সাথে সমান করেছেন।

রোহিত একজন দুর্দান্ত অধিনায়ক – স্যামি

Rohit Sharma Is The Only Option Because No One Like A KL Rahul Or Rishabh  Pant

বিসিসিআই (BCCI) ওডিআই অধিনায়কত্ব থেকে বিরাট কোহলিকে সরিয়ে দেয়, তারপরে রোহিতকে অধিনায়ক করা হয়। স্যামি এখানে ‘লিজেন্ডস লিগ ক্রিকেট’ (Legends League Cricket)-এর ফাঁকে পিটিআইকে বলেছেন, “মাঠে তার পারফরম্যান্সে রোহিত দুর্দান্ত। এতে দল ক্ষতিগ্রস্ত হবে বলে আমি মনে করি না। আমি তাকে আইপিএলে মুম্বাইয়ের অধিনায়কত্ব করতে দেখেছি। তিনি এমএস ধোনি, (গৌতম) গম্ভীরের মতো বিজয়ী অধিনায়কের সাথে জড়িত।”

রোহিত ট্রফি জিতেছেন

Rohit Sharma Returns From Injury, To Lead India In West Indies Series; Ravi  Bishnoi Gets Maiden Call-Up While Kuldeep Yadav Returns | Cricket News

৩৮ বছর বয়সী এই খেলোয়াড় বলেছেন, “এই সমস্ত খেলোয়াড়রা তাদের সতীর্থদের আরও ভাল পারফর্ম করাতে পারে। এই অধিনায়করা ফলাফলের সাথে ট্রফিও জিতেন। ভারতীয় ক্রিকেট নিয়ে আমি চিন্তিত নই। এটি নিরাপদ হাতে। পুরো মরসুমে সে খুব একটা ভালো করতে পারেনি কিন্তু যখন দলের তাকে প্লে অফে দরকার ছিল, তখন সে পারফর্মেন্স দিয়েছিল।”

Leave a comment

Your email address will not be published.