এমএস ধোনি জানিয়েছেন- কেন তিনি তাঁর জার্সি নম্বর ৭ রেখেছেন! 1

ক্রীড়া জগতে, খেলোয়াড়রা তাদের পারফরম্যান্স, তাদের নাম বা তাদের বিতর্ক দ্বারা স্বীকৃত হয়। অনেক খেলোয়াড়ের জার্সি নম্বরও তাদের ভক্তদের কাছে খুব স্মরণীয় হয়ে ওঠে এবং সাধারণত খেলোয়াড়রা একটি বিশেষ কারণে বা তাদের পছন্দের জন্য জার্সি নম্বর বেছে নিতে পছন্দ করে। ভারতীয় ক্রিকেট দলের কিংবদন্তি মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) তার নাম, কাজের কারণে ভক্তদের মধ্যে খুব জনপ্রিয় এবং তার জার্সিও খুব বিখ্যাত। ধোনি আইপিএল ২০২২ (IPL 2022) এর আগে তার জার্সি নম্বর ৭ বেছে নেওয়ার কারণ দিয়েছেন এবং তিনি ৭ নম্বরটি কুসংস্কারপূর্ণ হওয়ার বিষয়ে জল্পনাকে উড়িয়ে দিয়েছেন।

খেলোয়াড়রা একটি বিশেষ কারণে বা তাদের পছন্দের জন্য জার্সি নম্বর বেছে নিতে পছন্দ করে

There is no CSK without MS Dhoni,' says N Srinivasan | Cricket - Hindustan Times

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের পক্ষে চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) মালিক গোষ্ঠী ইন্ডিয়া সিমেন্টস দ্বারা আয়োজিত একটি ভার্চুয়াল ইন্টারঅ্যাকশনের সময় ভক্তদের সাথে কথা বলার সময়, ধোনি বলেছিলেন যে ৭ হল এমন একটি সংখ্যা যা তার হৃদয়ের কাছাকাছি। ধোনি বলেছিলেন যে তিনি বছরের পর বছর ধরে লোকেদের ৭ নম্বরের গুরুত্ব সম্পর্কে কথা বলতে শুনেছেন, তবে এটি একটি সাধারণ কারণে যে তিনি নম্বরটি বেছে নিয়েছিলেন।

ধোনি আইপিএল ২০২২ এর আগে তার জার্সি নম্বর ৭ বেছে নেওয়ার কারণ দিয়েছেন

COLUMN: MS Dhoni Might Not be The Best IPL Captain By The Numbers, But Numbers Do Lie

এমএস ধোনি বলেছেন, “অনেকেই শুরুতে ভেবেছিলেন যে ৭ আমার জন্য এবং এই সমস্ত কিছুর জন্য একটি ভাগ্যবান সংখ্যা। তবে আমি খুব সাধারণ কারণে নম্বরটি বেছে নিয়েছি। আমার জন্ম ৭ই জুলাই। সুতরাং এটি ৭তম মাসের ৭তম দিন, এটাই ছিল কারণ।” ৭ নম্বরটি সবচেয়ে বড় কিছু খেলোয়াড়ের নামের সাথে যুক্ত থাকার জন্য বেশ বিখ্যাত। কিংবদন্তি ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) ৭ নম্বরটি ব্যবহার করেছেন এবং এটিকে একটি ব্র্যান্ড বানিয়েছেন যখন ভারতের বিশ্বকাপ জয়ী প্রাক্তন অধিনায়ক এমএস ধোনির ক্ষেত্রেও একই ঘটনা ঘটেছে।

Leave a comment

Your email address will not be published.