প্রাক্তন ভারতীয় পেসারের মতে, এই গুণ রয়েছে জসপ্রিত বুমরাহের, যা নেই অ্যান্ডারসনদেরও 1

ফাস্ট বোলার জসপ্রিত বুমরাহ তিনটি ফরম্যাটেই ভারতের হয়ে ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স করছেন এবং ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ হওয়া টেস্ট সিরিজে ভারতের সবচেয়ে সফল বোলারও ছিলেন। প্রাক্তন ফাস্ট বোলার আশিস নেহরাও বুমরাহর প্রশংসা করে বলেন, বুমরাহর সবচেয়ে বড় বৈশিষ্ট্য হল সে তার ভুলের পুনরাবৃত্তি করে না। বুমরাহ টেস্ট ফরম্যাটে তার পারফরম্যান্সে সবাইকে মুগ্ধ করেছেন। প্রাথমিকভাবে, বুমরাহকে সাদা বলের বোলার হিসেবে বিবেচনা করা হয়েছিল কিন্তু তিনি দেখিয়েছিলেন যে টেস্ট ফরম্যাটেও তার সাফল্যের ক্ষমতা রয়েছে। ইংল্যান্ডের বিপক্ষে সাম্প্রতিক টেস্ট সিরিজের চারটি ম্যাচে বুমরাহ ১৮টি উইকেট নিয়েছেন এবং ভারতীয় ফাস্ট বোলিংয়ের নেতা হিসেবে অসাধারণ পারফর্ম করেছেন। সিরিজের গুরুত্বপূর্ণ সন্ধিক্ষণে বুমরাহ দলের হয়ে উইকেট তুলে নেন, যা ভারতীয় দলকে ইংল্যান্ডের উপর চাপ বজায় রাখতে সাহায্য করে।

Jasprit Bumrah: A Bowler TV Doesn't Do Justice | Wisden Cricket

সনি স্পোর্টস-এ ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ পর্যালোচনা করে, আশিস নেহরা একটি পরিমিত পারফরম্যান্সের পরে ফিরে আসার জন্য জসপ্রিত বুমরাহের ক্ষমতার প্রশংসা করেন। তিনি এ বিষয়ে বলেন, “আমার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল যে জসপ্রিত বুমরাহ তার ভুলের পুনরাবৃত্তি করবেন না। পরিসংখ্যানের দিকে তাকালে, সম্ভবত তিনি প্রথম ম্যাচে পাঁচটি উইকেট নিয়েছিলেন, নটিংহ্যাম টেস্টে ৭-৮ ব্যাটসম্যানকে আউট করেছিলেন কিন্তু তার পরেও এমনটি হয়নি যে তিনি সিরিজে ৩০টি উইকেট নিয়েছিলেন। এরপর তৃতীয় টেস্টে তিনি অনেক উইকেট পাননি কিন্তু যেভাবে তিনি ফিরে এসেছিলেন এবং তিনি খুব ভালো করেই জানেন যে কখন তাকে চেষ্টা করতে হবে।”

Eng vs India 4th Test - Jasprit Bumrah happens. And England's challenge ends

টেস্ট ফরম্যাটে তেমন অভিজ্ঞতা না থাকা সত্ত্বেও বুমরাহ কীভাবে উজ্জ্বল পারফরম্যান্স করেছিলেন তার প্রশংসাও করেছেন নেহরা। তিনি বলেছিলেন, “জিমি অ্যান্ডারসনের অনেক অভিজ্ঞতা আছে। যারা ইতিমধ্যেই ১০০ টেস্ট ম্যাচ খেলেছেন তাদের মধ্যে বুমরাহ নন। কিন্তু তার সবচেয়ে বড় বৈশিষ্ট্য হল যে সে অন্যদের চেয়ে দ্রুত শেখে এবং তার এক্স-ফ্যাক্টরও আছে।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *