মন্টি পানেসারের মতে, ইংল্যান্ড-ভারত সিরিজে সব থেকে বেশি রান করবেন এই মহাতারকা 1

টিম ইন্ডিয়া বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল এবং ইংল্যান্ড সফরের জন্য ২ জুন ভারত থেকে ছেড়ে যাবে। ১৮ থেকে ২২ জুন সাউদাম্পটনে নিউজিল্যান্ডের বিপক্ষে ফাইনাল ম্যাচ খেলার পরে ভারতীয় দল ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে। ইংল্যান্ডের দল ভারতের বিপক্ষে হোম টেস্টে ৩-১ ব্যবধানে হেরে যাওয়ার পর চাইবে, জো রুটের দল বিরাট কোহলির সেনাবাহিনীকে তাদের মাটিতেও পরাস্ত করবে। এদিকে, ইংল্যান্ডের প্রাক্তন স্পিন বোলার মন্টি পানেসার ৪ আগস্ট থেকে শুরু হওয়া এই টেস্ট সিরিজের জন্য একটি বড় ভবিষ্যদ্বাণী করেছেন। পানেসার জানিয়েছেন যে, ভারত ইংল্যান্ড টেস্ট সিরিজে সবচেয়ে বেশি রান করবেন বিরাট কোহলি।

Records Virat Kohli can break in Test series versus England | NewsBytes

ইন্ডিয়া টুডে এর সাথে আলাপকালে মন্টি পানেসার বলেছিলেন যে তিনি মনে করেন যে ভারত ও ইংল্যান্ডের মধ্যে টেস্ট সিরিজে সর্বোচ্চ রান করা বিরাট কোহলি হবেন। এর আগে প্রাক্তন ইংলিশ বোলার এই সিরিজের ফলাফল সম্পর্কে ভবিষ্যদ্বাণী করেছিলেন এবং বলেছিলেন যে টিম ইন্ডিয়া ইংল্যান্ডকে ৫-০ ব্যবধানে পরাস্ত করতে সফল হবে। পানেসর বলেছিলেন, বিরাট কোহলির চেয়ে ভারত রবি শাস্ত্রীর দল বেশি। তিনি বলেছিলেন, “কেউ যদি গত কয়েক মাসে টিম ইন্ডিয়ার পারফর্মেন্স বিশ্লেষণ করে তবে তারা সহজেই বলতে পারেন যে এই দলটি বিরাট কোহলির চেয়ে রবি শাস্ত্রীই বেশি। তিনি হলেন রবি শাস্ত্রী, যিনি দলকে নিজের উপর ভরসা রাখতে শিখিয়েছিলেন। অ্যাডিলেডে ৩৬ এর অল আউটের পরে টিম ইন্ডিয়া যেভাবে ফিরেছিল তা কোনও অলৌকিক ঘটনার কম ছিল না। তাদের অধিনায়ক না থাকলেও টিম ইন্ডিয়া সিরিজ জিতেছিল।”

Virat Kohli backs Ravi Shastri to remain as head coach - OrissaPOST

পানেসর আরও বলেছিলেন, “শাস্ত্রীই ছিলেন যিনি টিম ইন্ডিয়াকে অস্ট্রেলিয়ায় অস্ট্রেলিয়াকে পরাস্ত করতে সহায়তা করেছিলেন।” সিরিজের পরে, টিম ইন্ডিয়ার ফিল্ডিং কোচ আর শ্রীধর জানিয়েছিলেন যে অ্যাডিলেড টেস্টের পরে কীভাবে শাস্ত্রী দলের মনোবল বাড়িয়ে তুলেছিলেন। তারপরে শ্রীধর বলেছিলেন, “৩৬ রানের জন্য বরাদ্দ দেওয়ার পরে আমরা কী করব তা জানতাম না। তারপরে রবি ভাই আমাদের সবাইকে ডেকে বললেন যে এটি ৩৬ রানকে আপনার জার্সিতে মেডেলের মতো রাখুন এবং এই দলটি দুর্দান্ত দল হয়ে উঠবে।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *