বিরাট কোহলিকে এই বিশেষ আন্দাজে জন্মদিনের শুভেচ্ছা জানালেন এবি ডি ভিলিয়ার্স !! 1

বিরাট কোহলি হলেন এই যুগের সেরা ব্যাটসম্যান। আজ তিনি তার ৩৪ তম জন্মদিন উদযাপন করছেন । দিল্লিতে জন্মগ্রহণ করেন বিরাট কোহলি, তার পিতা প্রেম কোহলি এবং মাতা স্বরোজ কোহলি । তার জন্মদিনে শুধু ভারতীয়রা নয় বরং বিদেশী ক্রিকেটারও বিভিন্ন ধরনের ছন্দে তাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন। দেশ বিদেশে পালিত হচ্ছে বিরাটের জন্মদিন।

বাইরের দেশে তার প্রিয় বন্ধু হলেন এবি ডি ভিলিয়ার্স, দুজনে আইপিএলে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু হয়ে খেলে থাকেন। দুজনের মধ্যে ভালোবাসা অটুট, আজ বিরাট কোহলি জন্মদিনে শুভেচ্ছা বার্তা দিলেন প্রাক্তন দক্ষিণ আফ্রিকান অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স । তিনি বিরাট কোহলি কে বিস্কুট নামে ডেকে বলেছেন, “আমার প্রিয় বিস্কুট আশা করি তুমি ভালো আছো। আমি এখন বেঙ্গালুরুতে আছি, তোমাকে জন্মদিনের শুভেচ্ছা জানাই , তোমার দিনটি ভালো কাটুক। তুমি একজন ভালো প্লেয়ারের থেকেও একজন ভালো মানুষ, ধন্যবাদ তোমাকে আমাদের এই বন্ধুত্বের জন্য এবং তুমি একজন ভালো টিমমেটও বটেই ! আমি চাই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে তুমি ভালো পারফরম্যান্স করো এবং ভারত ও দক্ষিণ আফ্রিকা ফাইনালে খেলুক। তাহলে খুবই আকর্ষণীয় হবে।”

বিরাট ও ডি ভিলিয়ার্স-এর জুটি

বিরাট কোহলিকে এই বিশেষ আন্দাজে জন্মদিনের শুভেচ্ছা জানালেন এবি ডি ভিলিয়ার্স !! 2

বিরাট কোহলি এবং এবি ডিভিলিয়ার্স ২০১১ সাল থেকে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু দলের হয়ে খেলে আসছেন। দীর্ঘ ১১ বছরের বন্ধুত্ব এই দুই অভিজ্ঞ ব্যাটসম্যানদের মধ্যে। দক্ষিণ আফ্রিকার সেরা প্লেয়ার হিসেবে বিবেচনা করা হয় এবিকে, ২০২১ সালে ডিভিলিয়ার্স ভালোভাবে ব্যাটিংয়ের ছন্দ খুঁজে পাচ্ছিলেন না, সেই কারণে আইপিএল শেষে তিনি তার রিটায়ারমেন্ট ঘোষণা করে দেন। এর ফলে এই দুই কিংবদন্তিকে আর একসঙ্গে খেলতে দেখা যায়নি। তবে এবি ডিভিলিয়ার্স এখন বেঙ্গালুরুতে আছেন এবং সূত্র অনুযায়ী তিনি আরসিবি দলের হয়ে ২০২৩ আইপিএলে একটি বড় ভূমিকা পালন করতে পারেন।

বিরাট কোহলি ও ডিভিলিয়ার্সের ক্যারিয়ার

বিরাট কোহলিকে এই বিশেষ আন্দাজে জন্মদিনের শুভেচ্ছা জানালেন এবি ডি ভিলিয়ার্স !! 3

আন্তর্জাতিক ক্রিকেটে এই দুই অভিজ্ঞ ব্যাটসম্যান সর্বদাই টেক্কা দিতেন একে অপরকে, আন্তর্জাতিক ক্রিকেটে ১১৪ টি টেস্টে ৫০ গড়ে ৮৬৬৫ রান করেছেন এবি, একদিনের খেলায় ৫৩ গড়ে ২২৮ ম্যাচে ৯৫৫৭ রান করেছেন এবং টি টোয়েন্টি ক্রিকেটে  ২৬ গড়ে ৭৮ ম্যাচে ১৬৭২ রান করেছেন, তাছাড়া আইপিএলের মঞ্চে এবির রাজত্ব ছিল, তিনি ১৮৪ ম্যাচে ৪০ গড়ে ৫১৬২ রান করেছেন। অন্যদিকে বিরাট কোহলি ১০২ টেস্ট ম্যাচে ৪৯ গড়ে ৮০৭৪ রান করেছেন, একদিনের খেলায় ৫৭ গড়ে ২৬২ ম্যাচে ১২৩৪৪ রান করেছেন, টি টোয়েন্টি খেলায় কোহলি সর্বাধিক রানের মালিক ১১৩ ম্যাচে ৫৩ গড়ে ৩৯৩২ রান করেছেন বিরাট, আইপিএলেও সর্বাধিক রানের মালিক বিরাটই, ২২৩ ম্যাচে ৩৬ গড়ে ৬৬২৪ রান বানিয়েছেন বিরাট, এই দুই মহারথী এই যুগের অন্যতম সেরা দুই ক্রিকেটার।

Leave a comment

Your email address will not be published.