কিভাবে রাহুল টেস্টে ওপেনার হিসেবে নিজেকে যোগ্য প্রমাণ করলেন, জানিয়েছেন আকাশ চোপড়া 1

ইংল্যান্ড সফরে ভারতীয় দল খুব ভালো পারফর্ম করছে। বৃষ্টির কারণে প্রথম টেস্ট ড্র হওয়ার পর ভারত লর্ডসে দুর্দান্ত প্রত্যাবর্তন করেছে। ইংল্যান্ডকে ১৫১ রানে হারিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গিয়েছে বিরাট কোহলির দল। এই সিরিজে ভারতের ওপেনার কেএল রাহুল দুর্দান্ত ফর্মে রয়েছেন। সিরিজ শুরুর আগে শুভমান গিল এবং মায়াঙ্ক আগরওয়ালের চোটের পর কেএল রাহুল ওপেনার হিসেবে দলে অন্তর্ভুক্ত হন। রাহুল নটিংহ্যামে খেলে প্রথম টেস্টে ৮৪ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন এবং তারপর লর্ডসে দ্বিতীয় টেস্টে দুর্দান্ত সেঞ্চুরি করেছিলেন।

কিভাবে রাহুল টেস্টে ওপেনার হিসেবে নিজেকে যোগ্য প্রমাণ করলেন, জানিয়েছেন আকাশ চোপড়া 2

তার দুর্দান্ত পারফরম্যান্স নিয়ে আলোচনা হচ্ছে সর্বত্র। ভারতের প্রাক্তন ওপেনার আকাশ চোপড়া প্রকাশ করেছেন কিভাবে রাহুল ওপেনার হিসেবে ফিরে এসেছেন। ইএসপিএন ক্রিকইনফোর উপর তার প্রবন্ধে আকাশ রাহুলের প্রত্যাবর্তনের বিষয়ে লিখেছেন, “টেস্ট ক্রিকেটে ওপেনার হিসেবে রাহুলের প্রত্যাবর্তন তার টপ অর্ডারে সফল হওয়ার যোগ্যতার কথা বলে না – যদি আপনার দক্ষতা না থাকে, তাহলে আপনি পাঁচটি টেস্ট সেঞ্চুরি পেতে পারেন। (তাদের চারজন বাড়ি থেকে দূরে) এটি তৈরি করবেন না। আমার জন্য এটা ছিল সঠিক কাজ করার আগ্রহ সম্পর্কে। তারা কি কৌতূহলী বা চিন্তিত ছিল?”

কিভাবে রাহুল টেস্টে ওপেনার হিসেবে নিজেকে যোগ্য প্রমাণ করলেন, জানিয়েছেন আকাশ চোপড়া 3

তিনি আরও যোগ করেন, “ট্রেন্ট ব্রিজে ৮৪ রানের তার প্রথম ইনিংস যদি দেখা যায় যে নতুন বলের বিরুদ্ধে তার দক্ষতায় বিশ্বাস আছে। তাহলে লর্ডসে রাহুলের সেঞ্চুরি প্রমাণ করে যে সে ফিরে এসেছে।”দুই টেস্ট ম্যাচেই রাহুল ধৈর্য ধরে ব্যাটিং করেছেন।

কিভাবে রাহুল টেস্টে ওপেনার হিসেবে নিজেকে যোগ্য প্রমাণ করলেন, জানিয়েছেন আকাশ চোপড়া 4

আকাশ রাহুলের ব্যাটিংয়ের প্রশংসা করে বলেন, “১০০ বলে ১৮ রান করতে অনেক ধৈর্য এবং আত্মবিশ্বাস লাগে। যখন আপনি জানেন যে আপনার কাছে দ্রুত রান করার শট আছে।” সেই সত্য থেকে নিজেকে রক্ষা করা যখন আপনি দেখবেন যে আপনার সঙ্গী আপনার চেয়ে ভালো ব্যাটিং করেছে (রোহিত শর্মা তখন ১২২ বলে ৮১ রানে ব্যাট করছিলেন)। আকাশ শেষ পর্যন্ত লিখেছে, “আমি আশা করি রাহুল এই ফর্মটি রাখবেন।”

Read More: নিজের সঙ্গে সারার সম্পর্ক নিয়ে বড় সত্য প্রকাশ করলেন শুভমান গিল

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *