IPL

আইপিএলের (IPL) ১৫তম আসর শেষ হয়েছে এক সপ্তাহেরও বেশি সময় পেরিয়ে গেছে। ২৯ মে খেলা ফাইনাল ম্যাচে গুজরাট টাইটান্স রাজস্থান রয়্যালসকে ৭ উইকেটে পরাজিত করে এবং অভিষেক মরশুমেই ট্রফি জিতে নেয়। আইপিএল শেষ হওয়ার পর এবার ভারত সফরে এসেছে দক্ষিণ আফ্রিকান দল। এই সফরে দুই দলের মধ্যে ৫টি টি-২০ ম্যাচের সিরিজ খেলা হবে। ৬ জুন দিল্লিতে হবে সিরিজের প্রথম ম্যাচ।

বছরে দুটি আইপিএল হবে

আইপিএল শেষ হলেও তা নিয়ে আলোচনা সবসময়ই থাকে। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার আকাশ চোপড়া সম্প্রতি বলেছেন যে এটি নিশ্চিত যে শীঘ্রই বছরে দুটি আইপিএল দেখা যাবে। তিনি তার ইউটিউব চ্যানেলে বলেছেন যে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে অনেক পরিবর্তন ঘটছে। এমন পরিস্থিতিতে ভবিষ্যতে আরও অনেক পরিবর্তন দেখা যাবে এতে। যদিও কয়েক বছর লাগতে পারে।

পূর্ণাঙ্গ ফর্ম্যাট জানালেন আকাশ

IPL: এবার থেকে বছরে দুবার আইপিএল টুর্নামেন্ট খেলা হবে !! এর পিছনের বড় কারণ খোলসা করলেন আকাশ চোপড়া 1

এক বছরে দুটি আইপিএল ফর্ম্যাট নিয়ে আকাশ চোপড়া বলেন যে, “এখন লিগে ১০টি দল রয়েছে। এমন পরিস্থিতিতে আপনাআপনি বেড়েছে ম্যাচের সংখ্যা।” তিনি আরও বলেন যে, “এই একটি আইপিএল বড় হবে যেখানে ৯৪টি ম্যাচ থাকতে পারে, অন্যদিকে একটি আইপিএল ছোট হবে যেখানে দলগুলি একে অপরের বিরুদ্ধে একটি মাত্র ম্যাচ খেলবে, এটি এক মাসে শেষ হতে পারে।” এর আগে প্রাক্তন ভারতীয় কোচ রবি শাস্ত্রীও এক বছরে দুটি আইপিএল আয়োজনের কথা বলেছিলেন।

উল্লেখ্য, গুজরাট টাইটান্স দল হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে এই বছর অনুষ্ঠিত আইপিএলে ফাইনাল খেলে এবং আহমেদাবাদে খেলা এই ডুয়েলে রাজস্থান রয়্যালস দলকে ৭ উইকেটে পরাজিত করে ট্রফি জিতেছিল। বাট ও বলে দুরন্ত পারফর্ম করে মাচের সেরা হন হার্দিক পান্ডিয়া। ফাইনালে রাজস্থান রয়্যালস হারলেও, সেই দলের দুই খেলোয়াড়, জস বাটলার জিতে নেন অরেঞ্জ ক্যাপ। অন্যদিকে, সর্বোচ্চ ২৭টি উইকেট নিয়ে পার্পল ক্যাপ জেতেন দলের তারকা স্পিনার যুজবেন্দ্র চাহাল।

Leave a comment

Your email address will not be published.