IND vs IRE: টি-২০ সিরিজের জন্য আকাশ চোপড়া বাছলেন প্রথম একাদশ, এই দুই গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে দিলেন না জায়গা 1

এই মুহূর্তে ভারতীয় দলের দ্বিতীয় টিম আয়ারল্যান্ড সফরে রয়েছে। যেখানে ভারতীয় দল হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে ২ ম্যাচের টি-২০ সিরিজ খেলবে। এই সিরিজের প্রথম টি-২০ ম্যাচ আজ অর্থাৎ ২৬ জুন থেকে খেলা হবে। এই সিরিজের প্রথম ম্যাচের জন্য প্রাক্তন ভারতীয় ক্রিকেটার তথা ক্রিকেট বিশেষজ্ঞ আকাশ চোপড়া নিজের পছন্দের প্রথম একাদশ বেছে নিয়েছেন।

আকাশ চোপড়া বাছলেন নিজের পছন্দের একাদশ

ভারতীয় দলের প্রাক্তন খেলোয়াড় আর কমেন্টেটর আকাশ চোপড়া নিজের খোলামেলা মন্তব্যের জন্য পরিচিত। তিনি আজ খেলা হতে চলা আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের প্রথম ম্যাচের জন্য নিজের ইউটিউব চ্যানেলে একটি ভিডিয়ো প্রকাশ করেছেন, যেখানে তিনি এই ম্যাচে নিজের পছন্দের প্রথম একাদশ বেছেছেন।

তিনি নিজের এই দলে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে ঋতুরাজ গায়কোয়াড় আর ঈশান কিষাণকে বেছেছেন। এই দুই খেলোয়াড়ই পাওয়ার প্লেতে দ্রুত গতিতে রান করতে অভ্যস্ত। এছাড়াও এই দুই ব্যাটসম্যান বিস্ফোরক মেজাজে ব্যাটিং করেন ফলে তারা দুজনেই আয়ারল্যাণ্ডের বোলারদের জন্য সমস্যা তৈরি করতে পারেন।

কোহলির জায়গা এই খেলোয়াড়কে দিয়েছেন জায়গা

IND vs IRE: টি-২০ সিরিজের জন্য আকাশ চোপড়া বাছলেন প্রথম একাদশ, এই দুই গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে দিলেন না জায়গা 2

বিরাট কোহলি আয়ারল্যাণ্ডের বিরুদ্ধে এই সিরিজে ভারতীয় দলে নেই। কারণ তিনি এই মুহূর্তে ভারতের প্রধান দলের সঙ্গে ইংল্যান্ড সফরে রয়েছেন। এই কারণে দলে প্রত্যাবর্তন করা সূর্যকুমার যাদবকে আকাশ চোপড়া ৩ নম্বরে ব্যাটিং করার জন্য নির্বাচিত করেছেন। সূর্যকুমার মিডল অর্ডারে যথেষ্ট ভাল ব্যাটিং করেন আর দরকারে দ্রুতগতিতে রান করারও ক্ষমতা রাখেন। আকাশ চোপড়ার মতে সূর্যকুমার টি-২০ বিশ্বকাপেও ভারতীয় দলে জায়গা পাবেন।

অন্যদিকে চোপড়া চতুর্থ স্থানে রয়েছেন দীপক হুড্ডাকে। পঞ্চম, ষষ্ঠ স্থানে আকাশ চোপড়া যথাক্রমে হার্দিক পান্ডিয়া আর দীনেশ কার্তিককে জায়গা দিয়েছেন। এই দুই খেলোয়াড়ই ডেথ ওভারে দ্রুতগতিতে রান করতে পারেন। এছাড়াও দুজনেই যথেষ্ট ভাল ফর্মে রয়েছেন। গত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে এই দুই খেলোয়াড়কে বিস্ফোরক মেজাজেও দেখা গিয়েছিল। তবে আকাশ চোপড়া নিজের এই দলে সঞ্জু স্যামসন এবং উমরান মালিককে জায়গা দেননি।

বোলিংয়ে বাছলেন এই ৩ জোরে বোলারকে

IND vs IRE: টি-২০ সিরিজের জন্য আকাশ চোপড়া বাছলেন প্রথম একাদশ, এই দুই গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে দিলেন না জায়গা 3

আকাশ চোপড়া ভারত বনা আয়ারল্যান্ডের মধ্যে ২ ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচের জন্য প্রথম একাদশে উমরান মালিককে বাদ দিয়ে সকলকেই চমকে দিয়েছেন। তিনি নিজের এই পছন্দের প্রথম একাদশে ৩জন জোরে বোলারকে রেখেছেন। এই তিনজন হলেন আবেশ খান, হর্ষল প্যাটেল আর ভুবনেশ্বর কুমার। এছাড়াও চতুর্থ বিকল্প হিসেবে দলে রাখা হয়েছে ভেঙ্কটেশ আইয়ারকেও। আকাশ নিজের এই দলে স্পিনার হিসেবে যুজবেন্দ্র চহেল আর দীপক হুড্ডাকে দায়িত্ব দিয়েছেন।

এই রকম হল আয়ারল্যাণ্ডের বিরুদ্ধে আকাশ চোপড়ার প্রথম একাদশ

ঋতুরাজ গায়কোয়াড়, ঈশান কিষাণ, সূর্যকুমার যাদব, দীপক হুড্ডা, হার্দিক পান্ডিয়া, দীনেশ কার্তিক, ভেঙ্কটেশ আইয়ার, যুজবেন্দ্র চহেল, ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল, আবেশ খান।

Leave a comment

Your email address will not be published.