যোগ্যতা থাকা সত্ত্বেও শ্রীলংকা সফরের জন্য ভারতীয় দলে সুযোগ পাননি এই ৫জন খেলোয়াড় 1

প্রত্যেক ক্রিকেট খেলোয়াড়ের জীবনে একটাই স্বপ্ন থাকে যে তারা একদিন নিজেদের দেশের জার্সি গায়ে ক্রিকেট ময়দানে নামবেন এবং নিজের দেশের হয়ে অনবদ্য পারফর্মেন্স করবেন। ভারতীয় ক্রিকেট দলের প্রধান খেলোয়াড়রা এই মুহূর্তে WTC ফাইনাল খেলার জন্য সাউথ হাম্পটনে রয়েছেন তার পরে তারা ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলার জন্য সেই দেশেই রয়ে যাবেন, কিন্তু যেহেতু সামনেই t20 বিশ্বকাপ ক্রিকেট প্রতিযোগিতা তাই তার কথা মাথায় রেখে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড নিজেদের রিসার্ভ বেঞ্চ আরো শক্তিশালী করতে শ্রীলংকা সফরের জন্য লাদা ভারতীয় দল ঘোষণা করেছে যেকানে তারা শ্রীলংকার বিরুদ্ধে ৩টি একদিবসীয় ম্যাচ এববং ৩টি t20 ,ম্যাচ খেলবে। শ্রীলংকা সফরের জন্য এই ভারতীয় দলে শিখর ধবন অধিনায়ক এবং ভুবেনেস্বর কুমারকে সহঅধিনায়ক হিসাবে নির্বাচিত করা হয়েছে।

ভারতীয় এই দলে অনেক নতুন মুখ সুযোগ পেয়েছে তাদের আন্তর্জাতিক ক্রিকেটে নিজেদের অভিষেক ঘটানোর জন্য তেমনি কিছু পুরোনো খেলোয়ারকেও সুযোগ দেওয়া হয়েছে তাদের নিজেদের পারফর্মেন্স শুধরে নেবার জন্য যাতে করে তারা আবার ভরতীয় দলে পুনরায় ফিরে আসতে পারে। কিন্তু কিছু কিছু খেলোয়াড় আছে যারা দুর্ভাগ্যবশত শ্রীলংকা সফরের জন্য এই ভারতীয় দলে সুযোগ পাননি, আসুন জেনে নেওয়া নেওয়া তারা কারা।

জলজ সাক্সেনা

যোগ্যতা থাকা সত্ত্বেও শ্রীলংকা সফরের জন্য ভারতীয় দলে সুযোগ পাননি এই ৫জন খেলোয়াড় 2

৩৪বছর বয়িষি মধ্যে প্রদেশের এই অলরাউন্ডার যেকোনো ভারতীয় দলে সুযোগ পাবার অপেক্ষায় বসে আছেন, এটাও মনে করা হচ্ছে তার এই মুহূর্তে যা বয়স তাতে করে তিনি আদেও ভারতীয় দলে নিজের জায়গা করতে পারবেন কিনা। এই অলরাউন্ডার নিজের প্রথম শ্রেণীর ক্রিকেটে যেকোনো অব্দি ৬৩৩৪ রান এর সহিত ৩৪৭টি উইকেট নিয়েছেন। তিনি প্রত্যেক বছর অসাধারণ পারফর্মেন্স করে চলেছেন, তিনি তার এই অনবদ্য পারফর্মেন্সের বিচারে ভারতীয় A দলে সুযোগ পাবার পরেও বাদ পড়েন।

রাহুল তেওয়াটিয়া

সমগ্র ভারতীয় ক্রিকেট প্রেমী তথা তেওয়াটিয়া র সমস্ত ফ্যান খুব অবাক হয়েছে কারণ তিনি শ্রীলংকা সফরের জন্য ভারতীয় দলে নির্বাচিত হননি, এর কারণ হিসাবে ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে জন্য হয় তিনি ফিটনেস টেস্টে পাস্ করতে পারেননি তাই তিনি নির্বাচিত হননি। রাহুল তেওয়াটিয়া গতবছর ভারতীয় দলে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের জন্য নির্বাচিত হয়েছিলেন কিন্তু একটিও ম্যাচ খেলেননি, তাছাড়াও গতবছর তিনি আইপিএল এ নিজের অনবদ্য পারফর্মেন্স দেখিয়েছিলেন। এই বছর আইপিএল এ তিনি যেকোনো অব্দি কোনো নজরকাড়া পারফর্মেন্স দেখাতে পারেননি যার জন্য ভারতীয় দলে তিনি সুযোগ পেতে পারেন কারণ তার থেকেও ভালো পেফার্মসে করে কুনাল পাণ্ডে এবং কৃষ্ণাপ্পা গৌতম দলে সুযোগ করে নিয়েছেন।

হার্শাল প্যাটেল

যোগ্যতা থাকা সত্ত্বেও শ্রীলংকা সফরের জন্য ভারতীয় দলে সুযোগ পাননি এই ৫জন খেলোয়াড় 3

ভারতীয় ক্রিকেটের তরুণ এবং উঠতি প্রতিভা যিনি এই বছর আইপিএল এ এখনো অব্দি অনবদ্য পারফর্মেন্স করেছেন। ডানহাতি এই পেস বোলার অলরাউন্ডার এই বছর আইপিএল এ এখনো অব্দি সর্বোচ্চ উইকেট শিকারির মালিক, তার এই পারফর্মেন্স এর পরেও তিনি যে ভারতীয় দলের নির্বাচকদের চোক কেন পড়েননি তাতে অনেকেই বিস্মিত। হার্শাল প্যাটেল এর থেকে অনভিজ্ঞ বোলার চেতন সাকারিয়া শ্রীলংকা সফরের জন্য নির্বাচিত হওয়াতেও অনেকে বিস্মিত, এমনকি ভারতীয় ক্রিকেট বোর্ড তাকে নেট বোলার হিসাবেও বেছে নেয়নি।

দীপক হুডা

২০১৮ সালে শ্রীলংকার বিরুদ্ধে নিদাস ট্রফির জন্য দীপক হুডা ভারতীয় দলে নির্বাচিত হয়েছিলেন কিন্তু তিনি একটিও ম্যাচ না খেলার জন্য আন্তর্জাতিক ক্রিকেটে তার অভিষেক ঘটাতে পারেননি। হুডা অবশ্য এই বছর স্তগিত হয়ে যাওয়া আইপিএল এ ধীরে ধীরে নিজের পারফর্মেন্স দেখাতে শুরু করেছেন, কিন্তু তিনি ডোমেস্টিক ক্রিকেটেও তার দলের অধিনায়ক কামাল পাণ্ডের সাথে বিবাদে জড়িয়ে পড়ার দরুন দল থেকে বাদ পড়েন।

শ্রেয়াস গোপাল

যোগ্যতা থাকা সত্ত্বেও শ্রীলংকা সফরের জন্য ভারতীয় দলে সুযোগ পাননি এই ৫জন খেলোয়াড় 4

আইপিএল দল রাজস্থান রয়্যালস এর খেলা এই ডানহাতি অলরাউন্ডার প্রথম শ্রেণীর ক্রিকেটে ভালো পারফর্মেন্স করার পরেও নির্বাচকদের নজর এড়িয়ে যান। শ্রেয়াস গোপাল যদিও এই বছর আইপিএল এ সেই ভাবে নিজের কোনো পারফর্মেন্স দেখাতে পারেনি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *