Asia Cup 2022: এই ৩টি বড় ফ্যাক্টরের জন্য এশিয়া কাপে ভারতকে হারাতে পারে পাকিস্তান ! শুরু চাঞ্চল্য 1
Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

Asia Cup 2022: ২৭ আগস্ট থেকে শুরু হচ্ছে এশিয়া কাপ ২০২২। ২৮ আগস্ট দুবাইতে বহুল প্রতীক্ষিত ভারত-পাকিস্তান ম্যাচটি অনুষ্ঠিত হবে। চির প্রতিদ্বন্দ্বী দুই দলকে গ্রুপ ‘এ’-তে রাখা হয়েছে। ‘বি ‘গ্রুপে রয়েছে আফগানিস্তান, বাংলাদেশ ও শ্রীলঙ্কা। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের প্রধান জয় শাহ মঙ্গলবার, ২ আগস্ট তার অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে ইভেন্টের সূচী প্রকাশ করেন। ভারত টুর্নামেন্টের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন। ২০১৮ সালের এশিয়া কাপের আসরে ফাইনালে বাংলাদেশকে হারিয়ে ভারত ট্রফি জিতেছিল।

এশিয়া কাপের এখনও পর্যন্ত মোট সাতবার চ্যাম্পিয়ন হয়েছে ভারত। শ্রীলঙ্কা জিতেছে ৫বার আর পাকিস্তান জিতেছে দুবার। প্রতিটি গ্রুপ থেকে দুটি দল সুপার ৪ পর্বে উঠবে। এই কারণে টুর্নামেন্টে ভারত ও পাকিস্তানের একাধিকবার মুখোমুখি হওয়ার সম্ভাবনা রয়েছে। ভারত ও পাকিস্তান সর্বশেষ ২০২১ সালের আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলেছিল। সেই ম্যাচে ভারতকে ১০ উইকেটে হারিয়েছিল পাকিস্তান। এখনও পর্যন্ত বিশ্বকাপের ইভেন্টে ভারতের বিপক্ষে এটি পাকিস্তানের প্রথম জয়।

বড় ম্যাচ খেলার জন্য দুই দলেরই নিজস্ব পরিকল্পনা থাকবে। বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান এবং শাহীন আফ্রিদি নামে তিনজন খেলোয়াড়ের জন্য বিশেষভাবে পরিকল্পনা করতে হবে ভারতকে। আসুন, এবার দেখে নেওয়া যাক পাকিস্তান কেন এই ম্যাচে হারাবে তার পিছনের তিনটি কারণ:

বাবর আজম-মোহাম্মদ রিজওয়ানের ওপেনিং জুটি

Asia Cup 2022: এই ৩টি বড় ফ্যাক্টরের জন্য এশিয়া কাপে ভারতকে হারাতে পারে পাকিস্তান ! শুরু চাঞ্চল্য 2

এই এশিয়া কাপে পাকিস্তানের অন্যতম সেরা ওপেনিং জুটি রয়েছে। মোহাম্মদ রিজওয়ানের সঙ্গে ওপেন করেন ক্যাপ্টেন বাবর আজম। তারা দুজনেই গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের ১৫১ রান তাড়া করেছিল এবং ম্যাচটি ১০ ​​উইকেটে জিতে নেয়। দুই ব্যাটসম্যানই সমান স্বাচ্ছন্দ্যে পেস ও স্পিন খেলতে পারদর্শী। ভারতের খেলা জিততে হলে ওপেনিং জুটিকে যত তাড়াতাড়ি সম্ভব আউট করতে হবে।

Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.