TOP 3: ৩ জন ভারতীয় ক্রিকেটার, যারা আর জাতীয় দলে সুযোগ পাবে না !! 1
AUCKLAND, NEW ZEALAND - JANUARY 24: Shreyas Iyer of India and Manish Pandey of India (L-R) react during game one of the Twenty20 series between New Zealand and India at Eden Park on January 24, 2020 in Auckland, New Zealand. (Photo by Kai Schwoerer/Getty Images)

কঠোর পরিশ্রম এবং পারফরম্যান্স দেখিয়ে ভারতীয় দলে সুযোগ পাওয়া যায় । ফর্ম টিকিয়ে রাখতে না পারলে একজনের জায়গা দখল করে নেবে অন্য একজন। ভারতীয় ক্রিকেটে বিগত ১০ বছরে প্রচুর উন্নতি দেখা গিয়েছে, দলের এখন সব প্রায় নতুন মুখ। অনেক প্লেয়ার দেশের হয়ে অভিষেক করেছেন, আবার অনেকে সুযোগ পেয়েও সুযোগের সৎ ব্যবহার করতে সক্ষম হননি। ফলে পরিবর্তন হয়েছে একের পর এক প্লেয়ার, তাদের পক্ষে ভারতীয় দলে আবার সুযোগ পাওয়াটাও হয়ে গিয়েছে মুশকিল, ভারতীয় দলে ঢোকার ক্ষেত্রে চিরকালের জন্য বন্ধ হয়ে গিয়েছে তাদের দরজা। জেনে নেওয়া যাক ৩ ভারতীয় যারা আর দলে কোনোদিন ও সুযোগ পাবে না।

শিভম দুবে

TOP 3: ৩ জন ভারতীয় ক্রিকেটার, যারা আর জাতীয় দলে সুযোগ পাবে না !! 2
WELLINGTON, NEW ZEALAND – JANUARY 31: Shivam Dube of India bowls during game four of the Twenty20 series between New Zealand and India at Sky Stadium on January 31, 2020 in Wellington, New Zealand. (Photo by Hagen Hopkins/Getty Images)

তালিকায় প্রথমেই আছেন শিভম দুবে। এই ভারতীয় অলরাউন্ডার ভারতীয় দলে ২০১৯ সালে অভিষেক করেছিলেন। দলে বহুবার সুযোগ পেয়েছেন তিনি, কিন্তু সেই তুলনায় তিনি তার পারফরম্যান্স দেখতে ব্যর্থ হয়েছেন। তার পরিবর্তে অন্যান্য খেলোয়াররা ভালো পারফরম্যান্স দেখিয়েছেন। যদিও ডোমেস্টিক ক্রিকেটে শিভম দুবে বেশ নাম করেছিলেন আর সেই কারণেই তিনি জাতীয় দলের সুযোগ পেয়েছিলেন। কিন্তু সুযোগ পেয়ে সুযোগের সদ্ব্যবহার না করতে পারার জন্য তার আন্তর্জাতিক ক্রিকেটে কামব্যাক করা বেশ মুশকিল হয়ে উঠেছিল। তিনি আপাতত একটি একদিনের ম্যাচ এবং ১৩ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ব্যাট হাতে করেছেন মাত্র ৯ গড়ে ১০৫ রান এবং উইকেট নিয়েছেন মাত্র ৫টি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *