নয়াদিল্লি, ৩০ অক্টোবর: সদ্য শেষ হওয়া নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে যুবরাজ সিংকে ভারতীয় দলে রাখেননি নির্বাচকরা। এতে যুবির মনে ক্ষোভ জন্মেছে, এটা বলার অপেক্ষা রাখে না। ব্যাট হাতেই তাই নীরবে নির্বাচকদের জবাব দিলেন বিশ্বকাপজয়ী এই তারকা অলরাউন্ডার। রঞ্জি ট্রফিতে বরোদার বিরুদ্ধে পাঞ্জাবের হয়ে দুর্দান্ত একটি ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন এই ভারতীয় ক্রিকেটার। আর তাঁর এই ইনিংসের ওপর ভর করেই প্রথম ইনিংসে লিড নিয়ে তিন পয়েন্ট তুলে নিল পঞ্জাব দল।

দিল্লির ফিরোজ শাহ কোটলায় প্রথমে ব্যাট করে ৫২৯ রানের বড় একটা ‘পাহাড়’ গড়ে বরোদা। তাঁদের হয়ে ২৯৩ রানের একটি ম্যারাথন ইনিংস খেলে যান দীপক হুডা। ৩৫৪ রানে গড়া তাঁর এই ইনিংসে ছিল ২৫টি চার ও ৬টি ওভার বাউন্ডারি। জবাবে ব্যাট করতে নেমে পঞ্জাবের মনন ভোরা ২২৪ রান করে দলকে মজবুত ভিতের ওপর দাঁড় করিয়ে দেন। এরপর আসরে নামেন যুবরাজ। তৃতীয় দিনের শেষে ১৭৯ রানে নট আউট থাকেন ভারতের এই বাঁহাতি ব্যাটসম্যানটি। শেষ দিন তিনি পূর্ণ করলেন দ্বিশতরানের কোটা।

এই ইনিংসে একাই ২৬০ রান করেন যুবি। মোট ২৬টি চার ও চারটি বড় ছয় দিয়ে তাঁর এই ইনিংসটি সাজানো রয়েছে। ৩৭০ বলের এই ইনিংসে যুবরাজ শুরু থেকেই সাবলিল ছন্দে ব্যাট করেন। তাই কখনও দেখে মনেই হয়নি তিনি আউট হতে পারেন। মনন ভোরাও তাঁকে শুরু থেকেই যোগ্য সঙ্গত দেন। এই দুজনের ক্যারিশমাতেই বরোদার বিরুদ্ধে প্রথম ইনিংসে ৬৭০ রানে শেষ করে পঞ্জাব। ১৪১ রানের লিড পাওয়ার পাশাপাশি এই ম্যাচ থেকে তিন পয়েন্টও তুলে নিল যুবরাজ সিংয়ের দল।

  • SHARE

    আরও পড়ুন

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...

    তৃতীয় টি২০তে এই তারকার খেলা নিয়ে সন্দেহ

    পিটিআইয়ের একটি রিপোর্টের মোতাবিক তৃতীয় এবং ফাইনাল ওয়ান ডেতে জসপ্রীত বুমরাহের অংশ নেওয়া এখনও সন্দেহজন অবস্থায় রয়েছে।...

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান
    ২০১৯ বিশ্বকাপের বাকি আর মাত্র দেড় বছর। তার আগে গত ২ বছর ধরেই দুরন্ত ফর্মে রয়েছে ভারতীয়...

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...