যুবরাজের ডাবল সেঞ্চুরিতে তিন পয়েন্ট পেল পঞ্জাব 1

নয়াদিল্লি, ৩০ অক্টোবর: সদ্য শেষ হওয়া নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে যুবরাজ সিংকে ভারতীয় দলে রাখেননি নির্বাচকরা। এতে যুবির মনে ক্ষোভ জন্মেছে, এটা বলার অপেক্ষা রাখে না। ব্যাট হাতেই তাই নীরবে নির্বাচকদের জবাব দিলেন বিশ্বকাপজয়ী এই তারকা অলরাউন্ডার। রঞ্জি ট্রফিতে বরোদার বিরুদ্ধে পাঞ্জাবের হয়ে দুর্দান্ত একটি ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন এই ভারতীয় ক্রিকেটার। আর তাঁর এই ইনিংসের ওপর ভর করেই প্রথম ইনিংসে লিড নিয়ে তিন পয়েন্ট তুলে নিল পঞ্জাব দল।

দিল্লির ফিরোজ শাহ কোটলায় প্রথমে ব্যাট করে ৫২৯ রানের বড় একটা ‘পাহাড়’ গড়ে বরোদা। তাঁদের হয়ে ২৯৩ রানের একটি ম্যারাথন ইনিংস খেলে যান দীপক হুডা। ৩৫৪ রানে গড়া তাঁর এই ইনিংসে ছিল ২৫টি চার ও ৬টি ওভার বাউন্ডারি। জবাবে ব্যাট করতে নেমে পঞ্জাবের মনন ভোরা ২২৪ রান করে দলকে মজবুত ভিতের ওপর দাঁড় করিয়ে দেন। এরপর আসরে নামেন যুবরাজ। তৃতীয় দিনের শেষে ১৭৯ রানে নট আউট থাকেন ভারতের এই বাঁহাতি ব্যাটসম্যানটি। শেষ দিন তিনি পূর্ণ করলেন দ্বিশতরানের কোটা।

এই ইনিংসে একাই ২৬০ রান করেন যুবি। মোট ২৬টি চার ও চারটি বড় ছয় দিয়ে তাঁর এই ইনিংসটি সাজানো রয়েছে। ৩৭০ বলের এই ইনিংসে যুবরাজ শুরু থেকেই সাবলিল ছন্দে ব্যাট করেন। তাই কখনও দেখে মনেই হয়নি তিনি আউট হতে পারেন। মনন ভোরাও তাঁকে শুরু থেকেই যোগ্য সঙ্গত দেন। এই দুজনের ক্যারিশমাতেই বরোদার বিরুদ্ধে প্রথম ইনিংসে ৬৭০ রানে শেষ করে পঞ্জাব। ১৪১ রানের লিড পাওয়ার পাশাপাশি এই ম্যাচ থেকে তিন পয়েন্টও তুলে নিল যুবরাজ সিংয়ের দল।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *