ক্রিকেটের মাঠে স্মিথ ও ইশান্ত হঠাৎই ফিরে গেলেন শৈশবে। কাটলেন একে অপরকে ভেঙচি! কারণ জেনে হেসে কুপোকাত কোহলি থেকে কপিল 1
ইশান্ত ও স্মিথের ছেলেমানষির খেলায় হেসে লুটোপুটি খেলেন কোহলি

ছোটবেলায় নিখাত শৈশবের ঝগড়ায় আমরা কেউ কাউকে ভেঙচাইনি, এমনটা বলার বুকের পাটা নেই হয়তো কারোর। বাড়ির বড়রা বেশিরভাগ সময়ে এমনটা করার থেকে আমাদের বিরত রাখার জন্য শাসন করলেও, নিষ্পাপ এই দুষ্টুমিতে তাঁরাও হেসে লুটোপুটি খেতেন। বেঙ্গালুরুর মাঠেও এরকমই নিষ্পাপ দুষ্টুমিতে মেতেছিলেন স্টিভ স্মিথ ও ইশান্ত শর্মা যা দেখে স্লিপে দাঁড়িয়ে থাকা বিরাট কোহলি হেসে লুটোপুটি খেলেন। কিন্তু কী এমন ঘটেছিল বেঙ্গালুরুর মাঠে? যার জন্য পেল্লাই দুই যুবক মেতে উঠলেন শৈশবের ন্যায় দুষ্টুমিতে!
চিন্নাস্বামীতে জিতে সিরিজে সমতা ফেরানোর পর সেই কারণটাই সামনে আনল ইশান্ত শর্মা নিজেই। অশ্বিনের দুরন্ত স্পেলে মিডিয়া যখন অস্ট্রেলিয়ার ধংশাবশেষ কড়োতে ব্যস্ত, ঠিক সেই সময়ে বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেব ভারতের দুই পেসার উমেশ যাদব ও ইশান্ত শর্মাকে সম্প্রচারকারী বুমের সামনে ধরেছেন। সঙ্গী ভিভিএস লক্ষণ ও সঞ্চালক যতীন সাপ্রু।ইশান্তের কাছে জানা যায়, তাঁর প্রতিটা ডেলিভারির পর স্মিথ একটা অস্বস্তিজনক শরীরিভাষা প্রয়োগ করছিলেন। এরফলে ইশান্তের যথেষ্ঠ অসুবিধা হচ্ছিল। পাল্টা স্মিথের মনোযোগ ভঙ্গ করার জন্যই ইশান্ত ওভাবে ভেঙচে দেয় স্মিথকে। তাতে অবস্য কাজও হয়। কারণ, এরপরই জাডেজার বলে আউট হন স্মিথ।
শৈশবের শিশুসুলভ এমন আচরন যেমন অপরাধের থেকে মজাদার উপাদান হিসাবে সবাই উপভোগ করত। তেমনই ইশান্ত স্মিথের এই আচরনে অপরাধ খোঁজেনি ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসি। কোড অব কন্ডাক্ট ভাঙার যুক্তি খোঁজার থেকে বেশি মজাই পেয়েছে সবাই এই ঘটনায়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *