জিংস বেলস মামলা: ডেভিড ওয়ার্নারের আউট না হওয়ায় ক্ষুব্ধ কোহলি দিলেন এই বয়ান

ক্রিকেটের মহাকুম্ভ অর্থাৎ আইসিসি বিশ্বকাপ ২০১৯ রোমাঞ্চকর দিকে পৌঁছে গিয়েছে। ভারত আর অস্ট্রেলিয়ার মদ্যে রবিবার কেনিংটন ওভালে খেলা হওয়া আইসিসি বিশ্বকাপের লীগ ম্যাচে আরো একবার খারাপ জিংস বেলসে দেখতে পাওয়া গেছে। জসপ্রীত বুমরাহের প্রথম ওভারেই আউট হওয়ার পরও ডেভিড ওয়ার্নার নট আউট থাকেন। যখন জসপ্রীত বুমরাহের বল অস্ট্রেলিয়ার ওপেনিং ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নারের স্ট্যাম্পে লাগে তো বেলস পড়েনি আর ভারত একটা গুরুত্বপূর্ণ উইকেট পাওয়ার সুযোগ হারায়।

১১ দিনে ৫বার সামনে এসেছে জিংক বেলস মামলা

এটা বিশ্বকাপ চলাকালীন পঞ্চমবার হল যখন বল স্ট্যাম্পে লেগেছে কিন্তু জেদি বেলস পড়েইনি আর ব্যাটসম্যান জীবনদান পেয়ে গিয়েছে। সবচেয়ে প্রথমে দক্ষিণ আফ্রিকার বনাম ইংল্যাণ্ড ম্যাচে আদিল রশিদের বলে ডি’কক আউট হয়েও বেঁচে যান। দ্বিতীয়বার শ্রীলঙ্কার করুণারত্নে নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে খেলে জীবনদান পান।

জিংস বেলস মামলা: ডেভিড ওয়ার্নারের আউট না হওয়ায় ক্ষুব্ধ কোহলি দিলেন এই বয়ান 1

তৃতীয়বার ওয়েস্টইন্ডিজ বনাম অস্ট্রেলিয়া আর বাংলাদেশ বনাম ইংল্যাণ্ড ম্যাচেও একই ঘটনা ঘটতে দেখা য্য। বিশ্বকাপ শুরুর এখনো ১১দিনই হয়েছে আর পাঁচবার বেলস না পড়ার মামলা সামনে এসেছে।

“এই বিষয়ে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। কোহলি বলেন যে, আপনি আন্তর্জাতিক স্তরে এই ধরণের জিনিস আশা করেন না। টেকনিক ভীষণই ভালো যেভাবে স্ট্যাম্পিং ইত্যাদিতে বেলসের লাইট জ্বলে। বুমরাহ জোরে বোলার, এটা কোনো মিডিয়াম গতির বোলার নয়। আমি বেশি কিছু জানি না, এমএস ধোনি বলেছেন যে তিনি উইকেটের জায়গাও চেক করেছেন সেটা বেশি মজবুত লাগছিল না বরং যথেষ্ট ঢিলা ছিল”।

ভারতীয় সমর্থকদের মধ্যে আইসিসির প্রতি ক্ষোভ

জিংস বেলস মামলা: ডেভিড ওয়ার্নারের আউট না হওয়ায় ক্ষুব্ধ কোহলি দিলেন এই বয়ান 2

জিংস বেলস বিষয়ে ভারতীয় ক্রিকেট সমর্থকরা আইসিসির উপর যথেষ্ট ক্ষুব্ধ। ধোনির কিপিং গ্লাভসে বলিদান ব্যাজ দেখে দ্রত সক্রিয় হওয়া আইসিসি জিংস বেলসের বিষয়ে এখনো পর্যন্ত কেনো চুপ রয়েছে। সূত্রের কথা যদি ধরা হয় তো যদি আইসিসি জিংস বেলস নিয়ে কোনো সিদ্ধান্ত না নেয় তো এই বিতর্ক একটা বড়ো রূপ নিতে দেখা যাবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *