আন্তর্জাতিক ক্রিকেটে এই খেলোয়াড়ের বোলিং-এ নিষেধাজ্ঞা জারি হল 1

আবার এক আন্তর্জাতিক বোলারের ওপর বোলিং নিষেধাজ্ঞা জারি হল। এবারের এই নিষেধাজ্ঞার আওতায় পড়লেন জিম্বাবুয়ের ২৬-বছর বয়সী বামহাতি পেসার ব্রায়ান ভিটোরি।

গত ১২ই ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকার প্রিটোরিয়া বিশ্ববিদ্যালয়ে হওয়া বোলিং পরীক্ষায় অসফল হন ভিটোরি। সেই পরীক্ষায়, বোলিং করার সময় ভিটোরির কনুই ১৫ ডিগ্রীর বেশী প্রশস্ত ছিল এবং এই কারণে আইসিসি ভিটোরির বোলিং-এ নিষেধাজ্ঞা জারি করল।

ছবিতে- সেক্সিয়েস্ট স্পোর্টস সাংবাদিক মায়ান্তি ল্যাঙ্গারের ২০ হটেস্ট ফটো

আজ আইসিসি এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায় যে, ভিটোরি চাইলেই এই সিদ্ধান্তের বিরুদ্ধে আবেদন জানাতে পারেন। তবে এক বছরের নিষেধাজ্ঞার মেয়াদ ফুরোলেই ভিটোরি আইসিসির কাছে তাঁর বোলিং অ্যাকশনের পুনর্মূল্যায়নের জন্য আবেদন করতে পারবেন।

কিছুদিন আগে ঘরের মাঠে ত্রিদেশীয় (জিম্বাবুয়ে, শ্রীলঙ্কা এবং ওয়েস্ট ইন্ডিজ) একদিনের আন্তর্জাতিক সিরিজের ফাইনাল ম্যাচে (শ্রীলঙ্কার বিরুদ্ধে) ভিটোরির সন্দেহজনক বোলিং অ্যাকশন নিয়ে রিপোর্ট করেন আম্পায়ররা।

 

প্রসঙ্গত উল্লেখ্য, এই ঘটনার পূর্বে ২০১৬-র শুরুতেও একই কারণে আইসিসি ভিটোরির বোলিং-এ নিষেধাজ্ঞা জারি করে। তবে এই বছরের জুনেই তাঁর বোলিং অ্যাকশনের পুনর্মূল্যায়ন করে সেই নিষেধাজ্ঞা তুলে নেয় আইসিসি।

২০১১ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করা জিম্বাবুয়ের বাঁ-হাতি পেসার ব্রায়ান ভিটোরি আজ পর্যন্ত ৪টি টেস্ট, ২০টি একদিনের আন্তর্জাতিক ও ১১টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন যেখানে তিনি যথাক্রমে মোট ১২টি, ২৯টি এবং ৪টি উইকেট দখল করেছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *