মুম্বাই ইন্ডিয়ান্সের নির্দেশক জাহির খান জানালেন অধিনায়ক হিসেবে রোহিত শর্মার সাফল্যের রহস্য

মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের দলকে মোট চারবার খেতাব জিতিয়েছেন। রোহিত শর্মাকে ২০১৩য় মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়কত্ব দেওয়া হয়েছিল, আর এই বছর তিনি নিজের প্রথম আইপিএল খেতাবও জিতেছিলেন। এরপর ২০১৫, ২০১৭ আর ২০১৯ এও মুম্বাই ইন্ডিয়ান্স আইপিএল ট্রফি জেতে। আর এই কারণে রোহিত শর্মাকেও আইপিএলের সবচেয়ে সফল অধিনায়ক মনে করা হয়।

রোহিত শর্মার অধিনায়কত্বের গুণের তালিকা অনেক বড়ো

মুম্বাই ইন্ডিয়ান্সের নির্দেশক জাহির খান জানালেন অধিনায়ক হিসেবে রোহিত শর্মার সাফল্যের রহস্য 1

যখন মুম্বাই ইন্ডিয়ান্সের টুইটার অ্যাকাউন্টে প্রশ্ন উত্তরে জাহির খানের কাছে রোহিত শর্মার অধিনায়কত্বের সবচেয়ে ভালো গুনের ব্যাপারে প্রশ্ন করা হয় তো জাহির বলেন,

“রোহিত শর্মার অধিনায়কত্বের গুনের তালিকা অনেক বড়ো, কিন্তু আমার জন্য যে গুনটা সবার আগে আসে সেটা হলো যে ও যথেষ্ট রিল্যাক্স থাকে। তা সত্ত্বেও ও যথেষ্ট গভীরভাবে ভাবে আর খেলার গভীর বোধ রাখে”।

রোহিত প্রত্যেক খেলোয়াড়ের থেকে তার সেরাটা বের করতে জানেন

মুম্বাই ইন্ডিয়ান্সের নির্দেশক জাহির খান জানালেন অধিনায়ক হিসেবে রোহিত শর্মার সাফল্যের রহস্য 2

মুম্বাই ইন্ডিয়ান্সের নির্দেশক জাহির খান আগে রোহিত শর্মার অধিনায়কত্ব নিয়ে বলেন,

“ওর এই গুনের আসল কারণ তখন জানা যায় যখন ও মাঠে চাপের পরিস্থিতিতে রণনৈতিক সিদ্ধান্ত নেয়। ওর দলের সতীর্থদেরও ওর উপর সম্পূর্ণ ভরসা থাকে। ও প্রত্যেক খেলোয়াড়ের কাছ থেকে তার সেরাটা বের করতে জানেন। এই কারণে যদি আমাকে ওর অধিনায়কত্বের কোনো একটি বিশেষ গুনের ব্যাপারে বলতে হয় তো আমার মনে হয় যে সেটা হবে যে রোহিত প্রত্যেক খেলোয়াড়ের কাছ থেকে তার সর্বশ্রেষ্ঠ প্রদর্শন করানোর ক্ষমতা রাখেন”।

আইপিএল ২০২০তে বাঁচাতে চাইবেন নিজের খেতাব

মুম্বাই ইন্ডিয়ান্সের নির্দেশক জাহির খান জানালেন অধিনায়ক হিসেবে রোহিত শর্মার সাফল্যের রহস্য 3

আইপিএলের বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সই। এই কারণে তারা আইপিএল ২০২০তে নিজেদের খেতাব ধরে রাখতে চাইবে। ওদের কাছে একটা ব্যালান্স দল রয়েছে আর তাদের আরও একবার খেতাবের প্রবল দাবীদার দেখাচ্ছে। দলে অভিজ্ঞ আর তরুজ খেলোয়াড়দের ভালো মিশ্রণ রয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *