CWC19 -- যুবরাজ সিং ঋষভ পন্থকে নিয়ে দিলেন এই চমকে দেওয়ার মত বয়ান 1

ভারতীয় দলের দুর্দান্ত ফিনিশারদের মধ্যে একজন যুবরাজ সিং সম্প্রতিই নিজের আন্তর্জাতিক আর আইপিএল কেরিয়ার থেকে অবসর ঘোষণা করে দিয়েছেন। যুবরাজ সিং অবসর তো নিয়ে নিয়েছেন কিন্তু তিনি ভারতীয় ক্রিকেটে যে যোগদান দিয়েছেন তা সবসময়ই মনে থাকবে।

যুবরাজ সিংয়ের মতই ঋষভ পন্থের থেকেও বড়ো আশা

যুবরাজ সিং ভারতীয় দলের হয়ে খেলতে গিয়ে পাঁচ নম্বরে না শুধু নিজের ছাপ ফেলেছেন বরং নিজেকে এমনভাবে স্থাপন করেছিলেন যে ওই নম্বরে তার যোগদানকে কখনো ভোলা যাবে না।

CWC19 -- যুবরাজ সিং ঋষভ পন্থকে নিয়ে দিলেন এই চমকে দেওয়ার মত বয়ান 2

ঠিক তেমনই তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থের থেকেও আশা করা হচ্ছে যে তিনি যুবরাজের মতই ভারতীয় দলের পাঁচ নম্বরে নিজের ভূমিকাকে স্মরণীয় করে রাখবেন।

বিশ্বকাপে পন্থ পেয়েছেন শিখর ধবনের জায়গায় সুযোগ

ঋষভ পন্থ নিজের প্রতিভার দুর্দান্ত প্রভাব ফেলেছেন কিন্তু এক সময় বিশ্বকাপে খেলার তার স্বপ্ন ভারতীয় দলে নির্বাচিত না হওয়ায় ভেঙে গিয়েছিল কিন্তু এখন তার স্বপ্নও পূরণ হতে পারে।

CWC19 -- যুবরাজ সিং ঋষভ পন্থকে নিয়ে দিলেন এই চমকে দেওয়ার মত বয়ান 3

বিশ্বকাপ চলাকালীন ওপেনার শিখর ধবনের বুড়ো আঙুলের চোট তাকে পুরো টুর্নামেন্ট থেকে ছিটকে দিয়েছে আর ঋষভ পন্থ শিখর ধবনের জায়গায় সুযোগ পেয়ে গিয়েছেন আর এখন পন্থের স্বপ্ন পূর্ণ হওয়ার আরো একটা সুযোগ তিনি পেয়েছেন।

যুবি স্বয়ং মনে করেন পন্থের মধ্যে আমার থেকেও ভাল করার ক্ষমতা আছে

এখন ঋষভ পন্থের কাছে ২০১১ বিশ্বকাপে যুবরাজ সিংয়ের প্রদর্শনের মতই এই বিশ্বকাপে আশা রয়েছে। এই আশা না শুধু ভারতীয় ক্রিকেট সমর্থকরা বরং স্বয়ং যুবরাজ সিংও মানেন যে ঋষভ পন্থ তার চেয়েও দুর্দান্ত প্রদর্শন করবেন।

CWC19 -- যুবরাজ সিং ঋষভ পন্থকে নিয়ে দিলেন এই চমকে দেওয়ার মত বয়ান 4

যুবরাজ সিংয়ের ধারণা যে ঋষভ পন্থ ভারতীয় দলের জার্সিতে তার থেকেও ভাল প্রদর্শন করার ক্ষমতা রাখেন। যুবরাজ সিং হিন্দুস্তান টাইমসের সঙ্গে কথাবার্তা বলতে গিয়ে বলেন,

ঋষভ পন্থের মধ্যে দুর্দান্ত সক্ষমতা, ও নিজেকে প্রমান করেছে

“ঋষভ পন্থের মধ্যে আমার থেকেও ভাল করার ক্ষমতা রয়েছে। আর ও বাস্তবে ভীষণই কম সময়ে নিজেকে প্রমান করেছে। ও অস্ট্রেলিয়া আর ইংল্যান্ডে দুটি টেস্ট সেঞ্চুরি করেছে। ওর কাছে অনেক ক্ষমতা রয়েছে। ও ভীষণই অ্যাটাকিং আর ম্যাচ উইনার বাঁহাতি ব্যাটসম্যান। আমি বাস্তবে আগামি কিছু বছরে ওকে দেখার জন্য উৎসুক রয়েছি”।

বিশ্বকাপের দলে নির্বাচনের পর যুবি পন্থের জন্য একটি টুইটও পোষ্ট করেছেন যেখানে সেই দুজনের একটি অ্যাডের ছবির সঙ্গে যুবরাজ লিখেছেন যে, “আমি এটা সুনিশ্চিত করব যে তুমি আমার চেয়ে বেশি হাসিল করবে, আর আমি তোমার উপর নজর রাখব”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *