যুবরাজ সিং অবসরের এক বছর পর করলেন খোলসা, এই বোলারের কারণে নিয়েছিলেন অবসর 1

ভারতীয় ক্রিকেট দলের অলরাউন্ডার খেলোয়াড় যুবরাজ সিং নিজের দুর্দান্ত ক্রিকেট কেরিয়ারে ভারতীয় দলকে আইসিসি টি-২০ বিশ্বকাপ ২০০৭ আর আইসিসি বিশ্বকাপ ২০১১র খেতাব জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। যুবি ১০ জুন ২০১৯ এ নিজের আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারকে বিদায় জানান। এখন প্রায় এক বছর পর এই খেলোয়াড় ইনস্টাগ্রাম লাইভ চ্যাট চলাকালীন জানিয়েছেন যে তার অবসর নেওয়ার ভাবনা কখন মনে এসেছিল।

অ্যাণ্ড্রু টাই ডেকেছিলেন ‘যুবি পা’

যুবরাজ সিং অবসরের এক বছর পর করলেন খোলসা, এই বোলারের কারণে নিয়েছিলেন অবসর 2

করোনা ভাইরাসের কারণে বাড়িতে বন্দী ক্রিকেটাররা ইনস্টাগ্রা লাইভের মাধ্যমে নিজেদের সমর্থক এবং সতীর্থ খেলোয়াড়দের সঙ্গে যোগাযোগ রেখে চলেছেন। এই তালিকায় যুবরাজ আর জসপ্রীত বুমরাহও লাইভ চ্যাটে আসেন। যেখানে যুবি অবসরের প্রায় এক বছর পর খোলসা করেছেন যে তার অবসর নেওয়ার ভাবনা কবে এসেছিল। যুবরাজ বলেন,

“আইপিএল ২০১৮র একটি ঘটনাকে মনে করে যুবি লাইভ ভিডিয়োতে মজার ঢঙে বলেন যে তিনি সেই সময় কিংস ইলেভেন পাঞ্জাব দলের সদস্য ছিলেন। ওই মরশুমে আমার পারফর্মেন্স যথেষ্ট খারাপ ছিল আর আমি নিজের উপর নিরাশ ছিলাম। তো পাঞ্জাবের হয়ে খেলা জোরে বোলার অ্যাণ্ড্রু টাইও আমাকে যুবি পা বলেন তো আমি ঠিক করে নিই যে এখন অবসরের সিদ্ধান্ত নিয়ে ফেলা উচিত”।

জানিয়ে দিই যে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের জোরে বোলার অ্যাণ্ড্রু টাই ৩৩ বছর বয়সী আর ২০১৮র পর তিনি আন্তর্জাতিক ম্যাচ খেলেননি। কিন্তু এখনো তিনি অবসর ঘোষণা করেননি।

যুবরাজ ১০ জুন ২০১৯ এ নেন অবসর

যুবরাজ সিং অবসরের এক বছর পর করলেন খোলসা, এই বোলারের কারণে নিয়েছিলেন অবসর 3

বিশ্ব ক্রিকেটে সিক্সার কিং নামে নিজের পরিচিতি তৈরি করা যুবরাজ সিং নিজের নাম ভারতীয় ক্রিকেটের ইতিহাসে স্বর্ণ অক্ষরে নথিভুক্ত করেছেন। যুবি নিজের দুর্দান্ত ব্যাটিং এবং বোলিংয়ের সৌজন্যেই ভারতের হয়ে বহু ম্যাচ একার কৃতিত্বে জিতিয়েছেন। কয়েকশো আন্তর্জাতিক রেকর্ড নিজের নামে করা যুবরাজ ২০ জুন ২০১৯এ মুম্বাইয়ে একটি অনুষ্ঠানের আয়োজন করে নিজের অবসর ঘোষণা করেন। যুবি গত কিছু বছর ধরে টিম ইন্ডিয়ায় নিজের জায়গা করার জন্য সংঘর্ষ করছিলেন আর সেই সঙ্গে আইপিএলেও তার প্রদর্শন ভালো ছিল না। তবে এখন অবসরের পর তাকে বেশ কিছু বিদেশী ফ্রেঞ্চাইজি লীগ খেলতে দেখা যায়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *