সমস্ত ধরণের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন যুবি, টুইট করে বিসিসি করল এই প্রশ্ন

আজকের দিন ভারতীয় সমর্থকদের জন্য কোনো কালো দিনের কম নয়। ভারতকে ২টি বিশ্বকাপ জেতানো তারকা খেলোয়াড় যুবরাজ সিং আজ ক্রিকেট থেকে অবসর ঘোষণা করে এখনো পর্যন্ত চলা ক্রিকেট কেরিয়ারকে বিদায় জানানোর সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন। ভারতের এই তারকা ২০০৭ টি-২০ বিশ্বকাপ আর বিশ্বকাপ ২০১১ জেতানোয় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। ১৯ বছরের ক্রিকেট কেরিয়ারে ভারতীয় দলের এই তারকা খেলোয়াড় ৪০২টি ম্যাচে ভারতীয় দলের প্রতিনিধিত্ব করেছেন আর দেশের হয়ে মোট ১১৭৭৮ রান করেছেন। যার মধ্যে তিনি মোট ১৭টি সেঞ্চুরি আর ৭১টি হাফসেঞ্চুরি ইনিংস খেলেছেন।

ক্যান্সারের সঙ্গে লড়াই করে প্রত্যাবর্তন

সমস্ত ধরণের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন যুবি, টুইট করে বিসিসি করল এই প্রশ্ন 1

যুবরাজ সিংয়ের কেরিয়ার যথেষ্ট সমস্যায় ভরা ছিল। ২০০৭এ যুবরাজ সিং ভারতকে নতুন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে টি-২০ বিশ্বকাপ জয়ী করেন। সেই সময় তিনি স্টুয়ার্ট ব্রডকে ৬টি বলে ৬টি ছক্কা মারার কৃতিত্ব করে দেখান।
২০০৭ টি-২০ বিশ্বকাপের এই হিরো শচীন তেন্ডুলকরকে রাজকীয় বিদায় জানানোর জন্য ২০১১ বিশ্বকাপের প্রত্যেকটি ম্যাচে দুর্দান্ত প্রদর্শন করেন। এই বিশ্বকাপে যুবরাজ সিং সবচেয়ে বেশি রান করা খেলোয়াড় ছিলেন। অন্যদিকে ফাইনাল ম্যাচেও যখন দল হারের কাছে পৌঁছে গিয়েছিল তখন তিনি অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির সঙ্গে মিলে দেশকে ২৮ বছর বাদে বিশ্বকাপ এনে দিয়েছিলেন।
ভারতকে বিশ্বকাপে এনে দিতে যুবরাজ এতটাই ডুবে যান যে তিনি জানতেই পারেননি যে কখন তিনি ক্যান্সারের কবলে পড়ে গিয়েছেন। যুবরাজ সিং এই অসুখকেও মাত দেন আর আরো একবার ক্রিকেট মাঠে প্রত্যাবর্তন করেন, কিন্তু যুবরাজ এবার নিজের ছাপ ফেলতে পারেননি আর শেষমেষ তাকে চ্যাম্পিয়ন্স ট্রফির পর দল থেকে বাদ দেওয়া হয়।

কানাডা টি-২০ লীগ খেলার জন্য নিলেন অবসর

সমস্ত ধরণের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন যুবি, টুইট করে বিসিসি করল এই প্রশ্ন 2

বিশ্বকাপ দল থেকে উপেক্ষা করার পর এই তারকা ভারতীয় খেলোয়াড় কানাডা টি-২০ লীগ ছাড়াও বিশ্বের অন্য টি-২০ লীগ খেলার সিদ্ধান্ত নেন আর শেষমেশ আজ তিনি অবসরের ঘোষণা করে দেন।

বিসিসিআই করল টুইট

সমস্ত ধরণের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন যুবি, টুইট করে বিসিসি করল এই প্রশ্ন 3

এই তারকা ক্রিকেটারের অবসর নেওয়ার পর ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) একটি টুইট করে যুবরাজ সিংয়ের অবসরের কথা জানিয়েছে। সেই সঙ্গে তারা যুবরাজকে ট্যাগ করে একটি প্রশ্নও করেছে। বিসিসিআই তাদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে টুইট করে লেখে,

“এমন ব্যক্তি যিনি ভারতের ২০০৭ বিশ্ব টি-২০ এবং ২০১১ বিশ্বকাপ জয়ের তারকা ছিলেন সেই যুবরাজ সিং আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছেন। আপনাদের আন্তর্জাতিক ক্রিকেটে যুবরাজ সিংয়ের ফেবারিট মুহূর্ত কি?”

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *