ক্রিকেটকে বিদায় জানালেন যুবরাজ সিং, বিষণ্ণ ভারতীয় ক্রিকেট জগত

ভারতীয় ক্রিকেট দলের তারাক ব্যাটসম্যান যুবরাজ সিং গত দীর্ঘ সময় ধরে জাতীয় দলের বাইরে রয়েছেন। সিক্সার কিং নামে নিজের পরিচিতি তৈরি করা যুবরাজ সিং এর মধ্যে আরো একবার ভারতীয় দলে ফিরে আসার আশা করেছিলেন, যা পূর্ণ হতে দেখা যাচ্ছে না।

যুবরাজ সিং আজ ঘোষণা করলেন রিটায়ার্মেন্ট

এই অবস্থায় ভারতের বিস্ফোরক মিডল অর্ডার ব্যাটসম্যান থাকা যুবরাজ সিং আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় জানানোর সিদ্ধান্ত ঘোষণা করে ফেলেছেন। যুবরাজ সিং রবিবার এই বিষয়ে ইঙ্গিত দিয়েছিলেন।

ক্রিকেটকে বিদায় জানালেন যুবরাজ সিং, বিষণ্ণ ভারতীয় ক্রিকেট জগত 1

আর তিনি মুম্বাইতে সোমবার অর্থাতঁ আজ মিডিয়ায়র সামনে প্রেস কনফারেন্স করে নিজের প্রথম শ্রেণীর ক্রিকেটের সঙ্গে সঙ্গে আন্তর্জাতিক ক্রিকেটকেও বিদায় জানালেন।

শেষমেশ যুবরাজের হঠাত মন বদলানোর কারণ কি

২০১৭য় চ্যাম্পিয়ন্স ট্রফির পর থেকেই যুবরাজ সিং ভারতীয় দলের বাইরে রয়েছেন। যুবরাজ সিং এরপর প্রত্যাবর্তনের আশা নিয়ে বসেছিলেন কিন্তু বর্তমান দলের ভারসাম্যকে দেখে মনে হচ্ছে না তার এই আশা পূর্ণ হবে। এই অবস্থায় যুবরাজ আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়িয়েছেন।

ক্রিকেটকে বিদায় জানালেন যুবরাজ সিং, বিষণ্ণ ভারতীয় ক্রিকেট জগত 2

কিন্তু এখানে সবচেয়ে বড়ো প্রশ্ন যে কারো মনে উঠতে পারে যে শেষমেশ এমন কিহল যে যুবরাজ সিং ভারতীয় দলে প্রত্যাবর্তনের আশা ছেড়ে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেললেন।

তো এই কারণে যুবরাজ সিং নিচ্ছেন অবসর

তো আমরা আপনাদের জানিয়ে দিই যে যুবরাজ সিংয়ের এই পরিবর্তিত মনের পেছনে কানাডাতে হতে চলা গ্লোবাল টি-২০লীগ রয়েছে। যেখানে যুবরাজ সিং ফ্রিলান্সার হিসেবে খেলতে চান। যুবি চান যে একবার আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর বিসিসিআইয়ের অনুমতি নিয়ে তিনি কানাডা গ্লোবাল টি-২০ লীগ খেলতে।

ক্রিকেটকে বিদায় জানালেন যুবরাজ সিং, বিষণ্ণ ভারতীয় ক্রিকেট জগত 3

তো অন্যদিকে এই বিষয়টি বিসিসিআইয়ের দ্বারা জারি করা বয়ান থেকেও প্রমানিত করেছে যে যুবরাজ সিং গ্লোবাল টি-২০ লীগের কারণে অবসর নিচ্ছেন। বিসিসিআই সম্প্রতিই নিজের বয়ানে বলেছিল যে,

“ও বিসিসিআইয়ের সঙ্গে কথা বলতে চায়। জিটি-২০(কানাডা), ইউরো টি-২০র মত টুর্নামেন্টে নিজেকে রাখতে চান সেই সঙ্গে আয়ারল্যান্ড আর হল্যাণ্ডেও টি-২০ খেলতে চান কারণ ওর কাছে প্রস্তাব রয়েছে”।

এখানে দেখুন টুইট

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *