টি-১০ লীগের পর এখন এই টুর্নামেন্ট খেলতে দেখা যাবে যুবরাজকে, আরো কিছু বড়ো নাম শামিল 1

টি-২০ ক্রিকেটের ক্রমবৃদ্ধিমান জনপ্রিয়তার মধ্যে এই মুহূর্তে দর্শকদের হৃদয়ে ধীরে ধীরে টি-১০ লীগ নিজের পা শক্ত করে ফেলছে। টি-২০ ক্রিকেট লীগের এক দারুণ ক্রেজ পুরো ক্রিকেট জগতে ছেয়ে রয়েছে কিন্তু সম্প্রতিই টি-১০ লীগের দিকেও দর্শকদের ক্রেজ খুবই দেখতে পাওয়া যাচ্ছে।

আবুধাবি টি-১০ লীগের পর এখন কাতারেও টি-১০ লীগের জন্য প্রস্তুত

টি-১০ লীগের পর এখন এই টুর্নামেন্ট খেলতে দেখা যাবে যুবরাজকে, আরো কিছু বড়ো নাম শামিল 2

সম্প্রতিই আবুধাবি টি-১০ লীগের মরশুম সম্পন্ন হয়েছে যেখানে পুরো ক্রিকেট জগতের বেশকিছু বড়ো খেলোয়াড়কে খেলতে দেখা গেছে। টি-১০ লীগের এই মরশুমে রোমাঞ্চ নিজের চরমে থেকেছে আর সমর্থকরাও যথেষ্ট বেশি আকর্ষিত হয়েছেন। এরপর এখন আরো একটা টি-১০ লীগ আয়োজিত হওয়ার জন্য প্রস্তুত। আবু ধাবি টি-১০ লীগের দারুণ সফলতার পর এখন কাতার টি-১০ লীগের আয়োজনের প্রস্তুতি নিচ্ছে।

কাতার টি-১০ লীগ খেলতে পারেন যুবরাজ, ম্যাথিউজ, হাফিজ

টি-১০ লীগের পর এখন এই টুর্নামেন্ট খেলতে দেখা যাবে যুবরাজকে, আরো কিছু বড়ো নাম শামিল 3

ইউএইতে হওয়া আবুধাবি টি-১০ লীগে দেখা সফলতার পর কাতারও এই ধরণের আয়োজনের প্রস্তুতি নিচ্ছে, আর যদি এই পুরো পরিকল্পনা সফল হয় তো মনে করা হচ্ছে যে ৭ ডিসেম্বর থেকে এই কাতার টি-১০ লীগের শুরু হতে পারে। সবচেয়ে স্পেশাল ব্যাপার এটাই যে কাতার টি-১০ লীগ নিয়ে বিশ্বের আরো বেশকিছু বড়ো তার দিগগজ তারকা খেলোয়াড় ইন্টারেস্ট দেখাচ্ছেন। যেখানে ভারতের প্রাক্তন তারকা ব্যাটসম্যান যুবরাজ সিং, শ্রীলঙ্কার তারকা অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউজের সঙ্গেই পাকিস্তানের মহম্মদ হাফিজ, কামরান আকমলের মতো খেলোয়াড়দের খেলার সম্ভাবনা দেখা যাচ্ছে।

৬ দলের মধ্যে হবে টুর্নামেন্ট, ৭ ডিসেম্বর থেকে শুরু হওয়ার সম্ভাবনা

টি-১০ লীগের পর এখন এই টুর্নামেন্ট খেলতে দেখা যাবে যুবরাজকে, আরো কিছু বড়ো নাম শামিল 4

কাতার টি-১০ লীগের জন্য এখনো পর্যন্ত ৭৩ খেলোয়াড়দের সাইন নেওয়া হয়েছে আর এমনটা মনে করা হচ্ছে যে এতে ১৭জন কাতারের খেলোয়াড়দের সঙ্গে ২৪টি অ্যাসোসিয়েটেড দেশের খেলোয়াড়রা শামিল রয়েছেন। আগামী দিনে এই খেলোয়াড়দের ড্রাফট প্রস্তুত হতে পারে। জানার জন্য মনে করা হচ্ছে যে কাতার টি-১০ লীগে মোট ৬টি দলের অংশ নেওয়ার কথা সামনে আসছে। যেখানে দলগুলির নাম পার্ল গ্ল্যাডিয়েটর্স, ফ্লাইং ওরিক্স, ডেজার্ট রাইডার্স, সুইফট গ্যালোপর্স, ফালকন হান্টার আর হিট স্টর্মসের দল রয়েছে যারা এতে অংশ নেবে। এর মধ্যে লীগ চরণে সমস্ত দল নিজেদের মধ্যে খেলবে আর শেষে টপ ৪ দল সেমিফাইনালের জন্য কোয়ালিফাই করবে। যে শিডিউল বর্তমানে সামনে আসছে তার মোতাবেক ৭ ডিসেম্বর থেকে টুর্নামেন্ট শুরু হবে অন্যদুকে ১৬ ডিসেম্বর ফাইনাল খেলা হবে। এর মধ্যে তৃতীয় স্থানের জন্য প্লে অফও খেলা হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *