মুম্বাই ইন্ডিয়ান্সে শামিল হওয়ার পর যুবরাজ সিং কিংস ইলেভেন পাঞ্জাবের উপর নিশানা সাধলেন

ভারতীয় দলের সবচেয়ে দুর্দান্ত মিডল অর্ডার ব্যাটসম্যান থাকা যুবরাজ সিং দীর্ঘ দিন ফর্ম নিয়ে লড়াই করছেন। ইংল্যাণ্ডের বিরুদ্ধে ২০১৭র শুরুয়াতে কটকে খেলা ১৫৯ রানের ইনিংস ছাড়া তার ব্যাট নিশ্চুপই থেকেছে। তিনি এক বছরেরও বেশি সময় ধরে দলের বাইরেও রয়েছেন। এছাড়াও আইপিএলেও তার ব্যাটে কোনো রান নেই।

নিলামিতে মুম্বাই ইন্ডিয়ান্স কিনেছে
মুম্বাই ইন্ডিয়ান্সে শামিল হওয়ার পর যুবরাজ সিং কিংস ইলেভেন পাঞ্জাবের উপর নিশানা সাধলেন 1
আইপিএল ২০১৮র নিলামে যুবরাজ সিংকে কিংস ইলেভেন পাঞ্জাব তার বেস প্রাইসে কিনেছিল। এখন এবার তাকে মুম্বাই ইন্ডিয়ান্সও তার বেস প্রাইসেই কিনেছে। গত বছর খেলা ৮ ম্যাচে তার ব্যাট থেকে মাত্র ৬৫ রান এসেছিল।এই বছরও নিলামের প্রথম রাউন্ডে তিনি কোনো ক্রেতা পাননি। এরপর মনে হয়েছিল যে টি২-০ আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে দ্রুত হাফ সেঞ্চুরি করা ব্যাটসম্যান এই বছর বিক্রিই হবেন না। কিন্তু দ্বিতীয় রাউন্ডে তাকে মুম্বাই ইন্ডিয়ান্স কিনে নেয়।

আনসোল্ড থাকায় হইনি আশ্চর্য
মুম্বাই ইন্ডিয়ান্সে শামিল হওয়ার পর যুবরাজ সিং কিংস ইলেভেন পাঞ্জাবের উপর নিশানা সাধলেন 2
যুবরাজ সিং এক সময় বিশ্বের সবচেয়ে দুর্দান্ত ক্রিকেটারদের একজন ছিলেন। আইপিএল নিলামে এখন পর্যন্ত সবচেয়ে বেশি দাম তিনিই পেয়েছিলেন। এরপরও প্রথম রাউন্ডে আনসোল্ড থাকার পর তিনি খুব একটা আশ্চর্য হননি। মুম্বাই মিররের সঙ্গে কথা বলতে গিয়ে তিনি বলেন,

“ এই ধরণের কোনো নিরাশা ছিলনা, কারণ আমি জানতাম যে প্রথম রাউন্ডে আমি বিক্রি হবনা। কারণ স্পষ্ট, যখন আপনি একটি আইপিএল দল তৈরি করেন তো তরুণদের দিকেই তাকাবেন। আমি নিজের কেরিয়ারের সেই সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি যেখানে এটাকে শেষ বলে ধরা যেতে পারে। এরপরও আমার আশা ছিলযে দ্বিতীয় রাউন্ডে কোনো দল অবশ্যই কিনবে”।

গত মরশুমের ব্যাপারে দিলেন বিবৃতি
মুম্বাই ইন্ডিয়ান্সে শামিল হওয়ার পর যুবরাজ সিং কিংস ইলেভেন পাঞ্জাবের উপর নিশানা সাধলেন 3
যুবরাজ সিংয়ের কিংস ইলেভেন পাঞ্জাবের সঙ্গে গত মরশুম খুবই খারাপ গিয়েছে। এরপর তাকে রিলিজও করে দেওয়া হয়। এ ব্যাপারে তিনি বলেন,

“গত মরশুম অবশ্যই খারাপ ছিল, কিন্তু আমাকে ৪-৫টি ম্যাচে আলাদা আলাদা জায়গায় খেলার সুযোগ দেওয়া হয়। আমাকে ব্যাট করার জন্য একটা স্থির জায়গা দেওয়া হয়নি। এই বছর পাওয়া সুযোগের আমি ফায়দা তোলার জন্য প্রস্তুত রয়েছি”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *