যুবরাজ সিং নিজের অধিনায়ক সৌরভ গাঙ্গুলী নয় বরং একে দিলেন নিজের দুর্দান্ত ফিল্ডিংয়ের শ্রেয়

এক সময় এমন ছিল যখন ভারতীয় দলের ফিল্ডিং খুব ভালো ছিল না। কিন্তু তারপর টিম ইন্ডিয়ায় যুবরাজ সিং আর মহম্মদ কাইফের মতো খেলোয়াড় আসেন। যারা ফিল্ডিংয়ের স্তরকে বাড়িয়ে দিয়েছিলেন। এখন মহম্মদ কাইফের সঙ্গে ইনস্টাগ্রাম লাইভ চলাকালীন তারকা যুবরাজ সিং তার দুর্দান্ত ফিল্ডার হওয়ার রহস্যকে জানিয়েছেন।

যুবরাজ সিং জানালেন কীভাবে হলেন ভালো ফিল্ডার

যুবরাজ সিং নিজের অধিনায়ক সৌরভ গাঙ্গুলী নয় বরং একে দিলেন নিজের পারফরম্যান্সের শ্রেয় 1

ভারতীয় দল সম্প্রতি ফিল্ডিংয়ের স্তরকে ভীষণই উন্নত করেছে। এখনো পর্যন্ত বেশকিছু ভালো ফিল্ডারও ভারতীয় দলে এসেছেন। ভারতের শ্রেষ্ঠ ফিল্ডারদের গুনতি হওয়া একজন যুবরাজ সিং এখন লকডাউনের মধ্যে নিজের পুরোনো বন্ধু মহম্মদ কাইফকে ইনস্টাগ্রাম লাইভ চলাকালীন বলেন যে,

“যখন আমি নিজের কেরিয়ারের শুরু করি তো আমার ফিল্ডিংয়ের খুব বেশি আন্দাজ ছিল না। সেই সময় আমার নিজের হাতের গতি আর অন্যান্য ব্যাপারে কোনো আইডিয়াও ছিল না। একটি রঞ্জি ট্রফি ম্যাচ চলাকালীন আমি ফিল্ডিংয়ে ভুলও করেছিলাম। তারপর পরদিন একটি বড়ো নিউজ পেপারে আর্টিকেলও এসেছিল যে এই ছেলেটি গেটওয়ে অফ ইন্ডিয়ায় এসেছে। এই আর্টিকেল দেখে আমার বাবাও ভীষণ রেগে যান আর তিনি আমার ফিল্ডিংকে উন্নত করার সিদ্ধান্ত নেন”।

কীভাবে হলেন যুবরাজ সিং একজন ভালো ফিল্ডার

যুবরাজ সিং নিজের অধিনায়ক সৌরভ গাঙ্গুলী নয় বরং একে দিলেন নিজের পারফরম্যান্সের শ্রেয় 2

নিজের কেরিয়ারে ভালো ফিল্ডিংয়ের জন্যো পরিচিতি তৈরি করা যুবরাজ সিং এখন ভালো ফিল্ডার হওয়ার সফরের ব্যাপারে ইনস্টাগ্রাম লাইভে বলেছেন যে,

“তিনি আমাকে অনেক বেশি সাহায্য করেন যাতে আমি ভালো আর শক্তিশালীও হয়েছিলাম। আমি সেই সময় ভাবতে শুরু করেছিলাম যে যখন আমি পয়েন্টে ফিল্ডিং করছি তো কোনো বল আমার হাতছাড়া হয়ে যাবে না”।

এর সঙ্গেই মহম্মদ কাইফও ভালো ফিল্ডারদের মধ্যে একজন ছিলেন। যারপর সুরেশ রায়না, বিরাট কোহলি, অজিঙ্ক রাহানে, রবীন্দ্র জাদেজা আর মনীষ পান্ডে দলকে এই ক্ষেত্রে উন্নত করেন। আজ ভারতীয় দলকে ফিল্ডিং চলাকালীন খুব বেশি ভুল করতে দেখা যায় না। যা এই দলের জন্য একটি বেশ ভালো পরিবর্তন বলা যেতে পারে।

এখন সোশ্যাল মিডিয়ায় খুব বেশি আক্টিভ রয়েছেন যুবরাজ সিং

যুবরাজ সিং নিজের অধিনায়ক সৌরভ গাঙ্গুলী নয় বরং একে দিলেন নিজের পারফরম্যান্সের শ্রেয় 3

করোনা ভাইরাসের কারণে ভারতে ৩ মে পর্যন্ত লকডাউন রয়েছে। যে কারণে ক্রিকেট বন্ধ রয়েছে আর ক্রিকেটাররা বাড়িতেই রয়েছেন। যুবরাজ সিংকেও এখন বাড়িতেই থাকতে হচ্ছে। যে কারণে এখন তাকে সোশ্যাল মিডিয়াতেও খুব বেশি অ্যাক্টিভ দেখা যাচ্ছে, যেখানে তাকে নিজের বেশকিছু বন্ধুর সঙ্গে ইনস্টাগ্রাম লাইভের মাধ্যমে কথাবার্তাও বলতে দেখা যাচ্ছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *