কিভাবে রোহিত হতে পারেন সফল টেস্ট ওপেনার? যুবরাজ সিং পরিস্কার ভাষায় দিলেন এই জবাব

ভারতীয় ক্রিকেট দলের সীমিত ওভারের সহঅধিনায়ক রোহিত শর্মাকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৩ ম্যাচের টেস্ট সিরিজে ওপেনার হিসেবে প্রথমবার সুযোগ দেওয়া হয়েছে। ওয়ানডে আর টি-২০ ক্রিকেটে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে বিশ্ব ক্রিকেটে স্পেশাল জায়গা করে নেওয়া রোহিত শর্মার জন্য লাল বলের ক্রিকেটে এটা প্রথমবার ওপেনিং ব্যাটসম্যান হিসেবে সুযোগ থাকবে।

রোহিত শর্মা ওপেনার হিসেবে টেস্টে প্রথমবার পেলেন সুযোগ

কিভাবে রোহিত হতে পারেন সফল টেস্ট ওপেনার? যুবরাজ সিং পরিস্কার ভাষায় দিলেন এই জবাব 1

ভারতীয় দলের জন্য গত কিছু সময় ধরে ওপেনিংয়ের দায়িত্ব সামলানো কেএল রাহুলকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে খারাপ ফর্মের কারণে বাদ দেওয়া হয়েছে। যারপর ভারতীয় দলের নির্বাচকরা ভারতের হয়ে এখন টেস্ট ক্রিকেটে ধারাবাহিকতার সঙ্গে জায়গা করে নেওয়ার জন্য অপেক্ষা করা রোহিত শর্মাকে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে শামিল করেছে অন্যদিকে শুভমানকেও সুযোগ দেওয়া হয়েছে।

যুবরাজ সিং রোহিতকে ওপেনার হিসেবে ৬টি টেস্ট দেওয়ার দাবী করলেন

কিভাবে রোহিত হতে পারেন সফল টেস্ট ওপেনার? যুবরাজ সিং পরিস্কার ভাষায় দিলেন এই জবাব 2

রোহিত শর্মাকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টে সুযোগ দেওয়া নিশ্চিত কিন্তু ভারতীয় টিম ম্যানেজমেন্টের ব্যাপারে কেউ জানেন না যে তারা কত ম্যাচ পর্যন্ত রোহিতকে ওপেনার হিসেবে সুযোগ দেবে। এই কারণে ভারতের প্রাক্তন ব্যাটসম্যান যুবরাজ সিংয়ের মত যে রোহিত শর্মাকে টেস্ট ক্রিকেটে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে কম সে কম ৬টি টেস্ট ম্যাচ খেলার সুযোগ অবশ্যই দেওয়া হোক।

আমি হলে রোহিতকে টেস্টে শুরু থেকে করাতাম ওপেনিং

কিভাবে রোহিত হতে পারেন সফল টেস্ট ওপেনার? যুবরাজ সিং পরিস্কার ভাষায় দিলেন এই জবাব 3

যুবরাজ সিং এটা নিয়ে বলেন,

“যদি আপনি আমাকে জিজ্ঞাসা করতেন, তো রোহিত শর্মাকে নিজের ক্রিকেট কেরিয়ারের শুরু তেকে টেস্ট ক্রিকেটে ওপেনিং করানো উচিৎ ছিল। আপনি ওকে একটা ম্যাচ খেলতে দেন আর তারপর ওকে ড্রপ করে আর বলেন যে রোহিত শর্মা টেস্টে রান করতে পারছেন না, আপনি কারো কাছে কিভাবে আশা করতে পারেন। যতক্ষণ না ওকে ১০টি টেস্টে সুযোগ দেওয়া হয়”।

যুবি আগে বলেন যে,

“যদি আপনি রোহিতকে টেস্টে সুযোগ দিচ্ছেন তো ওকে ৬টি টেস্ট ম্যাচ দেওয়া উচিৎ, আর রোহিতকে বলা উচিৎ, আপনি ১০-১২টি ইনিংস পাবেন, যাও আর নিজের খেলা খেলো, কেউ কিছু বলবে না। আপনি কেএল রাহুলকে এত সুযোগ দিয়েছেন। এই কারণে যেই আপনার ওপেনিং ব্যাটসম্যান হোক, তাকে তারা ৬টি টেস্ট ম্যাচ দিক যাতে ও যেতে পারে আর নিজের খেলা ব্যক্ত করতে পারে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *