CWC19 – কেভিন পিটারসন ঋষভ পন্থের খেলাকে বললেন বকওয়াস, তো যুবরাজ সিং দিলেন এই জবাব

ভারতীয় ক্রিকেট দলের ভবিষ্যত ভীষণই উজ্জ্বল দেখা যাচ্ছে যাতে এক সে এক বেশ কিছু প্রতিভাশালী খেলোয়াড় নিজেদের ক্ষমতা দেখিয়েছেন। সবচেয়ে প্রতিভাশালী খেলোয়াড়দের মধ্যে একজন দিল্লির ২১ বছর বয়েসি উইকেটকিপার ঋষভ পন্থকে মানা হচ্ছে। যার উপর ভারতীয় ক্রিকেট অনেক বড়ো আশা রয়েছে।

ঋষভ পন্থকে শিখরের জায়গায় দেওয়া হয়েছিল সুযোগ

ঋষভ পন্থ এমনিতে তো বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পাননি কিন্তু যেমনই দলের ওপেনিং ব্যাটসম্যান শিখর ধবন বুড়ো আঙুলের চোটের কারণে পুরো টুর্নামেন্ট থেকে ছিটকে যান তো ঋষভ পন্থ বিশ্বকাপের টিকিট পেয়ে যান।

CWC19 – কেভিন পিটারসন ঋষভ পন্থের খেলাকে বললেন বকওয়াস, তো যুবরাজ সিং দিলেন এই জবাব 1

পন্থের জন্য সিনিয়র দলে বিশ্বকাপের মত বড়ো টুর্নামেন্ট খেলা কোনো বড়ো উপলব্ধীর চেয়ে কম ছিল না। পন্থ ইংল্যাণ্ডের বিরুদ্ধে বিশ্বকাপে ডেবিউ করার সুযোগ দেওয়া হয় আর তিনি ঠিকঠাকই প্রদর্শন করেন।

সেমিফাইনালে ঋষভ পন্থের কাছে ছিল বড়ো আশা

এরপর পন্থকে বাংলাদেশ আর শ্রীলঙ্কার বিরুদ্ধেও দলে রাখা হয়। যেখানে এমনিতে তো তার উপর বেশি চাপ ছিল না কিন্তু তার আসল পরীক্ষা তো নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলা হওয়া প্রথম সেমিফাইনালে হয়েছে।

CWC19 – কেভিন পিটারসন ঋষভ পন্থের খেলাকে বললেন বকওয়াস, তো যুবরাজ সিং দিলেন এই জবাব 2

এই তরুণ ব্যাটসম্যানের কাছে সেমিফাইনালের মত বড়ো ম্যাচে আশাও ছিল। যখন ভারতীয় দল মাত্র ৫ রানের স্কোরে নিজেদের টপ ৩ ব্যাটসম্যানদের হারিয়ে ফেলেছিল তো পন্থ ব্যাটিং করতে আসেন।

সেমিফাইনালের চাপ সামলাতে পারেননি পন্থ

এই সময় পরিস্কারভাবে যে কোনো ব্যাটসম্যানকেই চাপে পড়তে দেখা যেত কিন্তু এটাই সেই সুযোগ ছিল যখন পন্থ এই চাপের পরিস্থিতিতে নিজেকে প্রমান করতে পারতেন। ঋষভ পন্থ ব্যাটিংয়ে শুরুতে দায়িত্ব দেখান।

CWC19 – কেভিন পিটারসন ঋষভ পন্থের খেলাকে বললেন বকওয়াস, তো যুবরাজ সিং দিলেন এই জবাব 3

পন্থ হার্দিকের সঙ্গে ২৪ রানের স্কোরে চার উইকেট হারানোর পর বহুমূল্য ৪৭ রান যোগ করেন। তখন মনে হচ্ছিল যে ঋষভ পন্থ চাপ থেকে বেরচ্ছেন, কিন্তু সেই সময়ই তিনি নিজের ধৈর্য্য হারিয়ে ফেলেন আর ৫৬ বলে ৩২ রান করে আউট হয়ে আন।

ঋষভ পন্থের সমালোচনা করেন পিটারসন তো যুবি করলেন সমর্থন

বেশ কিছু তারা ঋষভ পন্থের আউট হওয়ার ধরণে প্রশ্ন তুলেছেন যার মধ্যে ইংল্যান্ডের প্রাক্তন ব্যাটসম্যান কেভিন পিটারসন পন্থকে নিয়ে বলেন যে, “আমরা কতবার ঋষভ পন্থকে এমন করতে দেখেছি?!!!!!!, শুরুতে ওকে এই কারণেই নেওয়া হয়নি। প্যাথেটিক!”।

কেভিন পিটারসন তো পন্থের সমালোচনা করেন কিন্তু অন্যদুকে ভারতের প্রাক্তন ব্যাটসম্যান যুবরাজ সিং পন্থের সমর্থন করেন। যুবি কেপিকে জবাব দিয়ে টুইট করে লেখেন, “ও ৮টি ওয়ানডেই খেলেছে। এটা ওর ভুল নয়, ও শিখবে আর উন্নত হবে। এটা একদমই প্যাথেটিক নয়। যদিও আমাদের সকলেরই নিজদের রায় শেয়ার করার অধিকার রয়েছে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *