কানাডা টি-২০ লীগের পর এখন যুবরাজ সিংকে এই বিদেশী টি-২০ লীগেও দেখা যেতে পারে

১০ জুন ভারতীয় দলের অলরাউন্ডার যুবরাজ সিং আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে ফেলেছেন। এই ঘোষণায় তিনি এটাও উল্লেখ করেছিলেন যে তিনি বিদেশী টি-২০ লীগ খেলে নিজের জীবনের আনন্দ উপভোগ করতে চান। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার যুবরাজ সিং কানাডাতে ২৫ জুলাই থেকে শুরু হতে চলা গ্লোবাল টি-২০ লীগে নিজের অংশগ্রহণের পুষ্টি করে ফেলেছেন।

কানাডা টি-২০ লীগের পর এখন যুবরাজ সিংকে এই বিদেশী টি-২০ লীগেও দেখা যেতে পারে 1

খবরের কথা যদি ধরা হয় তো তিনি এখিন ৩০ আগস্ট থেকে সেপ্টেম্বর পর্যন্ত আয়ারল্যান্ড, স্কটল্যান্ড আর নেদারল্যান্ডে আয়োজিত হতে চলা ইউরো টি-২০ স্ল্যামেও খেলতে পারেন। আশা রয়েছে যে ভারতের এই তারকা খেলোয়াড় ইউকেতে পৌছবেন। ইউরো টি-২০ স্ল্যামের পরামর্শদাতা কমিটির বোর্ডের সদস্যদের মধ্যে প্রাক্তন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ডিন জোন্স এবং তারকারা ভারতের এই ক্রিকেটারের কাছে আশা করছেন যে তিনি এই সমারোহের উদ্বোধনী সংস্করণের জন্য ইউকেতে রওনা হবেন।

এই কারণে ভারতীয় খেলোয়াড়কে নিতে হয়েছে অবসর

কানাডা টি-২০ লীগের পর এখন যুবরাজ সিংকে এই বিদেশী টি-২০ লীগেও দেখা যেতে পারে 2

বিসিসিআই বিদেশী টি-২০ লীগে অংশ নেওয়ার অনুমতি দেয় না, এই কারণে কিছু ভারতীয় ক্রিকেটার অবসর ঘোষণা করছেন, যাতে তারা নিজেদের ইচ্ছানুসারে যে কোনো জায়গায় খেলার জন্য স্বতন্ত্র হতে পারেন। যুবরাজ সিংও তাদের মধ্যে একজন। জোন্স ক্রিকেট নেক্সটকে জানিয়েছেন যে তিনি ইউরো-টি-২০ স্ল্যামে শামিল হওয়ার জন্য নিজের আগ্রহ প্রকাশ করেছেন।
তিনি জানিয়েছেন,

“এটা টি-২০ ক্রিকেট আর এই ফর্ম্যাটে যুবরাজ সিংয়ের চেয়ে বড়ো খেলোয়াড় কে হতে পারেন? আমরা আগামি কিছু সপ্তাহের মধ্যে ড্রাফটের আগে আরো কিছু ভারতীয় খেলোয়াড়কে সই করানোর আশা করছি। লীগ ১৯ জুলাই লন্ডনে হবে”।

এই তারকা খেলোয়াড়দের সঙ্গে খেলতে পারেন যুবরাজ

কানাডা টি-২০ লীগের পর এখন যুবরাজ সিংকে এই বিদেশী টি-২০ লীগেও দেখা যেতে পারে 3

যদি তিনি ইউরো টি-২০ লীগে শামিল হন তো যুবরাজ টুর্নামেন্ট চলাকালীন এবি ডেভিলিয়র্স, অ্যান্দ্রে রাসেল, ডেল স্টেইন আর ইমরান তাহিরের সঙ্গে খেলবেন। অবশ্যই স্টেন আর রাসেল বর্তমানে আহত, কিন্তু জোন্স আশা করেছেন যে তারা টুর্নামেন্ট শুরু হওয়া পর্যন্ত ঠিক হয়ে যাবেন। স্টেইন আর রাসেল এই লীগের অংশ হতে পারেন। আগস্টের শেষ পর্যন্ত লীগের খেলা হবে না। এই দুই খেলোয়াড়ের কাছে নিজের নিজের চোট থেকে সুস্থ হওয়ার জন্য পর্যাপ্ত সময় থাকবে।
তিনি বলেন,

“বিগব্যাশ লীগের সঙ্গে খেলা ডেভিলিয়র্সের ইচ্ছা ছিল না, কিন্তু এখনো পর্যন্ত তিনি এই লীগের জন্য চুক্তিবদ্ধ। তিনি ইংল্যাণ্ডের টি-২০ লীগের জন্য মিডলসেক্সের সঙ্গে নিজের চুক্তি জানিয়েছেন, কিন্তু আমরা আশা করছি যে ও ইউরো স্ল্যাম টি-২০র জন্যও উপলব্ধ থাকবেন”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *