ব্রেকিং: ভারতীয় দল থেকে লাগাতার উপেক্ষিত যুবরাজ সিং নিলেন অবসরের সিদ্ধান্ত, এই হল কারণ 1

ভারতীয় দলের বাইরে থাকা তারকা ব্যাটসম্যান যুবরাজ সিং ক্রিকেট থেকে অবসর ঘোষণা করতে পারেন। ক্রিকেট ইতিহাসের সবচেয়ে দুর্দান্ত সীমিত ওভারের খেলোয়াড়দের মধ্যে গুনতি হওয়া যুবরাজ সিং আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের সদস্য ছিলেন। কিন্তু তিনি মাত্র ৪টি ম্যাচে সুযোগ পান। অন্যদিকে ভারতের হয়ে তিনি ২০১৭য় নিজের শেষ ম্যাচ খেলেছিলেন।

যুবরাজ সিং এই কারণে নিতে পারেন অবসর

ব্রেকিং: ভারতীয় দল থেকে লাগাতার উপেক্ষিত যুবরাজ সিং নিলেন অবসরের সিদ্ধান্ত, এই হল কারণ 2

যুবরাজ সিং বিশ্বজুড়ে চলা টি-২০ লীগে অংশ নেওয়ার জন্য অবসর নিতে পারেন। বিসিসিআইয়ের নিয়ম অনুসারে অবসর নেওয়ার পরই ভারতের খেলোয়াড়রা বিদেশী লীগে অংশ নিতে পারেন। বিসিসিআইয়ের একটি সূত্র পিটিআইকে জানিয়েছেন,

“যুবরাজ আন্তর্জাতিক ক্রিকেট আর প্রথম শ্রেণীর ক্রিকেট ছাড়ার কথা ভাবছেন। ও বিসিসিআইয়ের সঙ্গে কথা বলতে চায় আর আয়াররল্যান্ড আর হল্যান্ডে জিটি২০ (কানাডা), ইউরো টি-২০ স্ল্যামের মত টুর্নামেন্টে খেলার দাবী জানাবেন কারণ ওর কাছে প্রস্তাব এসেছে”।

নিয়মের দিকে দেখা প্রয়োজন

ব্রেকিং: ভারতীয় দল থেকে লাগাতার উপেক্ষিত যুবরাজ সিং নিলেন অবসরের সিদ্ধান্ত, এই হল কারণ 3

এখন বিসিসিআইকেও খেলোয়াড়দের বাইরের টি-২০ লীগে খেলার অনুমতির নিয়মকে দেখতে হবে। অফিসিয়াল নিয়ম অনুযায়ী যুবরাজ অবসর নেওয়ার পরও যদি খেলেন তো তাকে বিসিসিআইয়ের খেলোয়াড়ই বলা হবে। ওই সূত্র আরো বলেন,

“যতদূর যুবরাজের প্রশ্ন, আমাদের নিয়মের তদন্ত করে দেখার প্রয়োজন। এমনকীযদি ও প্রথম শ্রেণীর ক্রিকেট থেকে অবসর নেয় তাও ও বিসিসিআইয়ের অনুসারে পঞ্জিকৃত একজন সক্রিয় টি-২০খেলোয়াড় হবে। নিয়ম পরীক্ষা করে দেখার আবশ্যকতা রয়েছে”।

বেশ কিছু খেলোয়াড় নেন অংশ

ব্রেকিং: ভারতীয় দল থেকে লাগাতার উপেক্ষিত যুবরাজ সিং নিলেন অবসরের সিদ্ধান্ত, এই হল কারণ 4

ভারতীয় দলের বেশ কিছু প্রাক্তন খেলোয়াড়কে টি-১০ লীগে অংশ নিতে দেখা গিয়েছিল। এর মধ্যে বীরেন্দ্র সেহবাগ, জাহির খান, আরপি সিংয়ের মত বড়ো নামও শামিল ছিল। এই সমস্ত খেলোয়াড়ই অবসর নিয়ে ফেলেছেন।
কানাডা লীগ আর আয়ারল্যান্ডে শুরু হতে চলা লীগের ব্যাপারে কেউ বেশি কিছু জানেন না। যুবরাজ সিংয়ের মত বড়ো খেলোয়াড় এতে অংশ নিলে আয়োজকদের যথেষ্ট ফায়দা হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *