দীপাবলি পালনের পদ্ধতি নিয়ে দুই তারকা ভারতীয় ব্যাটসম্যানের দুই মত টুইটারে। 1

ভারতীয় দল থেকে ছিটকে গেছেন অনেকদিন হল। যদিও দলে ফেরার জন্য বিস্তর চেষ্টা চালাচ্ছেন তিনি। কিন্তু তবুও নামটা যে যুবরাজ সিং। তাই যতই দলের বাইরে থাকুন, ফ্যানদের কাছে জনপ্রিয়তায় ভাটা পড়েনি একটুকুও কর্কট রোগকে জয় করে আসা বামহাতি এই স্টাইলিস্ট ব্যাটসম্যানের। এই যুবরাজই তার ফ্যানদের কাছে টুইটারের মাধ্যমে এক আবেদন জানালেন।

সামনেই দিওয়ালি। তার প্রাক্কালে এক ভিডিও টুইট করে যুবির আবেদন ফ্যানদের কাছে তারা যেন এই বছর দিওয়ালিতে বাজি না পোড়ান। যুক্তি হিসেবে তিনি জানিয়েছেন যে গত বছর দিওয়ালিতে বাজি পোড়ানোর কারনে দেশের বিভিন্ন অংশে পরিবেশ এতটাই দূষিত হয়ে গেছিল যে মানুষ ঘরের বাইরে বেরোতে ভয় পাচ্ছিল। বাতাসে দূষণের মাত্রা বেড়ে যাওয়ার কারণে শ্বাস-প্রশ্বাস নেওয়া দুষ্কর হয়ে দাঁড়িয়েছিল। এবছর একই ছবি যাতে ফিরে না আসে তাই আগে থেকেই ফ্যানেদের কাছে তাই আবেদন জানালেন তিনি।

“সবার কাছে আমার বিনীত অনুরোধ যে এবছর দীপাবলিতে দয়া করে বাজি পোড়াবেন না। গতবছর দীপাবলিতে বাজি পোড়ানোর কারণে বায়ুদূষণের মাত্রা বেড়ে যাওয়ায় ঘর থেকে বেরোনোই দুষ্কর হয়ে দাঁড়িয়েছিল। বিশেষ করে বাচ্চা আর বয়স্কদের জন্য পরিবেশ খুবই খারাপ হয়ে গেছিল” ,যুবি জানান।

এখানেই থেমে না থেকে তিনি জানান যে যখন ছোট ছোট বাচ্চারা বায়ুদূষণের কারণে মুখে মাস্ক পরে বাইরে বেরোয় তখন সেটা দেখা খুবই অস্বস্তিকর হয়ে দাঁড়ায়। দীপাবলিতে বাজি না পুড়িয়ে বরং দিয়া জ্বালিয়ে আলোর এই উৎসব আমরা সেলিব্রেট করতে পারি বলে তিনি জানান।

উল্লেখ্য গত বছর দিল্লি আর তার পার্শ্ববর্তী এলাকায় বায়ুদূষণের মাত্রা রেকর্ড ছাড়িয়ে গেছিল। এরজন্য দিল্লি সরকার অনেক রকম ব্যবস্থা গ্রহণ করলেও পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। তাই যুবরাজের এই আবেদন বিশেষ মাত্রায় তাৎপর্যপূর্ন।

ঠিক এইসময়েই যুবির এককালের সতীর্থ বীরেন্দ্র সেওবাগ যুবির উল্টো সুরে গান গেয়ে আরো বড় করে দীপাবলি সেলিব্রেসনের কথা বললেন টুইট করে। “দীপাবলি দেশের সবচেয়ে বড় উৎসব। আসুন আমরা ধুমধাম করে তা উদযাপন করি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *