ভারত আর পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে যুবরাজ সিং আর শাহিদ আফ্রিদি বললেন এই বড়ো কথা 1

বিশ্ব ক্রিকেটের দুই সবচেয়ে চির প্রতিদ্বন্ধী দলের মধ্যে একটি ভারত আর পাকিস্তানের মধ্যে ক্রিকেট ম্যাচের একটা আলাদাই মাহাত্ম্য রয়েছে। ভারত আর পাকিস্তানের ক্রিকেট দল যখনই মাঠে নামে তো এই দুই দলের খেলোয়াড়দের সঙ্গেই সমর্থকদের কাছে সুযোগ থাকে যেখানে তারা একে অপরের চেয়ে শ্রেষ্ঠতা প্রমান করার জন্য সবকিছু করার।

ভারত আর পাকিস্তানের মধ্যে হয়নি বেশকিছু বছর ধরে দ্বিপাক্ষিক সিরিজ

ভারত আর পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে যুবরাজ সিং আর শাহিদ আফ্রিদি বললেন এই বড়ো কথা 2

কিন্তু গত বেশকিছু বছর ধরে ভারত আর পাকিস্তান ক্রিকেট দল আইসিসির বড়ো টুর্নামেন্ট ছাড়া দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হয়নি। দুই দলই গত দীর্ঘ সময় ধরে দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে একে অপরের দেশে সফর করেনি। কিন্তু ইচ্ছা তো দুই শিবিরেই রয়েছে। পাকিস্তানও যে কোনোভাবে রাজনীতি থেকে আলদা হয়ে ভারতের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ খেলার পক্ষে রয়েছে তো অন্যদিকে ভারতও এই টেনশনকে ক্রিকেটের সঙ্গে যোগ না করে দ্বিপাক্ষিক সিরিজ খেলার পক্ষে। তাই তো দুবাই এক্সপো ২০২০ চলাকালীন উপস্থিত ভারতীয় ক্রিকেটার যুবরাজ সিং আর পাকিস্তানের শাহিদ আফ্রিদি চান যে দুই দলের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ খেলা হোক।

শাহিদ আফ্রিদি বলেছেন, মানুষের ভালোবাসা আর ইচ্ছার উপর চলছে রাজনীতি

ভারত আর পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে যুবরাজ সিং আর শাহিদ আফ্রিদি বললেন এই বড়ো কথা 3

পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদি বলেছেন যে, “আমার মনে হয় যে যদি ভারত আর পাকিস্তানের মধ্যে সিরিজ হয় তো এটা অ্যাসেজ সিরিজের চেয়েও বড়ো হবে। তবে আমরা তা অর্জন করতে পারি না। আমরা এই খেলার জন্য মানুষের ভালোবাসা আর তাদের ইচ্ছাকে একসঙ্গে আনার রাজনীতি করছি”। পাকিস্তানের প্রাক্তন এই তারকা আগে আরো বলেন, “আমার মনে হয় যে আমাদের ভারতের সঙ্গেও কিছু জিনিস করার প্রয়োজন রয়েছে। আমাদের এক টেবিলে একসঙ্গে বসে কথা বলার প্রয়োজন রয়েছে”।

যুবরাজ সিং বলেন পাকিস্তানের সঙ্গে ম্যাচ হওয়া খেলার জন্য ভালো

ভারত আর পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে যুবরাজ সিং আর শাহিদ আফ্রিদি বললেন এই বড়ো কথা 4

অন্যদিকে ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে ভারতের প্রাক্তন তারকা যুবরাজ সিং বলেছেন, “আমার দ্বিপাক্ষিক সিরিজে ২০০৪, ২০০৬ আর ২০০৮ এ পাকিস্তানের বিরুদ্ধে খেলার কথা মনে রয়েছে। এই মুহূর্তে হ্যাঁ পর্যাপ্ত তো করা হয়নি। কিন্তু এই বিষয়টা আমাদের হাতে নেই। আমার খেলার ভালোবাসার জন্য ক্রিকেট খেলি। আমরা নিজের বিরুদ্ধে খেলা জন্য কোনো দেশকে বাছতে পারিনা। কিন্তু আমি এটা বলতে পারি যে ভারত পাকিস্তান ক্রিকেট যত বেশি হবে খেলার জন্য ততটাই ভালো হবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *