যুবরাজ সিং জানালেন সেই কারণ যার ফলে তার চেয়ে লম্বা চলেছে ধোনির কেরিয়ার

ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক এমএস ধোনি ক্রিকেট ইতিহাসে বেশ কিছু দুর্দান্ত কৃতিত্ব নিজের নামে করে দেখিয়েছেন। এমএস ধোনি ভারতীয় দলকে ২০১১র বিশ্বকাপ জিতিয়েছেন। অন্যদিকে ধোনি ভারতীয় দলকে ২০০৭এর টি-২০ বিশ্বকাপেও জয় এনে দিয়েছেন। আর ২০১৩য় তিনি চ্যাম্পিয়ন ট্রফিতেও জয় এনে দিয়েছিলনে। ধোনির নামে অগুনতি কৃতিত্ব রয়েছে।

গত ১৫ বছর ধরে করছেন ভারতের সেবা

যুবরাজ সিং জানালেন সেই কারণ যার ফলে তার চেয়ে লম্বা চলেছে ধোনির কেরিয়ার 1

এমএস ধোনি বাংলাদেশের বিরদ্ধে ২৩ ডিসেম্বর ২০০৪ এ নিজের ডেবিউ করেছিলেন।তিনি ভারতের হয়ে ৯০টি টেস্ট ম্যাচ্চ, ৩৪১টি ওয়ানডে ম্যাচ এবং ৯৮টি টি-২০ ম্যাচ খেলেছেন। এমএস ধোনি ৯০টি টেস্ট ম্যাচে ৩৮.০৯ গড়ে ৪৮৭৬ রান করেছেন। অন্যদিকে৩৪১টি ওয়ানডেতে তিনি ৫০.৭২ গড়ে ৯৮৯৮ রান করেছেন। এছাড়াও টি-২০ আন্তর্জাতিকে ধোনি ৩৭.৬০ গড়ে ১৬১৭ রান করেছেন।

নিজের তীক্ষ্ণ বুদ্ধির জোরে ধোনি এখনো পর্যন্ত খেলছেন ভারতের হয়ে

যুবরাজ সিং জানালেন সেই কারণ যার ফলে তার চেয়ে লম্বা চলেছে ধোনির কেরিয়ার 2

এর মধ্যেই ধোনির বিশেষ বন্ধু যুবরাজ সিং তার লম্বা ক্রিকেট কেরিয়ারের রহস্য জানিয়েছেন। হিন্দুস্তান টাইমসকে দেওয়া নিজের একটি ইন্টারভিউতে এমএস ধোনিকেনিয়ে যুবরাজ বলেন,

“যখন আপনি দলের হয়ে বেশ কয়েক বছর পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেট খেলে ফেলেন, তো আপনি নিজের কেরিয়ারের শেষ ততটা দুর্দান্ত ব্যাটিং করতে পারবেন না, কিন্তু এমএস ধোনি এখনো ভাল ব্যাটিং করছেন। ও এত লম্বা সময় পর্যন্ত খেলতে পারছেন তো এর কারণ হল যে ও বুদ্ধি যথেষ্ট তীক্ষ্ণ। ও জানে যে কখন সিঙ্গলস নিতে হবে বা কখন বড়ো শটস খেলতে হবে। ও সমস্ত ধরণের প্ল্যানিং নিজের মাথায় করে ফেলে। বোলারদের নির্বাচনও ও ভাল করে করে। এটাই কারণ যে আজপর্যন্ত ভারতীয় দলের হয়ে ধোনি খেলে চলেছেন”।

বিশ্বকাপের পরনিতে পারেন অবসর

যুবরাজ সিং জানালেন সেই কারণ যার ফলে তার চেয়ে লম্বা চলেছে ধোনির কেরিয়ার 3

ক্রিকেটের পণ্ডিতরা এমএস ধোনির এটা শেষ বিশ্বকাপ বলে মনে করছেন। মিডিয়া রিপোর্টস আর মানুষের বক্তব্য যে বিশ্বকাপ ২০১৯এর পর ধোনি ক্রিকেট থেকে অবসর নিয়ে ফেলবেন। এমএস ধোনির বয়েস এই মুহূর্তে ৩৮ বছর হয়ে গিয়েছে। নিজের ৩৮ বছর বয়েস হয়ে যাওয়া ধোনি নিজের ক্রমবৃদ্ধিমান বয়েসকে দেখেই বিশ্বকাপ ২০১৯ এর পর অবসরের ঘোষণা করতে পারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *