রবি শাস্ত্রী বিশ্বকাপ ২০১১র জয়কে করলেন স্মরণ, যুবরাজ হলেন ক্ষুব্ধ, তারপর শাস্ত্রী বললেন এই কথা

২ এপ্রিল ২০১১, ২৮ বছরের দীর্ঘ অপেক্ষার পর টিম ইন্ডিয়া নিজের দ্বিতীয় বিশ্বকাপ খেতাব জিতেছিল। এই খেতাব জিতে ভারতীয় দল সমস্ত দেশবাসীকে খুশির নতুন উপহার দিয়েছিল। পুরো দেশে উৎসবের পরিবেশ তৈরি হয়েছিল। এখন ২ এপ্রিল সোশ্যাল মিডিয়ায় সকলেই সেই স্মরণীত মূহুর্তকে স্মরণ করছেন। এর মধ্যেই কোচ রবি শাস্ত্রীও একটি পোষ্ট শেয়ার করেহচেন, কিন্তু তিনি এমন কিছু বলেন যার ফলে তাকে ট্রোল হতে হয়।

রবি শাস্ত্রী দিলেন বিশ্বকাপ জেতার শুভেচ্ছা

গত ২ এপ্রিল ভারতের আইসিসি বিশ্বকাপের দ্বিতীয় খেতাব জেতার ৯ বছর পূর্ণ হয়েছে। এই বিশেষ অবসরে সোশ্যাল মিডিয়ায় চারদিক থেকেই ক্রিকেট সমর্থকদের শুভেচ্ছা জানাতে দেখা গিয়েছে। এর মধ্যেই টিম ইন্ডিয়ার প্রধান কোচ রবি শাস্ত্রীও ভারতীয় ক্রিকেট দলের ভিডিয়ো ক্লিপ শেয়ার করে শুভেচ্ছা জানিয়ে সোশ্যাল মিডিয়ায় লেখেন, “অনেক শুভেচ্ছা। এই স্মৃতি আপনাকে পুরো জীবনে খুশি এনে দেবে। একদম তেমনই যেমন আমাদের ১৯৮৩ র গ্রুপের জীবনে এনেছে”। শাস্ত্রী এই ভিডিয়ো শেয়ার করে শচীন তেন্ডুলকর আর বিরাট কোহলিকেও ট্যাগ করেছেন।

যুবরাজ করলেন ট্রোল

রবি শাস্ত্রী ২০১১ বিশ্বকাপে শুভেচ্ছা জানিয়ে শচীন আর কোহলিকে ট্যাগ করেন। যা নিয়ে যুবরাজ সিং প্রধান কোচ রবি শাস্ত্রীকে ট্রোল করে লেখেন, “ধন্যবাদ সিনিয়র! আপনি আমাকে আর মাহীকেও ট্যাগ করতে পারতেন। আমরাও এই বিশ্বকাপের অংশ ছিলাম”।
তবে এরপর শাস্ত্রী যুবরাজকে জবাব দিয়ে লেখেন, “যখন বিশ্বকাপের কথা ওঠে তো তুমি জুনিয়র নও। তুমি কিংবদন্তী”।

২৮ বছর পর টিম ইন্ডিয়া জিতেছিল দ্বিতীয় খেতাব

রবি শাস্ত্রী বিশ্বকাপ ২০১১র জয়কে করলেন স্মরণ, যুবরাজ হলেন ক্ষুব্ধ, তারপর শাস্ত্রী বললেন এই কথা 1

২ এপ্রিল ২০১১য় শ্রীলঙ্কার সঙ্গে খেলা হওয়া ফাইনাল ম্যাচে ভারতীয় ব্যাটসম্যানরা শুরুতে নড়বড়ে দেখান। আসলে এই ফাইনাল ম্যাচে বীরেন্দ্র সেহবাগ ০ আর ভারতের মেরুদন্ড শচীন তেন্ডুলকর ১৯ রানে আউট হন। শচীনের আউট হতে শুধু ওয়াংখেড়ে স্টেডিয়ামে নয় বরং পুরো দেশেই নিরবতা নেমে আসে। কিন্তু এরপর বাকি থাকা ব্যাটসম্যানরা দায়িত্ব নেন। এর মধ্যে গৌতম গম্ভীর ৯৭ রানের ইনিংস খেলে ভারতীয় ইনিংসকে শক্ত করেন। এরপর মহেন্দ্র সিং ধোনি ৯১ রানের ইনিংস খেলেন আর শেষে নিজের মেজাজে ছক্কা মেরে ফিনিশ করে দলকে খেতাব এনে দেন। তখন থেকে এখনো পর্যন্ত ধোনির ওই ছক্কাকে ভারতীয় ক্রিকেট সমর্থকরা সবসময় মনে করেন। এর মধ্যে ক্যান্সারের সঙ্গে লড়াই করা যুবিও ধোনিকে সঞগ দিয়ে ২৪ বলে ২১ রানের ঝোড়ো ইনিংস খেলেছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *