দীর্ঘদিন ধরে ভারতীয় দলের বাইরে রয়েছেন যুবরাজ সিং, ফিটনেস বিগড়ে গিয়ে এখন এমন দেখতে হয়ে গেছেন, যে বিশ্বাসই হবে না
NEW DELHI, INDIA - MARCH 19: Cricketers Shikhar Dhawan and Yuvraj Singh at the launch of the book of Yuvraj Singh in New Delhi on Tuesday. (Photo by Qamar Sibtain/India Today Group/Getty Images)

ভারতীয় ক্রিকেট টিমের এমন একজন ব্যাটসম্যান, যিনি ক্রিকেটের ছোটো ফর্ম্যাটে ইতিহাস তৈরি করেছেন এবং ২০১১য় সর্বশ্রেষ্ঠ প্রদর্শন করে দেশকে বিশ্বকাপ এনে দিয়ে দলে নিজের জায়গা প্রমান করেছেন। তিনি যুবরাজ সিং, একমাত্র প্লেয়ার যিনি ইংল্যান্ডের বিরুদ্ধে ৬ বলে ৬টি ছক্কা মেরেছেন। তার এই রেকর্ড এখনও পর্যন্ত কোনও ব্যাটসম্যান ভাঙতে পারেন নি। কিন্তু বর্তমানে এই প্লেয়ার ইংল্যান্ড সফরের বাইরে রয়েছেন।

শরীরের ভার বেড়ে যাওয়ায় বিগড়ে গিয়েছে ফিটনেস

দীর্ঘদিন ধরে যুবরাজ ভারতীয় দলের সদস্য হতে পারেন নি। এর কারণ তার ফিটনেস হতে পারে। কিন্তু আজকাল তাকে পার্টিতে বেশি দেখা যায়। কিছুদিন আগেই যুবিকে মুম্বাইয়ের একটি পার্টিতে দেখা যায়। তার লুক সম্পূর্ণ আলাদা হয়ে গিয়েছে। কখনও মাঠে ছটফটে চিতার মত বলকে ধরা যুবরাজ আজ একদম বদলে গিয়েছেন। তার শরীরের ওজন যথেষ্ট বেড়ে গেছে বলেই মনে হচ্ছে। এই অবস্থায় প্রশ্ন ওঠা স্বাভাবিক যে এখনও সেই একই রকম ক্রিকেট খেলতে পারবেন কি যুবি?

পার্টিতে শামিল হয়েছিলেন যুবি, মাহি এবং জাহির খান

যুবরাজ সম্প্রতি পূর্ণা প্যাটেলের প্রি ওয়েডিং সেরিমনি পার্টিতে শামিল হয়েছিলেন। প্রাক্তণ মন্ত্রী প্রফুল্ল প্যাটেল সম্প্রতি নিজের মেয়ে পূর্ণার বিয়ে দিয়েছেন। যার আগে তিনি প্রি ওয়েডিং সেরিমনির পার্টি আয়োজন করে অতিথিদের মনোরঞ্জন করেছিলেন। যেখানে যুবরাজ নিজের স্ত্রী হেজেলের সঙ্গে নয় বরং একা পৌঁছেছিলেন। অন্যদিকে ধোনিও নিজের সম্পূর্ণ পরিবারের সঙ্গে সেখানে উপস্থিত ছিলেন এবং জাহির খানকেও নিজের স্ত্রী সাগরিকার সঙ্গে দেখা গিয়েছে। পাঞ্জাবি লুকে যুবরাজ সিং যথেষ্ট মোটা এবং সুন্দর দেখতে নজরে এসেছেন। তিনি প্রাক্তন জোরে বোলার জাহির খান এবং তার স্ত্রী সাগরিকার সঙ্গে বেশ কিছু মূহুর্ত কাটান এবং ছবিও তোলেন।

কেরিয়ারের শুরুতেই করেছিলেন ভাল প্রদর্শন

যুবির ক্রিকেট কেরিয়ার শুরুর দিকে যথেষ্ট ভাল ছিল। সেই সময় তিনি দলে নিজের জায়গার সঠিক সদ্বব্যবহার করেছিলেন। কিন্তু বর্তমানে তিনি দলে নিজের জায়গা ধরে রাখতে ব্যর্থ হয়েছেন। ২০১১ ওয়ার্ল্ডকাপে যুবি ম্যান অফ দ্য সিরিজ হয়েছিলেন। যুবি নিজের শেষ ওয়ানডে এবং টি২০ ম্যাচ ২০১৭য় খেলেছিলেন, সেই সঙ্গে শেষবার টেস্ট খেলেছিলেন ৬ বছর আগে। এখনও পর্যন্ত যুবির ফের ভারতীয় দলে ফিরে আসা নিয়ে শংসয় রয়েছে।

এই দলের বিপক্ষে রান করার ক্ষেত্রে শচীনকে পেছনে ফেলে দিয়েছিলেন

যুবরাজ সিংয়ের ইংল্যান্ডের বিরুদ্ধে যদি গড় দেখা যায়, তাহলে ইংল্যান্ডে হওয়া টি২০ এবং ওয়ানডে সিরিজে দলে থাকার প্রবল দাবীদার মনে করা হয়। ইংল্যান্ডের বিরুদ্ধে যুবির গড় আকর্ষণীয়। যুবি ইংল্যান্ডের বিরুদ্ধে ৩৭টি ম্যাচ খেলে ৫০.৭৬ গড়ে ১৫২৩ রান করেছেন। এই দলের বিপক্ষে তিনি ৪টি সেঞ্চুরি এবং ৭টি হাফ সেঞ্চুরিও করেছেন তিনি। তার এই গড় শচীনের মত ব্যাটসম্যানকেও পেছনে ফেলে দিয়েছে। কারণ ইংল্যান্ডের বিরুদ্ধে শচীনের রান ১৪৫৫।

এই কারণে পেতে পারেন বিশ্বকাপে সুযোগ

যুবরাজ সিংয়ের পরিসংখ্যান এটা দেখিয়ে দেয় যে ইংল্যান্ডের বিরুদ্ধে তার পারফর্মেন্স অসাধারণ। যখনই যুবি ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ খেলেন, তখনই তার ফর্ম ফিরে আসে। এদিকে আসন্ন ওয়ার্ল্ডকাপ ইংল্যান্ডের মাটিতেই অনুষ্ঠিত হতে চলেছে। আর ইংল্যান্ডে খেলের যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে যুবরাজের। ফলে ২০১৯ বিশ্বকাপে দলে জায়গা পেতে পারেন যুবরাজ।

আরও পড়ুন

এশিয়া কাপ ২০১৮: পাকিস্থানের বিরুদ্ধে এই ১১ জন খেলোয়াড়দের সঙ্গে মাঠে নামবে ভারতীয় দল

এশিয়া কাপ ২০১৮: পাকিস্থানের বিরুদ্ধে এই ১১ জন খেলোয়াড়দের সঙ্গে মাঠে নামবে ভারতীয় দল
এশিয়া কাপ ২০১৮র সুপার ৪ এর ম্যাচের দ্বিতীয় দিন ২৩ সেপ্টেম্বর ভারতীয় দল পাকিস্থানের মুখোমুখি হবে। সুপার...

#TOP10: ভারতীয় ক্রিকেটারদের পছন্দের অভিনেত্রী, যাদের জন্য করতে পারেন কোটি কোটি টাকা খরচ

ক্রিকেটাররা বিভিন্ন সময় বিভিন্ন কারণে সংবাদের শিরোনাম হয়েছেন। কখনো নতুন রেকর্ড আবার কখনো খারাপ প্রদর্শন করে। কিন্তু...

রেকর্ডস: যুবরাজ সিঙের নামে জুড়ল আরও এক ঐতিহাসিক রেকর্ডম পূর্ণ করলেন ২৬ হাজার রান

রেকর্ডস: যুবরাজ সিঙের নামে জুড়ল আরও এক ঐতিহাসিক রেকর্ডম পূর্ণ করলেন ২৬ হাজার রান
ভারতীয় দল থেকে দীর্ঘ দিন বাইরে থাকা ভারতের বিস্ফরোক ব্যাটসম্যান যুবরাজ সিং ক্রিকেটে কেরিয়ারের ২৬ হাজার রান...

এশিয়া কাপে ২০১৮: আফগানিস্থান বনাম পাকিস্থান স্ট্যাটিস্টিক্স: ম্যাচে হল মোট চারটি রেকর্ড, এমনটা করা বিশ্বের প্রথম খেলোয়াড় হলেন রশিদ খান

এশিয়া কাপে ২০১৮: আফগানিস্থান বনাম পাকিস্থান স্ট্যাটিস্টিক্স: ম্যাচে হল মোট চারটি রেকর্ড, এমনটা করা বিশ্বের প্রথম খেলোয়াড় হলেন রশিদ খান
পাকিস্থান এশিয়া কাপ ২০১৮র সুপার ৪ এ জয় দিয়ে শুরুয়াত করলো। তারা সুপার কাপে নিজেদের প্রথম ম্যাচে...

এশিয়া কাপ ২০১৮: ম্যাচের পর আসগার বললেন এমন কিছু, যা পড়ে আপনার চোখও ভিজে যাবে

এশিয়া কাপ ২০১৮: ম্যাচের পর আসগার বললেন এমন কিছু, যা পড়ে আপনার চোখও ভিজে যাবে
খেতাবের প্রবল দাবিদারের তালিকায় থাকা পাকিস্থান প্রথম ম্যাচে হংকংয়ে ৮ উইকেটে হারিয়ে দারুণ শুরুয়াত করেছিল এশিয়া কাপে।কিন্তু...