দীর্ঘদিন ধরে ভারতীয় দলের বাইরে রয়েছেন যুবরাজ সিং, ফিটনেস বিগড়ে গিয়ে এখন এমন দেখতে হয়ে গেছেন, যে বিশ্বাসই হবে না

ভারতীয় ক্রিকেট টিমের এমন একজন ব্যাটসম্যান, যিনি ক্রিকেটের ছোটো ফর্ম্যাটে ইতিহাস তৈরি করেছেন এবং ২০১১য় সর্বশ্রেষ্ঠ প্রদর্শন করে দেশকে বিশ্বকাপ এনে দিয়ে দলে নিজের জায়গা প্রমান করেছেন। তিনি যুবরাজ সিং, একমাত্র প্লেয়ার যিনি ইংল্যান্ডের বিরুদ্ধে ৬ বলে ৬টি ছক্কা মেরেছেন। তার এই রেকর্ড এখনও পর্যন্ত কোনও ব্যাটসম্যান ভাঙতে পারেন নি। কিন্তু বর্তমানে এই প্লেয়ার ইংল্যান্ড সফরের বাইরে রয়েছেন।

শরীরের ভার বেড়ে যাওয়ায় বিগড়ে গিয়েছে ফিটনেস
দীর্ঘদিন ধরে ভারতীয় দলের বাইরে রয়েছেন যুবরাজ সিং, ফিটনেস বিগড়ে গিয়ে এখন এমন দেখতে হয়ে গেছেন, যে বিশ্বাসই হবে না 1
দীর্ঘদিন ধরে যুবরাজ ভারতীয় দলের সদস্য হতে পারেন নি। এর কারণ তার ফিটনেস হতে পারে। কিন্তু আজকাল তাকে পার্টিতে বেশি দেখা যায়। কিছুদিন আগেই যুবিকে মুম্বাইয়ের একটি পার্টিতে দেখা যায়। তার লুক সম্পূর্ণ আলাদা হয়ে গিয়েছে। কখনও মাঠে ছটফটে চিতার মত বলকে ধরা যুবরাজ আজ একদম বদলে গিয়েছেন। তার শরীরের ওজন যথেষ্ট বেড়ে গেছে বলেই মনে হচ্ছে। এই অবস্থায় প্রশ্ন ওঠা স্বাভাবিক যে এখনও সেই একই রকম ক্রিকেট খেলতে পারবেন কি যুবি?

পার্টিতে শামিল হয়েছিলেন যুবি, মাহি এবং জাহির খান
দীর্ঘদিন ধরে ভারতীয় দলের বাইরে রয়েছেন যুবরাজ সিং, ফিটনেস বিগড়ে গিয়ে এখন এমন দেখতে হয়ে গেছেন, যে বিশ্বাসই হবে না 2
যুবরাজ সম্প্রতি পূর্ণা প্যাটেলের প্রি ওয়েডিং সেরিমনি পার্টিতে শামিল হয়েছিলেন। প্রাক্তণ মন্ত্রী প্রফুল্ল প্যাটেল সম্প্রতি নিজের মেয়ে পূর্ণার বিয়ে দিয়েছেন। যার আগে তিনি প্রি ওয়েডিং সেরিমনির পার্টি আয়োজন করে অতিথিদের মনোরঞ্জন করেছিলেন। যেখানে যুবরাজ নিজের স্ত্রী হেজেলের সঙ্গে নয় বরং একা পৌঁছেছিলেন। অন্যদিকে ধোনিও নিজের সম্পূর্ণ পরিবারের সঙ্গে সেখানে উপস্থিত ছিলেন এবং জাহির খানকেও নিজের স্ত্রী সাগরিকার সঙ্গে দেখা গিয়েছে। পাঞ্জাবি লুকে যুবরাজ সিং যথেষ্ট মোটা এবং সুন্দর দেখতে নজরে এসেছেন। তিনি প্রাক্তন জোরে বোলার জাহির খান এবং তার স্ত্রী সাগরিকার সঙ্গে বেশ কিছু মূহুর্ত কাটান এবং ছবিও তোলেন।

কেরিয়ারের শুরুতেই করেছিলেন ভাল প্রদর্শন
দীর্ঘদিন ধরে ভারতীয় দলের বাইরে রয়েছেন যুবরাজ সিং, ফিটনেস বিগড়ে গিয়ে এখন এমন দেখতে হয়ে গেছেন, যে বিশ্বাসই হবে না 3
যুবির ক্রিকেট কেরিয়ার শুরুর দিকে যথেষ্ট ভাল ছিল। সেই সময় তিনি দলে নিজের জায়গার সঠিক সদ্বব্যবহার করেছিলেন। কিন্তু বর্তমানে তিনি দলে নিজের জায়গা ধরে রাখতে ব্যর্থ হয়েছেন। ২০১১ ওয়ার্ল্ডকাপে যুবি ম্যান অফ দ্য সিরিজ হয়েছিলেন। যুবি নিজের শেষ ওয়ানডে এবং টি২০ ম্যাচ ২০১৭য় খেলেছিলেন, সেই সঙ্গে শেষবার টেস্ট খেলেছিলেন ৬ বছর আগে। এখনও পর্যন্ত যুবির ফের ভারতীয় দলে ফিরে আসা নিয়ে শংসয় রয়েছে।

এই দলের বিপক্ষে রান করার ক্ষেত্রে শচীনকে পেছনে ফেলে দিয়েছিলেন
দীর্ঘদিন ধরে ভারতীয় দলের বাইরে রয়েছেন যুবরাজ সিং, ফিটনেস বিগড়ে গিয়ে এখন এমন দেখতে হয়ে গেছেন, যে বিশ্বাসই হবে না 4
যুবরাজ সিংয়ের ইংল্যান্ডের বিরুদ্ধে যদি গড় দেখা যায়, তাহলে ইংল্যান্ডে হওয়া টি২০ এবং ওয়ানডে সিরিজে দলে থাকার প্রবল দাবীদার মনে করা হয়। ইংল্যান্ডের বিরুদ্ধে যুবির গড় আকর্ষণীয়। যুবি ইংল্যান্ডের বিরুদ্ধে ৩৭টি ম্যাচ খেলে ৫০.৭৬ গড়ে ১৫২৩ রান করেছেন। এই দলের বিপক্ষে তিনি ৪টি সেঞ্চুরি এবং ৭টি হাফ সেঞ্চুরিও করেছেন তিনি। তার এই গড় শচীনের মত ব্যাটসম্যানকেও পেছনে ফেলে দিয়েছে। কারণ ইংল্যান্ডের বিরুদ্ধে শচীনের রান ১৪৫৫।

এই কারণে পেতে পারেন বিশ্বকাপে সুযোগ
দীর্ঘদিন ধরে ভারতীয় দলের বাইরে রয়েছেন যুবরাজ সিং, ফিটনেস বিগড়ে গিয়ে এখন এমন দেখতে হয়ে গেছেন, যে বিশ্বাসই হবে না 5
যুবরাজ সিংয়ের পরিসংখ্যান এটা দেখিয়ে দেয় যে ইংল্যান্ডের বিরুদ্ধে তার পারফর্মেন্স অসাধারণ। যখনই যুবি ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ খেলেন, তখনই তার ফর্ম ফিরে আসে। এদিকে আসন্ন ওয়ার্ল্ডকাপ ইংল্যান্ডের মাটিতেই অনুষ্ঠিত হতে চলেছে। আর ইংল্যান্ডে খেলের যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে যুবরাজের। ফলে ২০১৯ বিশ্বকাপে দলে জায়গা পেতে পারেন যুবরাজ।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *