ভারতের প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ এটা নিশ্চিত করেছেন যে অভিজ্ঞ ব্যাটসম্যান যুবরাজ সিং কে দল থেকে বাদ দেওয়া হয় নি। এই বাহাতি ব্যাটসম্যান কে আগামীর গুরুত্বপূর্ণ সিরিজের জন্য বিশ্রাম দেওয়া হয়েছে। জোর দিয়ে জানান যুবরাজ কে বিশ্রাম দেওয়া হয়েছে বাদ নয়। ক্রিকবাজ কে এমএসকে প্রসাদ বলেন, “আমরা একটি নীতি গ্রহন করেছি আগামী চার পাঁচ মাসে নির্দিষ্ট কিছু খেলোয়ারকে ঘুরিয়ে ফিরিয়ে খেলাব।” যুবরাজ কিছু দিন ধরে তার সেরা খেলায় নেই এবং তার শুরু গুলোকেও বড় শতকে পরিনত করতে পারছেন না।এক বছরের শুরুতে ইংল্যান্ড ভারত দ্বিপাক্ষিক সিরিজের মাধ্যমে প্রায় তিন বছর পর ফিরে এসে নিজেকে অসাধারন ভাবে মেলে ধরেন। দ্বিতীয় ম্যাচে ই খেলেন ক্যারিয়ার সেরা ১৫০ রানে ইনিংস এবং মহেন্দ্র সিং ধোনীর সাথে করেন রেকর্ড পার্টনারশিপ। চ্যাম্পিয়ন্স ট্রফির গ্রুপ পর্যায়ের পাকিস্তানের সাথে ম্যাচ পর্যন্ত সব কিছু ভাল ই চলছিল।

পাকিস্তানের ম্যাচের আগে একাদশ নির্বাচন নিয়ে যখন ভাবা হচ্ছিল তাকে একাদশে রাখা হবে কিনা তখন ই ৩২ বলে ৫৩ এক কার্যকরী ইনিংস খেলে পাকিস্তান কে হারিয়ে দেন এবং নির্বাচিত হন ম্যাচ সেরা হিসেবে। কিন্তু এই ইনিংসের পর থেকে ই রান খড়ায় ভুগতে থাকেন আইপিএলে রেকর্ড দামে বিক্রি হওয়া এই বাম হাতি আক্রমণাত্মক ব্যাটসম্যান। চ্যাম্পিয়ন্স ট্রফির পাঁচ ইনিংস হতে রান করেন মাত্র ১০৫। চ্যাম্পিয়ন্স ট্রফিতে এ ব্যর্থতা ছিল হতাশা ও অপ্রত্যাশিত। সবচেয়ে বড় ব্যর্থতা হল ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে ব্যর্থ হওয়া, ভারতের ইনিংস বিপর্যয়ে যখন তার দরকার ছিল একটি অসাধারন ইনিংস খেলা তখন তিনি মাত্র ২২ রানে আউট হয়ে পরাজয় কে ত্বরান্বিত ই করেছেন।

ধরনের অবস্থার পরও তাকে ওয়েস্ট উইন্ডিজ সফরে দলে রাখা হয়, কিন্তু তিনি আবারও ব্যর্থ হন। আহত হওয়ার আগ পর্যন্ত তিন ম্যাচে ১৯ গড়ে করেন মাত্র ৫৭ রান যা ভারতীয় দলের মিডল ওয়ার্ডারে বেমানান। এরপরে তার জায়গায় সুযোগ পান দিনেশ কার্তিক। ব্যান হাতে রান না পাওয়ার চেয়েও চোখে লেগেছে তার ব্যাটিং ধরন। ওয়েস্ট উইন্ডিজের পেস বোলিং এর সামনে একে বারে অসহায় ছিলেন যুবরাজ সিং। দলের জায়গা ধরে রাখার জন্য এই সিরিজে রান ছিল জুরুরী। ভারত ৩-১ ব্যবধানে সিরিজ জয়ী হলেও যুবরাজের খেলা নিয়ে আলোচনা সমালোচনা হয়।

এর মাঝে ই ঘোষিত দলে যুবরাজের নাম থাকায় আলোচনা হয় ফর্মের কারনে ই বাদ পড়েছেন যুবরাজ সিং। এর ই মাঝে যুবরাজ ভক্তরাও সামাজিক যোগাযোগ মাধ্যমেও ছিলেন সরব। অভিষেক নামে তার ভক্ত টুইটারে লিখেছিলেন : “ওয়েস্ট উইন্ডিজ সফরে যুবরাজ আহত হয়েছেন। আমি মনে সে এখনো সুস্থ হোন নি, পরে এ নিয়ে কিছু জানাও যায় নি। যুবরাজ বাদ পড়েন নি, বিশ্রামে। ” এখন প্রধান নির্বাচকের কথা এটি স্পষ্ট হয়ে আরো অনেকের সাথে যুবরাজ কেও বিশ্রাম দেওয়া হয়েছে। এছাড়াও যেমন রবীন্দ্র জাদেজা, রবীচন্দ্র আশ্বিন কিংবা উমেশ যাদব, মোহাম্মদ সামি কে বিশ্রাম দেওয়া হয়েছে।

SHARE

আরও পড়ুন

TOP5: যে পাঁচজন ভারতীয় ক্রিকেটারের জন্য এবারই হতে পারে শেষ অস্ট্রেলিয়া সফর

তিন ওয়ানডে, চার টেস্ট, তিন টি-২০ ম্যাচের পূর্নাঙ্গ সিরিজ খেলতে অস্ট্রেলিয়ায় অবস্থান করছে টিম ইন্ডিয়া। আজ (২১...

ভারত বনাম অস্ট্রেলিয়া: গৌতম গম্ভীরের ভক্তদের জন্য বড় খবর,অস্ট্রেলিয়া সফরে উড়ে যাবেন গম্ভীর, দেখা যাবে এই ভূমিকায়

ভারত বনাম অস্ট্রেলিয়া: গৌতম গম্ভীরের ভক্তদের জন্য বড় খবর,অস্ট্রেলিয়া সফরে উড়ে যাবেন গম্ভীর, দেখা যাবে এই ভূমিকায়
ভারতীয় দল অস্ট্রেলিয়া সফরের শুরুয়াত করার জন্য প্রস্তুত হয়ে গিয়েছে আর এই শুরুয়াত ২১ নভেম্বর থেকে টি-২০...

বিরাট বললেন,আমি ভাগ্যবান অধিনায়ক, যে আমার কাছে রয়েছে এই দুই খেলোয়াড়

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি বুধবার ২১ নভেম্বর থেকে হতে চলা তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচের...

ম্যাচের ঠিক আগে এই ভারতীয় খেলোয়াড়ের বাড়ি থেকে এলো দুঃসংবাদ, ফিরতে হল বাড়িতে

ম্যাচের ঠিক আগে এই ভারতীয় খেলোয়াড়ের বাড়ি থেকে এলো দুঃসংবাদ, ফিরতে হল বাড়িতে
ভারতীয় ক্রিকেট দল বুধবার নিজের অস্ট্রেলিয়া সফরে একটি মুশকিল মিশন শুরু করতে চলেছে।এর শুরুয়াত তো টি-২০ সিরিজের...

ভারত বনাম অস্ট্রেলিয়া: অস্ট্রেলিয়ায় প্র্যাকটিস করতে গিয়ে বিরাট হঠাৎ করলেন এমন কিছু সোশ্যাল মিডিয়ায় ভিডিয়ো হল ভাইরাল

ভারত বনাম অস্ট্রেলিয়া: অস্ট্রেলিয়ায় প্র্যাকটিস করতে গিয়ে বিরাট হঠাৎ করলেন এমন কিছু সোশ্যাল মিডিয়ায় ভিডিয়ো হল ভাইরাল ভারত বনাম অস্ট্রেলিয়া: অস্ট্রেলিয়ায় প্র্যাকটিস করতে গিয়ে বিরাট হঠাৎ করলেন এমন কিছু সোশ্যাল মিডিয়ায় ভিডিয়ো হল ভাইরাল
টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি প্রায়ই শিরোনামে থাকেন। অবস্থা এমনই হয় যে, বিরাট কিছু করুন ছাই না...