ওয়েস্ট ইন্ডিজ সফর বেশ ভালোভাবে কাটার পর বিরাটের নেতৃত্বে ভারতীয় ক্রিকেট দল এখন শ্রীলঙ্কা সফরে ব্য়স্ত। পূর্ণাঙ্গ ক্রিকেট সিরিজের প্রথম পর্ব শুরু হয়েছে। মানে প্রতীবেশী দ্বীপরাষ্ট্রে এখন টেস্ট সিরিজে খেলছে ভারত। গত বুধবার থেকেই গলে শুরু হয়েছে প্রথম টেস্ট। সিরিজে তিনটি টেস্ট ম্য়াচ খেলবে ভারত। গলে টেস্টের আসরে অভিষেক হয়েছে হার্দিক পান্ডিয়ার। এই তরুণ ক্রিকেটারটিকে নিয়ে বিরাট কোহলি শ্রীলঙ্কায় পরীক্ষা-নীরিক্ষা চালাতে পারেন বলে খবরে প্রকাশ। শোনা গিয়েছে, এমনকী ভবিষ্য়তে হার্দিককে কিভাবে ব্য়বহার করা যায়, তা নিয়েও নাকি এখন থেকেই ভাবনা-চিন্তা শুরু করে দিয়েছেন টিম ইন্ডিয়ার ক্য়াপ্টেন।
গল টেস্টে অধিনায়ক ব্য়র্থ হলেও, ভারত নিজের সুনামের প্রতি সুবিচার করছে। লোকেশ রাহুল জ্বরে কাবু থাকায় শিখর ধওয়নকে খেলানো হয়েছিল এই টেস্টে।

১৯০ রানের চোখ ধাঁধানো ইনিংস খেলে টেস্ট দলে দাপটে প্রত্য়াবর্তন করলেন ধওয়ন। ২০১৬ অক্টোবরে জায়গা খুইয়েছিলেন ব্য়াটে খরা চলায়। যে মারকুটে জাটকে সবাই চিনতো, সেই তাকেই ফেরৎ পেয়েছে ক্রিকেট বিশ্ব। শিখরের ওই ১৬৮ বলে ১৯০ রানের ইনিংসটাই ভারতকে প্রথম দিনই চালকের আসনে বসিয়ে দেয়। ভারত প্রথম দিনেই ৩৯৯ রান তুলে নেওয়ায় গল টেস্টে ব্য়াকফুটে চলে গিয়েছে দশজনের শ্রীলঙ্কান টিম (স্লিপে ধওয়নের ক্য়াচ ধরতে গিয়ে প্রথম দিনেই আঙুল ভাঙেন অলরাউন্ডার আসেলা গুনরত্নে। সিরিজ থেকেই ছিটকে যাওয়ায় শ্রীলঙ্কাকে এই টেস্টে দশজনে খেলতে হচ্ছে)। চেতেশ্বর পূজারাও সুযোগটাকে কাজে লাগিয়েছেন। শতরান এসেছে তাঁর ব্য়াট থেকেও। ভারতের প্রথম ইনিংসে ৬০০ রানে পূজারার ১৫৩ রানকে কখনই উপেক্ষা করে যায় না।


এদিকে, সোশ্য়াল মিডিয়া ধওয়নকে তাঁর বিস্ফোরক প্রত্য়াবর্তনের জন্য় বেশ ভূয়সী প্রশংসা প্রশংসায় ভরিয়ে দিয়েছে। একটা মজার ঘটনা ঘটেছে এর মধ্য়ে। টেস্ট সিরিজ শুরুর আগে বিসিসিআই টিম ইন্ডিয়ার ক্রিকেটারদের ছবি দেয় তাদের অফিসিয়াল ট্য়ুইটার অ্য়াকাউন্ট। সবাই টেস্ট ক্রিকেটের সাদা জার্সিতে রয়েছেন। পায়ে বুটও রয়েছে। কিন্তু, ধওয়নের পায়ে বুটের পরিবর্তে চপ্পল। আর তা দেখার পরই টিম ইন্ডিয়ার ওপেনারটির উদ্দেশে মজা করে ট্য়ুইট করেন একদিনের ক্রিকেটার স্টার অলরাউন্ডার যুবরাজ সিং। যুবরাজ মজা করে শিখরকে লেখেন, জুতো পরার জন্য়।

 

  • SHARE
    A sports enthusiast and a critic. Journalism is all about being unbiased to create positive influence from negative angle.

    আরও পড়ুন

    তৃতীয় টি২০তে এই তারকার খেলা নিয়ে সন্দেহ

    পিটিআইয়ের একটি রিপোর্টের মোতাবিক তৃতীয় এবং ফাইনাল ওয়ান ডেতে জসপ্রীত বুমরাহের অংশ নেওয়া এখনও সন্দেহজন অবস্থায় রয়েছে।...

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান
    ২০১৯ বিশ্বকাপের বাকি আর মাত্র দেড় বছর। তার আগে গত ২ বছর ধরেই দুরন্ত ফর্মে রয়েছে ভারতীয়...

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...