সময়ে ভারতীয় দলে অপরিহার্য যুবরাজ সিং এখন আবারো দলের বাহিরে। যখন অনেকে ই মনে করছেন যুবরাজ সিং আর ফিরতে পারবে, তখন ই তার ফিরে আসা নিয়ে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করলেন তার মা শবনব সিং। দীর্ঘ দিন দলের বাহিরে থাকার পর এবছরে শুরুতে ঘরের মাটিতে ইংল্যান্ডে বিরুদ্ধে দলে সুযোগ পেয়েছিলেন যুবরাজ সিং। কিন্তু এরপর খারাপ খেলার কারনে যখন শ্রীলঙ্কা সফরে বাদ পড়েন তখন অনেকেই বলেছিলেন যুবরাজের ক্যারিয়ার শেষ। কিন্তু তখন ভারতের প্রধান নির্বাচক জানান যুবরাজ বাদ পড়ে নি বরং বিশ্রামে আছেন। তখন সবাই ধারনা করেছিলেন তাহলে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে ই দলে ফিরবেন এই অলরাউন্ডার। কিন্তু অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম তিন ম্যাচের জন্য ঘোষিত দলে তার নাম না দেখে এটা ই প্রমাণ হয় প্রধান নির্বাচক এমএসকে প্রাসাদ তখন যুবরাজ ভক্তদের শান্ত রাখার জন্য এমন কথা বলেছিলেন। কারন ইতিমধ্যে খবর বের হয় শ্রীলঙ্কা সফরের জন্য দল ঘোষনার আগে জাতীয় ক্রিকেট একাডেমী যে ইয়ো ইয়ো পরীক্ষা হয় তাতে আদর্শ ফিটনেস পাওয়া যায় নি তার। আর বর্তমান টিম ম্যানেজমেন্ট দল নির্বাচনের ক্ষেত্রে ফিটনেসের বিষয় অনেক সতর্ক। আর তারা ইয়ো ইয়ো কে একটি আদর্শ ফিটনেস পরীক্ষা হিসেবে ব্যবহার করতে চান।

ঠিক এই সময় নিজের ছেলে আবারো সব শর্ত পূরন করে ই দলে ফিরবেন এমনটা জানিয়ে তার মা বলেন, ” গোটা বিশ্ব তার লড়াকু মন ভাবের কথা জানে। তার অবসর নেওয়ার সময় অন্য কেউ ঠিক করে দিতে পারে না। কারো এটা ভুলে যাওয়া উচিত হবে না যে সে ক্যান্সারের বিরুদ্ধে জয়ী হয়ে ই ভারতীয় দলে ফিরে এসেছে। এবারো সে জয়ী হয়ে ই ফিরবে। ” ফিটনেসের বিষয় সমালোচনাকে যুবরাজ ইতিবাচক ভাবে নিচ্ছে জানিয়ে তিনি বলেন, ” তার দক্ষতার বিষয় কারো সন্দেহ থাকা উচিত নয়, ফিটনেসের ঘাটতি রয়েছে সে তা দ্রুত কাটিয়ে উঠবে। সে এই বিষয়ে তার সমালোচনাকে ইতিবাচক ভাবে ই নেয়। প্রতিদিন সে পাঁচ ঘন্টা সময় দেয় ফিটনেস ফিরে পেতে। ইয়ো ইয়ো নামক ফিটনেস পরীক্ষায় ভাল করে ই সে আবার দলে ফিরবে।”

শবনব সিং আরো বলেন, ” খাবারের বিষয়ও যুবরাজ খুব সতর্ক। সে তার পুরানো খেলার ভিডিও দেখেও তা হতে নিজের উদ্যম নিচ্ছে। শচিনের সাথে তার সম্পর্ক খুব ভাল। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের আগেও যেমন বিভিন্ন বিষয় নিয়ে শচিনের সাথে কথা বলত, এখনো সে আগে শচিনের সাথে কথা বলে।” কোহলীর প্রশংসা করে তিনি বলেন, ” নিশ্চয় কোহলী অসাধারন একজন অধিনায়ক। তার ফিটনেস অনেক ভাল। প্রতিটি অধিনায়ক ই আলাদা। সৌরভের সময় দলে সুযোগ পেতে ফিটনেস এত গুরুত্বপূর্ণ ছিল যেমনটা এখন।আর পরও ২০১৯ সালের বিশ্বকাপে খেলা যুবরাজের শীর্ষ প্রাধান্য।”

  • SHARE
    A Cricket enthusiast who is pursuing his passion.

    আরও পড়ুন

    আইপিএল থেকে বাইরে হয়ে যাওয়ার পর ফেটে পড়ল প্রীতি জিন্টার রাগ, সবার সামনে এর উপর রেগে উঠলেন তিনি

    ৬। আইপিএল থেকে বাইরে হয়ে যাওয়ার পর ফেটে পড়ল প্রীতি জিন্টার রাগ, সবার সামনে এর উপর রেগে উঠলেন তিনি
    চলতি আইপিএলের লিগের শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংস পাঁচ উইকেটে হারিয়ে দিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাবকে, সেই সঙ্গে...

    পাঞ্জাবের বিরুদ্ধে দুরন্ত জয়ের পর ধোনি জানালেন কারণ, যে কারণে তিনি দীপক চহের এবং হরভজনকে নিজের আগে ব্যাট করতে পাঠান

    পাঞ্জাবের বিরুদ্ধে দুরন্ত জয়ের পর ধোনি জানালেন কারণ, যে কারণে তিনি দীপক চহের এবং হরভজনকে নিজের আগে ব্যাট করতে পাঠান
    গতকাল রাতে পুণের এমসিএ স্টেডিয়ামে চলতি আইপিএলের লিগ পর্যায়ের শেষ ম্যাচ খেলা হল কিংস ইলেভেন পাঞ্জাব...

    রেকর্ড: ১৬ রান করেই এই ঐতিহাসিক রেকর্ড নিজের নামে করা ধোনি সপ্তম প্লেয়ার হওয়ার পাশপাশি চর্চার বিষয়ও হলেন

    রেকর্ড: ১৬ রান করেই এই ঐতিহাসিক রেকর্ড নিজের নামে করা ধোনি সপ্তম প্লেয়ার হওয়ার পাশপাশি চর্চার বিষয়ও হলেন
    আইপিএলে গতকাল রাতে খেলা হওয়া লিগ পর্যায়ের শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংস হারিয়ে দেয় কিংস ইলেভেন পাঞ্জাবকে...

    শেন ওয়ার্ন মহেন্দ্র সিং ধোনির মত তারকা প্লেয়ারের দিকে তুললেন আঙুল, অধিনায়কত্ব নিয়ে বললেন এমন কথা যা শুনে রাগ হবে আপনারও

    আইপিএল ২০১৮য় ২ বছরের নির্বাসন শেষ ফিরে আসা রাজস্থান রয়্যালস শেষ পর্যন্ত প্লে অফে নিজেদের জায়গা পাকা...

    প্লে অফ থেকে বাইরে চলে গেছে আরসিবি, গতকাল রাতে বিরাট কোহলি প্রকাশ করলেন এই গভীর রহস্য

    সম্প্রতি বিরাট কোহলির নেতৃত্বাধীন আরসিবি আইপিএল থেকে বাইরে চলে গিয়েছে। তা সত্ত্বেও বিজ্ঞাপন দুনিয়ায় তার কোনও প্রভাব...