নিজেকে দলের 'স্পেশ্যাল' বললেন, নাইটদের এই মারকুটে ব্যাটসম্যানটি 1
ইউসুফ পাঠান

আইপিএলে দিল্লি ডেয়ারডেভিলসের বিরুদ্ধে আগের ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের কঠিন সময় দলের হাল ধরেছিলেন ইউসুফ পাঠান। সেই ম্যাচে তিনি ৩৯ বলে ৫৯ রানের অনবদ্য ইনিংস খেলেন। তাঁর সঙ্গে মনীশ পান্ডের ১১০ রানের পার্টনারশিপই ঘুরিয়ে দেয় ম্যাচের মোড়। আর এই ম্যাচের পরে নিজেকে ‘স্পেশ্যাল’ বলছেন নাইট দলের অন্যতম পিঞ্চ হিটার ব্যাটসম্যান ইউসুফ পাঠান।

এই ব্যাপরে তাঁর সঙ্গে ইংল্যান্ডের স্বনামধন্য ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের কোচ হোসে মোরিনহোর সঙ্গে মিল আছে বলতে হবে। কারণ, মোরিনহোও নিজেকে ‘স্পেশ্যাল ওয়ান’ বলে থাকেন। আইপিএলে দিল্লির বিরুদ্ধে ম্যাচের পরে কেকেআরের নির্ভরযোগ্য ব্যাটসম্যান ইউসুফ পাঠান সাংবাদিকদের বলেন, “জাতীয় দলে আমি সুযোগ পাব কি না, সেটা আমি জানি না। তবে আমি জানি আমি কি করতে পারি এবং আমার কী ক্ষমতা রয়েছে। আর আমার সঙ্গে কারও তুলনা চলে না। কেউই আমার বিকল্প হতে পারবে না। কারণ আমি স্পেশ্যাল।”

ম্যাচ জেতানো ইনিংস খেলায় ইউসুফ পাঠানের প্রশংসায় কি বললেন কেকেআর মালিক শাহরুখ!

পাশাপাশি ফের জাতীয় দলে সুযোগ পাবেন এই আশা তিনি এখনও করেন। এই কথা জানিয়ে ইউসুফ আরও বলেন, “আমার ক্ষমতার ওপর আমার বিশ্বাস রয়েছে। আমি যদি ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স করে যেতে পারি, তাহলে এমন একটা সময় আসবে যখন আমি ফের ভারতের হয়ে মাঠে খেলতে নামব। সেটা আজ না হয়, কাল তো হতেই পারে।” 

এর পাশাপাশি দিল্লির বিরুদ্ধে ম্যাচের পরে কেকেআরের এই ক্রিকেটারটি আরও পরিষ্কার করে দিয়েছেন যে, নিজের স্বাভাবিক খেলা থেকে কোনও মতে পিছু হটবেন না। ইউসুফ বলছেন, “ম্যাচে আমাদের টিমের ওপর বেশ চাপ ছিল, তবে আমি নিজের স্বাভাবিক খেলাই চালিয়ে যাব। আপনাকে যে কোনও একটা সময় আউট হতেই হবে। সেটা প্রথম বলেও হতে পারে, বা আরও অনেক পরে। তবে, নিজের খেলাটা না খেলার কোনও কারণ নেই।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *