প্রতিটা ক্রিকেটারেরই একটা ভিন্ন পরিচয় থাকে। কারোর পিতা, পুত্র বা স্বামী। নিজের দূর্দান্ত প্রদর্শনের মাধ্যমে দলের হয়ে জয় এনে দেওয়ার পাশাপাশি সে যখন সেই কৃ্তিত্ব কাউকে উৎস্বর্গ করেন, এর থেকে মধুর বিষয় আর কী হতে পারে। ফিরোজ সাহ কোটলা স্টেডিয়ামে সোমবার দিল্লি ডেয়ারডেভিলসের বিরুদ্ধে নামার আগে নিজের ছেলের জন্য এমনই কিছু একটা করবেন ঠিক করেছিলেন কেকেআরের পাওয়া হিটার ইউসুফ পাঠান।
এদিন পাঠানের ছেলে আয়ানের জন্মদিন ছিল। অনেকের কাছ থেকেই হয়ত অনেক দামি উপহার পেয়েছে সে। কিন্তু বাবার কাছ থেকে এদিন যে উপহারটা পেল আয়ান, তা কারোর সঙ্গেই তুলনা করা যায়না।

ভিডিও – কেকেআর অধিনায়ক গম্ভির, মাঠ ছাড়তে বলেন যুবরাজকে!

ম্যাচের প্রথম ইনিংসে দিল্লি ডেয়ারডেভিলসের করা ১৬৮ রান তাড়া করতে নেমে মাত্র ২.৫ ওভারে মাত্র ২১ রানে তিনটি উইকেট হারিয়ে একসময় খুবই চাপে পড়ে যায় কেকেআর। বোলারদের অসাধারণ প্রদর্শনের মান রাখতে পারবেনা ব্যাটসম্যানরা, একটা সময় এমনটাই মনে হচ্ছিল। অধিনায়ক গম্ভীর, গ্রান্ডহোম ও উথাপ্পাকে হারিয়ে ক্রিজে তখন মনীষ পান্ডে ও পাঠান। দিল্লির বোলারদের কাছে নত স্বীকার না করেই পাঠান পাল্টা আক্রমন শুরু করে। মাত্র ৩৯ বলে ৫৯ রান করে কেকেআরের জয়ের ভিত তৈরি করে দিয়ে যান পাঠান। ৬টি বাউন্ডারি ও ২টি ওভার বাউন্ডারির সাহায্য তিনি এই রান করেন ১৫১.২৮ স্ট্রাইক রেটে। পাঠানের এই ইনিংস খেলার পর মনীষ জয় এনে দেন কেকেআরকে।

মাঠে নামার আগেই সম্প্রচারকারি চ্যানেলের সাক্ষাৎকারে পাঠান বলেছিলেন, “আজ আমার ছেলে আয়ানের জন্মদিন। ভাল একটা ইনিংস খেলে ওকে উৎস্বর্গ করতে চাই।” গম্ভীর উথাপ্পাদের দ্রুত আউট হয়ে যাওয়ায় পাঠানের কাছে সেই সুযোগ ছিল। এবং তিনি সেটা যথোপযুক্তভাবেই কাজে লাগিয়েছেন। ম্যাচ শেষে তিনি বলেন, “এই উপহার দেওয়ার জন্য আল্লাহকে ধন্যবাদ জানাই। শুভ জন্মদিন আয়ান।”

ছেলে হওয়ার পরেই পাঠানের জীবনের অভিমুখ বদলেছে। এমনটাই জানালেন তিনি। আরও বলেন, “আরও দুবছর আগে বিয়েটা করলে ভাল হোত।” সন্তানই ইউসুফের ভাগ্য ফেরানোর চাবিকাঠি, তা তাঁর কথাতেই পরিস্কার। আগামী দিনে আয়ান, ইউসুফের আরও সৌভাগ্য নিয়ে আসুক এটাই কামনা করা যাক।

SHARE

আরও পড়ুন

স্টিফেন ফ্লেমিং জানালেন, কোন নম্বরে আইপিএল ২০১৯ এ ব্যাটিং করবেন এমএস ধোনি

স্টিফেন ফ্লেমিং সিএসকে দ্বারা আয়োজিত মিডিয়া কনফারেন্সে বলেন,আইপিএলের বর্তমান চ্যাম্পিয়ন দল চেন্নাই সুপার কিংস। তারা আইপিএল ২০১৯...

আইপিএল ২০১৯: গত ১১বছর ধরে অটুট এই রেকর্ড, আজ পর্যন্ত ভাঙতে পারেননি কোনো খেলোয়াড়

আইপিএল ২০১৯: গত ১১বছর ধরে অটুট এই রেকর্ড, আজ পর্যন্ত ভাঙতে পারেননি কোনো খেলোয়াড়
দুনিয়ার সবচেয়ে দুর্দান্ত ক্রিকেট লীগ আইপিএলের শুরুয়াত ২০০৮ এ হয়েছিল। টুর্নামেন্টের প্রথম ম্যাচে ব্রেণ্ডন ম্যাকালামের ১৫৮ রানের...

আইপিএল ২০১৯— মাত্র ৩০ লাখ টাকায় এই আইপিএল মরশুমে খেলছেন ৮০ হাজার কোটি টাকার মালিকের ছেলে

আইপিএল ২০১৯— মাত্র ৩০ লাখ টাকায় এই আইপিএল মরশুমে খেলছেন ৮০ হাজার কোটি টাকার মালিকের ছেলে
ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ ক্রিকেট ইতিহাসের সবচেয়ে মূল্যবান টি-২০ ক্রিকেট লীগ হিসেবে পরিচিত। এতে পয়সা পাওয়া যায়না বরং...

৫ বছর আগে ভারতের হয়ে শেষ ওয়ানডে ম্যাচ খেলা এই ব্যাটসম্যানকে গাঙ্গুলী বললেন বিশ্বকাপে ভারতের ৪ নম্বরের বিকল্প

ভারতীয় দলের চার নম্বরের খেলোয়াড় গত দীর্ঘ সময় ধরে ফ্লপ চলছে। গত ২ বছর ধরে ভারতীয় দল...

ঋদ্ধিমান সাহা দিলেন বড়ো বয়ান, জানালেন তার আর ঋষভ পন্থের মধ্যে কে ভারতীয় দলের জন্য ভাল বিকল্প

ঋদ্ধিমান সাহা দিলেন বড়ো বয়ান, জানালেন তার আর ঋষভ পন্থের মধ্যে কে ভারতীয় দলের জন্য ভাল বিকল্প
একজন ক্রিকেটারের জন্য চোট পুরো কেরিয়ারকেই ধ্বংস করে দিতে পারে। যে ক্রিকেটার নিজের স্টারডমকে লাগাতার আগে এগিয়ে...