বিশ্বকাপের আগেই দলে যুবরাজ, অভিজ্ঞতাকে উপেক্ষা করতে পারলনা কেউই

ভারতীয় দলের ক্রিকেট তারকা যুবরাজ সিং বেশ কিছুদিন ধরেই ভারতীয় দলের বাইরে রয়েছেন। যুবরাজ সিং আইপিএল নিলামেও প্রথমে দল পাননি পরে অবশ্য নিলামের শেষ দিনে মুম্বাই ইন্ডিয়ান্স তাকে তার বেস প্রাইসে কিনে নেয়। যুবরাজ ভেবেছিলেন আইপিএলে ভাল প্রদর্শন করে ফিরে আসবেন ভারতীয় দলে। কিন্তু প্রথম ম্যাচে ফর্মে ফেরার ইঙ্গিত দিলেও আইপিএলে মুম্বাইয়ের হয়ে খেলা চারটি ম্যাচে তিনি নিজেকে প্রমান করতে ব্যর্থ হন। এখন আরো একবার যুবরাজের সামনে সুযোগ রয়েছে।

নিতে পারেন অবসর

বিশ্বকাপের আগেই দলে যুবরাজ, অভিজ্ঞতাকে উপেক্ষা করতে পারলনা কেউই 1

গতকালই বিসিসিআইয়ের একটি সূত্র ইঙ্গিত দিয়েছিলেন যে যুবরাজ সিং আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিতে পারেন। ওই সূত্র জানিয়েছিলেন যে যুবরাজ সিং বিশ্বজুড়ে চলা টি-২০ লীগে অংশ নেওয়ার জন্য অবসর নিতে পারেন। বিসিসিআইয়ের নিয়ম অনুসারে অবসর নেওয়ার পরই ভারতের খেলোয়াড়রা বিদেশী লীগে অংশ নিতে পারেন। যুবরাজ তার কেরিয়ারের একেবারে শেষ লগ্নে দাঁড়িয়ে আছেন। এই মুহূর্তে যুবরাজের পক্ষে ভারতীয় দলে ফিরে আসার সম্ভবনা নেই বললেই চলে। ফলে ওই সূত্রের কথায় যুবরাজ নিজের অবসর নিয়ে সিদ্ধান্ত নেওয়ার চিন্তাভাবনা করছেন।

এই লীগ থেকে পেয়েছেন অফার

বিশ্বকাপের আগেই দলে যুবরাজ, অভিজ্ঞতাকে উপেক্ষা করতে পারলনা কেউই 2

যুবরাজ সিং বিশ্বজুড়ে চলা টি-২০ লীগে অংশ নেওয়ার জন্য অবসর নিতে পারেন। বিসিসিআইয়ের নিয়ম অনুসারে অবসর নেওয়ার পরই ভারতের খেলোয়াড়রা বিদেশী লীগে অংশ নিতে পারেন। বিসিসিআইয়ের ওই সূত্র সংবাদসংস্থা পিটিআইকে জানিয়েছেন,

“যুবরাজ আন্তর্জাতিক ক্রিকেট আর প্রথম শ্রেণীর ক্রিকেট ছাড়ার কথা ভাবছেন। ও বিসিসিআইয়ের সঙ্গে কথা বলতে চায় আর আয়াররল্যান্ড আর হল্যান্ডে জিটি২০ (কানাডা), ইউরো টি-২০ স্ল্যামের মত টুর্নামেন্টে খেলার দাবী জানাবেন কারণ ওর কাছে প্রস্তাব এসেছে”।

এই খেলোয়াড়রাই নিয়েছেন বিদেশী লীগে অংশ

বিশ্বকাপের আগেই দলে যুবরাজ, অভিজ্ঞতাকে উপেক্ষা করতে পারলনা কেউই 3

ভারতীয় দলের বেশ কিছু প্রাক্তন খেলোয়াড়কে টি-১০ লীগে অংশ নিতে দেখা গিয়েছিল। এর মধ্যে বীরেন্দ্র সেহবাগ, জাহির খান, আরপি সিংয়ের মত বড়ো নামও শামিল ছিল। এই সমস্ত খেলোয়াড়ই অবসর নিয়ে ফেলেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *