রেকর্ডের বৃষ্টি করছেন তরুণ ব্যাটসম্যান শুভমান গিল, ইতিহাস গড়তে ব্যর্থ হলেন

ভারতীয় দলের দরজায় কড়া নাড়া তরুণ ব্যাটসম্যান শুভমান গল নিজের দুর্দান্ত প্রদর্শন জারি রেখেছেন। ঘরোয়া ম্যাচে পাঞ্জাবের হয়ে খেলা এই ব্যাটসম্যান রানের পাহাড় গড়েছেন। সম্প্রতিই তামিলনাড়ুর বিরুদ্ধে রঞ্জি ট্রফি ম্যাচে তিনি ২৬৮ রানের ইনিংস খেলেছিলেন। এছাড়াও অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ ২০১৮য় তিনি প্লেয়ার অফ দ্য টুর্নামেন্টও ছিলেন।

এখনো পর্যন্ত ছিল এমন রেকর্ড
রেকর্ডের বৃষ্টি করছেন তরুণ ব্যাটসম্যান শুভমান গিল, ইতিহাস গড়তে ব্যর্থ হলেন 1
তরুণ ব্যাটসম্যান শুভমান গিল অনুর্ধ্ব ১৯ ওয়ানডে ক্রিকেটে ১০০র বেশি গড়ে রান করেছেন। এখন প্রথম শ্রেনীর ক্রিকেটেও তার ব্যাট দারুণ চলতে শুরু করেছে। এখনো পর্যন্ত তিনি ৮টি ম্যাচের ১৪টি ইনিংসে ব্যাট করেছেন। এই ১৪টি ইনিংসে তার ব্যাট থেকে ৮২.৫ গড়ে ৯৯০ রান করেছেন। এর মধ্যে ৩টি সেঞ্চুরি এবং ৬টি হাফ সেঞ্চুরি সামিল রয়েছে। এই ম্যাচে তার সর্বোচ্চ স্কোর ২৬৬ রান ছিল,যা তিনি তামিলনাড়ুর বিরুদ্ধে করেছিলেন।

সমস্ত ম্যাচেই করেছেন ৫০+ স্কোর
রেকর্ডের বৃষ্টি করছেন তরুণ ব্যাটসম্যান শুভমান গিল, ইতিহাস গড়তে ব্যর্থ হলেন 2
১৯ বছর বয়েসী এই ডানহাতি ব্যাটসম্যান এখনো পর্যন্ত খেলা ৮টি ম্যাচে ৫০+ স্কোর করেছেন। এর থেকে আন্দাজ করাযেতে পারেন যে এই ব্যাটসম্যানের ক্ষমতা কি। গত সপ্তাহেই রঞ্জি ট্রফি ম্যাচে তিনি চতুর্থ ইনিংসে হায়দ্রাবাদের বিরুদ্ধে ১৫৪ বলে ১৪৮ রানের ইনিংসে খেলেছিলেন। যতই সেই ম্যাচ ড্র হোক কিন্তু তার প্রদর্শনে তিনি সকলের মন জয় করে নিয়েছিলেন।

বড়ো রেকর্ড গড়তে ব্যর্থ
রেকর্ডের বৃষ্টি করছেন তরুণ ব্যাটসম্যান শুভমান গিল, ইতিহাস গড়তে ব্যর্থ হলেন 3
শুভমান গিলের কাছে প্রথম শ্রেনীর ক্রিকেটের বড়ো রেকর্ড গড়ার সুযোগ ছিল। এখনো পর্যন্ত কোনো ভারতীয় ব্যাটসম্যান প্রথম ৮টি প্রথম শ্রেনীর ম্যাচে এক হাজার রান পূর্ণ করতে পারেননি। গিলও তা পূর্ণ করতে ব্যর্থ হয়েছেন। কেরালার বিরুদ্ধে গিলের কাছে এই রেকর্ড নিজের নামে করার সুযোগও ছিল। যদিও দলের জয়ের জন্য ১৩১ রান জরুরী ছিলার তিনি ৬৯ রান করে অপরাজিত থাকেন। এখন আগামি ম্যাচে তার কাছে নিজের এক হাজার প্রথম শ্রেনীর রান পূর্ণ করার সুযোগ থাকবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *