গরীব আর খিদেয় পীড়িত বাচ্চাকে দেখে আবেগী হলেন এই ভারতীয় খেলোয়াড়, মাঠেই খাওয়ালেন খাবার

ক্রিকেটের মাঠে খেলোয়াড়দের প্রদর্শনের কারণে শিরোনামে আসতে দেখা গিয়েছে। ক্রিকেটাররা মাঠে নিজেদের প্রদর্শনে সকলেরই প্রিয় হয়ে যান যার পর তাদের ফ্যানবেস লাগাতার বেড়েই চলে। একইভাবে ক্রিকেটাররা মাঠের বাইরে নিজেদের কাজের জন্য নিজের জনপ্রিয়তার গ্রাফ উপরেও নিয়ে যতে পারেন।

ভারতের এই খেলোয়াড় মাঠে করলেন এমন কাজ, সকলেই হল ভক্ত

গরীব আর খিদেয় পীড়িত বাচ্চাকে দেখে আবেগী হলেন এই ভারতীয় খেলোয়াড়, মাঠেই খাওয়ালেন খাবার 1

কিন্তু ক্রিকেটের মাঠেই নিজের খেলা ছাড়া অন্য কাজের জন্য সমর্থকদের প্রিয় হয়ে যাওয়ার সুযোগ সকলেই নিতে পারেননা। খেলার মাঠে খেলোয়াড়দের মনোযোগ খেলার দিকেই থাকে আর সমর্থকদেরও মনোযোগ খেলোয়াড়ের প্রদর্শনের উপরেই থাকে। কিন্তু ভালো আর হৃদয় জিতে নেওয়ার কাজ কেবল খেলার মাধ্যমেই করা যায় না বরং এমন অনেক কাজের মাধ্যমেও করা যায় যা সমর্থকদের মন জয় করে নেয়। এমনই কিছু রঞ্জি ট্রফির প্র্যাকটিস চলাকালীন ভারতীয় ক্রিকেটের এক খেলোয়াড় করেছেন, যার পরে সকলেই তার প্রশংসা করছেন।

ইকবাল আব্দুল্লাহ মাঠে ক্ষুধার্ত বাচ্চার জন্য করলেন এই বড়ো কাজ

গরীব আর খিদেয় পীড়িত বাচ্চাকে দেখে আবেগী হলেন এই ভারতীয় খেলোয়াড়, মাঠেই খাওয়ালেন খাবার 2

এমনই এক মন জয় করে নেওয়া কাজ ভারতের ঘরোয়া ক্রিকেটের খেলোয়াড় ইকবাল আব্দুল্লাহ করেছেন। তিনি মাঠে এক গরীব বাচ্চার সঙ্গে এমন বড়ো মনের পরিচয় দিয়েছেন যার ফলে আপনি তার সমর্থক হয়ে যাবেন। ভারতীয় ক্রিকেট হয়ে নয় কিন্তু ঘরোয়া ক্রিকেটের অভিজ্ঞ মুখ স্পিন বোলার ইকবাল আব্দুল্লাহকে রঞ্জি ম্যাচের প্র্যাকটিস চলাকালীন এমন কাজ করতে দেখে গেছে যারপর সকলেরই মুখ থেকে প্রশংসা ছাড়া আর কোনো শব্দ বেরচ্ছে না।

গরীব ক্ষুধার্ত একটি বাচ্চাকে আব্দুল্লাহ মাঠে খাবার খাওয়ালেন

গরীব আর খিদেয় পীড়িত বাচ্চাকে দেখে আবেগী হলেন এই ভারতীয় খেলোয়াড়, মাঠেই খাওয়ালেন খাবার 3

রঞ্জি ট্রফির এই মরশুমে সিকিম দলের হয়ে খেলা ইকবাল আব্দুল্লাহ নিজের পরের ম্যাচের প্র্যাকটিসের জন্য মাঠে গিয়েছিলেন, সেখানেই তিনি একজন গরীব ক্ষুধার্ত বাচ্চাকে দেখেন। এরপর আব্দুল্লাহর মন খারাপ হয় আর তিনি সেই ক্ষুধার্ত বাচ্চাটির জন্য খাবার এবং চা আনান। শুধু তাই নয় সবচেয়ে বিশেষ ব্যাপার হলো যে স্বয়ং আব্দুল্লাহ ওই বাচ্চাটির কাছে বসে নিজের হাতে তাকে চা খাওয়ান। এই দৃশ্য দেখে সকলেই আব্দুল্লাহকে সেলাম ঠুকছেন।
প্রসঙ্গত ইকবাল আব্দুল্লাহ আইপিএলে খেলা ছাড়া গত দীর্ঘ সময় ধরে ঘরোয়া ক্রিকেটে খেলছেন। তিনি নিজের ঘরোয়া ক্রিকেট কেরিয়ারে ৬৩টি প্রথম শ্রেনীর ম্যাচে ১৮৬টি উইকেট, ৮৭টি লিস্ট এ ম্যাচে ১২১টি আর ৯৪টি টি-২০ ম্যাচে ৮১টি উইকেট হাসিল করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *