ধোনির অধিনায়কত্ব ছাড়ার পর, এবার মুখ খুললেন বিরাট ! অভাবনীয় মন্তব্য... 1

বিশেষ প্রতিবেদন: ভারতীয় সময় বুধবার সন্ধ্যে গুজরাট-ঝাড়খন্ডের মধ্যে রঞ্জির সেমিফাইনাল ম্যাচ শেষে হঠাৎ কাউকে কিছু না জানিয়ে ভারতীয় টি-টোয়েন্টি আর ওয়ানডে দলের অধিনায়কত্ব ছেড়ে দিলেন মহেন্দ্র সিং ধোনি। ভারতের এই তারকা ব্যাটসম্যান দায়িত্ব ছাড়লেও ভারতীয় টেস্ট দলের নেতা বিরাট কোহলি জানিয়েছেন, ধোনি সব সময়ই তার অধিনায়ক হিসেবে থাকবেন।

মাহি ভারতীয় দলের অধিনায়কত্ব ছাড়ার পর প্রাক্তন থেকে বর্তমান, প্রায় প্রত্যেক ক্রিকেটারই নিজেদের মন্তব্য জানিয়েছেন তাঁর এমন সিদ্ধান্ত নিয়ে। কিছুটা দেরি করেই নিজের মন্তব্য পেশ করলেন বিরাট কোহলি। ওয়ানডে ও টি-২০ দলে ধোনির ডেপুটি হিসেবে থাকা কোহলিকেই হয়তো পরবর্তী সময়ে ভারতের তিন ফর্ম্যাটের নতুন অধিনায়ক হিসেবে দেখা যাবে। নির্বাচকরা ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের দল বেছে নেবেন খুব শীঘ্রই। তাতেই হয়তো নিশ্চিতভাবে কোহলির নামটা চলে আসবে।

আরও এক ক্রিকেটার ভারতীয় দলকে বিদায় জানালে

এতদিন চুপ করে থাকলেও, ধোনির অধিনায়কত্ব ছাড়ার প্রসঙ্গে এদিন টুইট করে কোহলি বলেন, ‘ধন্যবাদ ধোনি ভাই। তরুণ ক্রিকেটাররা সবসময় তোমাকে পাশে পেতে চায়। তুমি সবসময়ই আমার অধিনায়ক হয়েই থাকবে।’

২০১৪ সালের ৩০ ডিসেম্বর অস্ট্রেলিয়া সফরে টেস্ট দলের অধিনায়কত্ব ছাড়েন আন্তর্জাতিক ক্রিকেটের অন্যতম সফল উইকেটরক্ষক এবং ব্যাটসম্যান ধোনি। এরপর ভারতের টেস্ট দলের নেতৃত্ব দিতে থাকেন কোহলি।

টাকার জন্য আন্তর্জাতিক ক্রিকেট ছেড়ে দিলেন এই দুই দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান ও বোলার

ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে অধিনায়কত্ব ছাড়ার কথা ধোনি নিজেই জানিয়েছেন বলে বিভিন্ন সংবাদ মাধ্যম সূত্রে জানা গিয়েছে। আন্তর্জাতিক ক্রিকেটের সব ফর্ম্যাটের সফল ক্রিকেটার ধোনি ভারতের হয়ে ২৮৩টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। অস্ট্রেলীয় ব্যাটসম্যান রিকি পন্টিং এবং নিউজিল্যান্ডের ব্যাটসম্যান স্টিফেন ফ্লেমিংয়ের পর তৃতীয় ক্রিকেটার হিসেবে সর্বোচ্চ সংখ্যক ম্যাচে অধিনায়কত্ব করেছেন ধোনি। তার অধিনায়কত্বে ভারত ১৯৯টি একদিনের এবং ৭২টি টি২০ ম্যাচ খেলেছে। ধোনির অধিনায়কত্বে ২০০৭ সালে প্রথম টি-২০ বিশ্বকাপের খেতাব জয়ের পাশাপাশি ২০১১ সালে ভারত দ্বিতীয়বারের মতো ৫০ ওভারের ক্রিকেট বিশ্বকাপের ট্রফি ঘরে তোলে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *