সিএসকের হারের জন্য ধোনিকে এই কারণে দায়ী করলেন বিখ্যাত দৌড়বিদ ইয়োহান ব্লেক 1

গতকাল দিল্লি ক্যাপিটালসের কাছে কার্যত জেতা ম্যাচটি হেরে যায় চেন্নাই সুপার কিংস। শেষ মুহুর্ত অবধি লড়েও শেষ ওভারে গিয়ে ১৭ রান তুলে ম্যাচের নায়ক হয়ে যান দিল্লি ক্যাপিটালসের ভারতীয় অলরাউন্ডার অক্ষর প্যাটেল। পাশাপাশি শুরু থেকে দাঁড়িয়ে থেকে দিল্লিকে ম্যাচ জিতিয়ে আসেন ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান।

DC vs CSK: Dhawan strikes maiden IPL hundred; DC go on top of the table with 5-wicket win over CSK | Cricket News - Times of India

১৯ তম ওভারে দুর্দান্ত বোলিং করে চেন্নাইকে ম্যাচে ফিরিয়ে এনেছিলেন ইংরেজ বাঁ হাতি বোলার স্যাম কারান, পাশাপাশি সেই ওভারে আউট করেন অসি উইকেটকিপার অ্যালেক্স ক্যারিকে। কিন্তু শেষ ওভারে যখন ১৭ রান বাকি ছিল, তখন দলের অভিজ্ঞ ডেথ ওভার স্পেশালিস্ট ডোয়েন ব্রাভোকে না দিয়ে দুই বাঁ হাতি ব্যাটসম্যানের সামনে বাঁ হাতি তারকা স্পিনার রবীন্দ্র জাদেজাকে বল দেন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। আর সেই ওভারে জাদেজাকে তিনটি ছয় মেরে ম্যাচ জেতান বাঁ হাতি ভারতীয় অলরাউন্ডার অক্ষর প্যাটেল। আর এই নিয়ে প্রশ্ন উঠেছিল সকলের মনে, কেন শেষ ওভারে ডোয়েন ব্রাভোকে বল দেননি মহেন্দ্র সিং ধোনি?

I went with Jaddu': MS Dhoni reveals WHY Jadeja bowled CSK's decisive final over against DC

এবার এই নিয়ে ধোনিকে কড়া সমালোচনা করলেন জামাইকান তারকা দৌড়বিদ ইয়োহান ব্লেক। তিনি ক্রিকেটের অত্যন্ত বড় অনুগ্রাহী এবং ওয়েস্ট ইন্ডিজের সকল ক্রিকেটারদের সাথে তার সম্পর্ক ভালো। আইপিএল এও তিনি নিয়মিত খবর রাখেন এবং খেলাও দেখেন। গতকাল দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে চেন্নাই সুপার কিংসের ম্যাচটি দেখেছেন ব্লেক। আর শেষ ওভারে ডোয়েন ব্রাভোর ওভার বাকি থাকতেও কেন মহেন্দ্র সিং ধোনি বল দিলেন রবীন্দ্র জাদেজাকে, সেই নিয়ে মহেন্দ্র সিং ধোনিকে কড়া সমালোচনা করেন ইয়োহান ব্লেক।

Yohan Blake: Emerging from the shadows | Sports News,The Indian Express

নিজের টুইটারে একটি ভিডিও বার্তার মাধ্যমে ধোনির এই সিদ্ধান্তকে নিয়ে প্রশ্ন তোলেন জামাইকান এই দৌড়বিদ। সেই ভিডিওতে পিছনে খেলা চলাকালীন ব্লেক ভিডিও বার্তায় বলেছেন, “আমার মনে হয় দীর্ঘদিন পরে মহেন্দ্র সিং ধোনি এত বাজে একটি সিদ্ধান্ত নিল। শেষ অংশে রবীন্দ্র জাদেজাকে দিয়ে বল করানোটা খুবই বাজে সিদ্ধান্ত। আমাদের কাছে ডোয়েন ব্রাভো ছিল। সত্যি?” পাশাপাশি সেই ভিডিওর ক্যাপশনে ইয়োহান ব্লেক লিখেছেন, “খুব খুব খুব খুব বাজে সিদ্ধান্ত নিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। আপনি কখনই বাঁ হাতি ব্যাটসম্যানদের সামনে জাদেজাকে বল করাতে পারেন না।”

যদিও কেন শেষ ওভারে ডোয়েন ব্রাভোকে বল করানো হয়নি, এই নিয়ে নিজের জবাবও পেশ করলেন মাহি। ম্যাচের পর পোস্ট ম্যাচ প্রেজেন্টেশনে এসে ধারাভাষ্যকারদের এই প্রশ্নের জবাবে চেন্নাই সুপার কিংস অধিনায়ক ধোনি জানিয়েছেন, ফিট না থাকার কারণে ডোয়েন ব্রাভো আর মাঠেই নামেননি, যার জেরে জাদেজা ও কর্ন শর্মার মধ্যে জাদেজাকেই বেছে নিয়েছিলেন তিনি। ধারাভাষ্যকারদের উদ্দেশ্যে ধোনি বলেছেন, “ডোয়েন ব্রাভো ফিট ছিল না, ও বাইরে বেরিয়ে গিয়েছিল, তার পর আর মাঠে নামতে পারেনি। সেই কারণে আমাদেরকে রবীন্দ্র জাদেজাকে দিয়ে বল করাতে হয়েছে। কর্ন শর্মা ও জাড্ডুর মধ্যে অপশন ছিল, তো আমি জাদেজাকেই বেছে নিয়েছিলাম।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *