যশস্বী জয়সওয়ালের পাওয়া ম্যান অফ দ্যা টুর্নামেন্টের ট্রফি হল দু টুকরো, কোচ বললেন এই কথা 1

যতই ভারতীয় দল আইসিসি অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপের খেতাব জিততে না পারুক, কিন্তু এর মধ্যে ওপেনিং ব্যাটসম্যান যশস্বী জয়সওয়ালের রূপে ভারতীয় দল অবশ্যই একজন তারকা পেয়ে গিয়েছে। যিনি টুর্নামেন্টে সবচেয়ে বেশি রান করেছেন। যতই তিনি পুরো টুর্নামেন্টে অদ্ভুত প্রদর্শন করুন, কিন্তু এই দুর্দান্ত প্রদর্শন করা সত্ত্বেও যশস্বী জয়সওয়াল ম্যান অফ দ্যা সিরিজের ট্রফি পাননি। তবে এমনটা নয় যে তিনি ট্রফি পাননি।

যশস্বী জয়সওয়ালের পাওয়া ম্যান অফ দ্যা সিরিজের ট্রফির হল দু টুকরো

যশস্বী জয়সওয়ালের পাওয়া ম্যান অফ দ্যা টুর্নামেন্টের ট্রফি হল দু টুকরো, কোচ বললেন এই কথা 2

আসলে অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপে অসাধারণ প্রদর্শন করে ম্যান অফ দ্যা সিরিজের ট্রফি জেতা ভারতীয় খেলোয়াড় যশস্বী জয়সওয়ালের ট্রফি ভেঙে দু ভাগ হয়ে যাওয়ার খবর রয়েছে। যদিও যশস্বীকে এর জন্য চিন্তিত হতে দেখা যায়নি। তার কোচও বলেছেন যে ট্রফির ব্যাপারে এই খেলোয়াড়ের কোনো প্রভাব পড়েনা, ওর রান করাই উদ্দেশ্য থাকে।

ট্রফির উপর নয় রান করার দিকে রয়েছে মনোযোগ

যশস্বী জয়সওয়ালের পাওয়া ম্যান অফ দ্যা টুর্নামেন্টের ট্রফি হল দু টুকরো, কোচ বললেন এই কথা 3

ইন্ডিয়ান এক্সপ্রেসের একটি রিপোর্ট অনুযায়ী ম্যান অফ দ্যা সিরিজের ট্রফিতে দুভাগে ভেঙে যেতে দেখা গিয়েছে, যা একটি টেবিলে রাখা হয়েছিল। তবে যশস্বী এটার ভাঙার কারণ বলতে পারেননি, কিন্তু তাতে তার কোনো প্রভাব পড়ে না। তার কোচ জোয়ালা সিংও বলেছেন যে ওর ট্রফি নিয়ে কোনো প্রভাব পড়ে না ওর বেশি মনোযোগ রান করার দিকে থাকে।

ফাইনাল ম্যাচে খেলেছিলেন ৮৮ রানের অসাধারণ ইনিংস

যশস্বী জয়সওয়ালের পাওয়া ম্যান অফ দ্যা টুর্নামেন্টের ট্রফি হল দু টুকরো, কোচ বললেন এই কথা 4

প্রসঙ্গত সম্প্রতি শেষ হওয়া অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপে চারশো রান করা ভারতীয় খেলোয়াড় যশস্বী জয়সওয়ালকে ম্যাচ অফ দ্যা সিরিজ নির্বাচিত করা হয়েছিল। ফাইনাল ম্যাচে তিনি বাংলাদেশের বিরুদ্ধে ৮৮ রান করেছিলেন। তিনি একমাত্র ভারতীয় ব্যাটসম্যান ছিলেন যিনি বাংলাদেশী বোলারদের ভালোভাবে সামলেছেন। যদিও পরে তিনি একটি ভুল শট খেলে আউট হয়ে যান। নিজের শটের ব্যাপারে যশস্বী বলেছিলেন যে বলকে সঠিকভাবে পরখ করতে পারেননি আর শট খেলে ফেলেন।

দুর্দান্ত থেকেছে পুরো টুর্নামেন্ট

যশস্বী জয়সওয়ালের পাওয়া ম্যান অফ দ্যা টুর্নামেন্টের ট্রফি হল দু টুকরো, কোচ বললেন এই কথা 5

এই টুর্নামেন্টে যশস্বী জয়সওয়াল চারটি হাফসেঞ্চুরি আর একটি অপরাজিত সেঞ্চুরি করেন। পাকিস্তানের বিরুদ্ধে সেমিফাইনালে জয়সওয়ালের ব্যাট থেকে সেঞ্চুরি বেরিয়েছিল। প্রসঙ্গ যে ক্রিকেটের সফর শুরু করার পর যশস্বীকে যথেষ্ট মুশকিলের মুখোমুখি হতে হয়েছিল। তাকে ফুচকা পর্যন্ত বেঁচে নিজের দিন গুজরান করতে হয় তথা মেহনত বজায় রাখেন। তার কড়া তপস্যার ফল সকলের সামনে রয়েছে। তার বাবা-মাও অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপে ছেলের প্রদর্শন নিয়ে সন্তুষ্ট, আর সেই সঙ্গে তারা বলেছেন যে তাদের নিজের ছেলের উপর গর্ব রয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *