আইপিএলের আগে চেন্নাই সুপার কিংসের কোচ স্টিফেন ফ্লেমিং নিলেন বড়ো সিদ্ধান্ত, ছাড়লেন কোচের পদ

আইপিএল শুরু হতে আর মাত্র কয়েকদিন বাকি রয়েছে। এবারও এই জাঁকজমপূর্ণ লীগে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বধীন দল চেন্নাই সুপার কিংসকে খেতাব জেতার দাবীদার মানা হচ্ছে। চেন্নাইয়ের কোচ ফ্লেমিং আর অধিনায়ক ধোনির যুগলবন্দী এই দলকে তিনবার খেতাব এনে দিয়েছে। এর মধ্যেই কোচ স্টিফেন ফ্লেমিংকে নিয়ে একটি বড়ো খবর সামনে আসছে। মেলবোর্ন স্টার্সের কোচের মূখ্য ভূমিকায় থাকা স্টিফেন ফ্লেমিং কোচের পদ ছাড়ার ঘোষণা করে দিয়েছেন। অস্ট্রেলিয়ায় আয়োজিত হুয়া বিগ ব্যাশ লীগে মেলবোর্ণ স্টার্স দলের কোচের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছিলেন স্টিফেন ফ্লেমিং। তার বক্তব্য এখন তিনি পেছনে সরে গিয়ে অন্য কাউকে সুযোগ দিতে চান।

ফ্লেমিং মেলবোর্ন স্টার্সের কোচের ভূমিকায় থেকে দলকে দুবার ফাইনাল পর্যন্ত পৌঁছেছিলেন। ফ্লেমিং নিজের বয়ানে বলেন,

“আমার মনে হয় যে আমার জন্য এটাই সঠিক সময় যে আমি পদ ছেড়ে দিই আর অন্য কাউকে দায়িত্ব আর ক্লাবকে আগে নিয়ে যাওয়ার অনুমতি দিই”।

তিনি আগে বলেন,

“দলে যথেষ্ট ভারসাম্য রয়েছে। এই মরশুমে আমরা ভালো করেছি কিন্তু সেই অনুযায়ী ফল পাইনি। আমার পুরো বিশ্বাস রয়েছে যে যে খেলোয়াড়দের আমরা একজুট করেছি, তারা আগে ভালো ফল করবে”।

ফ্লেমিংয়ের নেতৃত্বে চেন্নাই করছে ভালো ফল

ফ্লেমিংয়ের কোচিংয়ে চেন্নাই সুপার কিংস দুর্দান্ত প্রদর্শন করছে।গত আইপিএল মরশুমে চেন্নাই দু বছর পর এই টুর্নামেন্টে ফিরে এসে খেতাব নিজেদের নামে করেছিল। এই দল পুরো মরশুমে দুর্দান্ত প্রদর্শন দেখিয়েহচিল। চেন্নাই সুপার কিংস মোট ১৪টি লীগ ম্যাচের মধ্যে ৯টিতে জয়লাভ করে ফাইনালে জায়গা করে নিয়েছিল। যারপর ফাইনালে সানরাইজার্স হায়দ্রাবাদকে হারিয়ে খেতাব নিজের নামে করেছিল।

চেন্নাইয়ের এটি তৃতীয় খেতাব ছিল। এর আগেও চেন্নাই ধোনির অধিনায়কত্বে দুবার খেতাব নিজেদের নামে করে। এখন আরো একবার অধিনায়ক ধোনি আর কোচ ফ্লেমিং চাইবেন যে তাদের দল ভালো প্রদর্শন করে এবারও চ্যাম্পিয়ন হোক আর চতুর্থবার আইপিএল খেতাব জিতে রেকর্ড গড়ুক। নিউজিল্যাণ্ডের খেলোয়াড় থাকা ফ্লেমিং একজন তারকা ব্যাটসম্যান থেকেছেন।তিনি নিউজিল্যাণ্ডের হয়ে খেলে ৭ হাজারের বেশি টেস্ট রান আর ৪ হাজারের বেশি ওয়ানডে রান করেছেন। ফ্লেমিং একজন মহান অধিনায়ক হিসেবেও পরিচিত।

আরও পড়ুন

RRvsDC: আইয়ার বড়ো মনের পরিচয় দিয়ে রাজস্থানের এই খেলোয়াড়ের প্রশংসা করলেন

আইপিএল আজ হওয়া রোমাঞ্চকর ম্যাচে দিল্লি ক্যাপিটালসের দল রাজস্থান রয়্যালসকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। রাজস্থান রয়্যালসের তরফে...

RRvsDC: ম্যাচে হল ১০টি রেকর্ডস, রাহানে আর পন্থ গড়লেন বেশ কিছু বিশ্বরেকর্ড

দিল্লি ক্যাপিটালসের দল আইপিএল ২০১৯ এর ৪০তম রজস্থান রয়্যালস দলকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। এই ম্যাচ চলাকালীন...

দিল্লির জয়ের পুর টুইটারে ছাইলেন পন্থ, এই খেলোয়াড়কে নিয়ে জমিয়ে ঠাট্টা

দিল্লির জয়ের পুর টুইটারে ছাইলেন পন্থ, এই খেলোয়াড়কে নিয়ে জমিয়ে ঠাট্টা
আইপিএলে আজ খেলা হওয়া আইপিএলের ৪০তম লীগ ম্যাচে এক রোমাঞ্চকর ম্যাচ দেখতে পাওয়া গেল। দিল্লি ক্যাপিটালস আজ...

RRvsDC: পন্থের ঝোড়ো ইনিংসের সৌজন্যে দিল্লি ৬ উইকেটে হারাল রাজস্থানকে

RRvsDC: পন্থের ঝোড়ো ইনিংসের সৌজন্যে দিল্লি ৬ উইকেটে হারাল রাজস্থানকে
দিল্লি ক্যাপিটালস আর রাজস্থান রয়্যালসের মধ্যে আইপিএলের ৪০তম লীগ ম্যাচ জয়পুরের সওয়াই মানসিং ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছে।...

WATCH: রিয়ান পরাগ শ্রেয়সের উইকেট নেওয়ার পর করলেন অসমের পারম্পারিক নাচ

দিল্লি ক্যাপিটালিস আর রাজস্থান রয়্যালসের মধ্যে আইপিএল ২০১৯ এর ৪০তম লীগ ম্যাচ সওয়াই মানসিং ক্রিকেট স্টেডিয়ামে খেলা...