নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ প্রথমেই পরিস্কার করে দিলেন, ইংল্যান্ড সফরে টিম ইন্ডিয়ার অংশ হবেন না ঋদ্ধিমান সাহা

ভারত আর ইংল্যান্ডের মধ্যে খেলা হতে চলা পাঁচ টেস্টের সিরিজের জন্য বুধবার ভারতীয় দল নির্বাচন করা হয়ে গিয়েছে। ১ আগস্ট থেকে শুরু হতে চলা এই টেস্ট সিরিজের প্রথম তিন টেস্ট ম্যাচের জন্য দল নির্বাচন করা হয়ে গিয়েছে। যেখানে ভারতীয় দলের রেগুলার উইকেটকীপার ঋদ্ধিমান সাহার জায়গা হয় নি।

ঋদ্ধিমান সাহার ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ টেস্ট ম্যাচ থেকে বাইরে থাকা নিশ্চিত
নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ প্রথমেই পরিস্কার করে দিলেন, ইংল্যান্ড সফরে টিম ইন্ডিয়ার অংশ হবেন না ঋদ্ধিমান সাহা 1
ভারতীয় দলের মুখ্য নির্বাচক এমএসকে প্রসাদের সঙ্গেই নির্বাচক শরণদীপ সিংও এই সময় ব্রিটেনে দলের সঙ্গেই রয়েছেন, তিনি বুধবার টেস্ট দল নির্বাচন করার সময় কলকাতায় থাকা বিসিসিআই নির্বাচন কমিটির সদস্য দেবাঙ্গ গান্ধীর সঙ্গে ভিডিয়ো কল করে ঋদ্ধির নাম নিয়ে আলোচনা করেছিলেন। আর ঋদ্ধিকে নিয়ে দেবাঙ্গ গান্ধী আপডেট দেন নির্বাচক প্রধানকে।

নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ দিলেন ঋদ্ধি চোট না সারার ইঙ্গিত

নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ প্রথমেই পরিস্কার করে দিলেন, ইংল্যান্ড সফরে টিম ইন্ডিয়ার অংশ হবেন না ঋদ্ধিমান সাহা 2
New chief selector of the Indian cricket team, MSK Prasad announces the players for the team for the upcoming Test match series against England, at the Board of Control for Cricket in India (BCCI) head office in Mumbai on November 2, 2016.
/ AFP PHOTO / PUNIT PARANJPE

ঋদ্ধিমান সাহা আইপিএলে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলার সময় আহত হওয়ার পর ক্রিকেট ময়দান থেকে দূরে রয়েছেন, আর মনে করা হচ্ছে তাকে ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচটি টেস্ট ম্যাচ থেকে বাইরে থাকতে হবে। ভারতীয় দলের নির্বাচক প্রধান এমএসকে প্রসাদও এটা নিয়ে ঈঙ্গিত দিয়েছেন যে ঋদ্ধির বুড়ো আঙুলের চোট ই সিরিজ শেষ হওয়া পর্যন্ত ঠিক হবে না।

ঋদ্ধির বুড়ো আঙুলের ফ্র্যাকচার রিকভার হয় নি
নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ প্রথমেই পরিস্কার করে দিলেন, ইংল্যান্ড সফরে টিম ইন্ডিয়ার অংশ হবেন না ঋদ্ধিমান সাহা 3
এমসএকে প্রসাদ বুধবার সিলেকশন কমিটির মিটিংয়ের পর জানান, “ সাহার ডান হাতের বুড়ো আঙুলের ফ্র্যাকচারের রিকভারি সন্তোষ জনক নয়। ও্র ব্যাঙ্গালোরে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব প্রক্রিয়ায় পর্যাপ্ত প্রতিক্রিয়া পাওয়া যায় নি। এই সময় তো এটাই বলতে পারি, যে সাহা এখনও পাঁচ টেস্টের জন্য অনিশ্চিত হয়ে রয়েছে”।

আইপিএল চলাকালীন লেগেছিল ঋদ্ধির চোট
নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ প্রথমেই পরিস্কার করে দিলেন, ইংল্যান্ড সফরে টিম ইন্ডিয়ার অংশ হবেন না ঋদ্ধিমান সাহা 4
ঋদ্ধির আইপিএলে কোয়ালিফায়ারের ম্যাচ চলাকালীন চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ব্যাট করার সময় আঙুলে চোট লেগেছিল। এটা ২৫ মে’র ঘটনা, যার পর প্রায় দু মাস হতে চলল। এখনও পর্যন্ত ঋদ্ধির এই চোট রিকভারি না হওয়াটা যথেষ্ট আশ্চর্যের। ঋদ্ধিকে এই চোটের কারণেই আফগানিস্থানের বিরুদ্ধে হওয়া একমাত্র ঐতিহাসিক টেস্টেও খেলতে পারেন নি তিনি।

সাহার জায়গায় ইংল্যান্ডের টেস্ট সিরিজে সুযোগ পেয়েছেন কার্তিক
নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ প্রথমেই পরিস্কার করে দিলেন, ইংল্যান্ড সফরে টিম ইন্ডিয়ার অংশ হবেন না ঋদ্ধিমান সাহা 5
এখন এটাই মনে করা হচ্ছে যে ঋদ্ধির চোট সারতে এখনও আরও ২ মাস লাগবে। ফলে ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ টেস্টের সিরিজে তিনি নিশ্চিতভাবেই দলে জায়গা পাবেন না। সাহার জায়গায় নির্বাচকরা প্রধান উইকেটকীপার হিসেবে দীনেশ কার্তিককে বেছে নিয়েছেন এবং রিজার্ভ উইকেটকীপার হিসেবে ঋষভ পন্থকে নির্বাচিত করা হয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *