ঠান্ডা মাথায় হ্যাজেলউডের স্লেজিংয়ের জবাব দিলেন ঋদ্ধিমান ও পূজারা 1

চেতেশ্বর পূজারা ও ঋদ্ধিমান সাহার ব্যাটিংয়ের সামনে নিজেদের রক্ত চাপ সামলাতে পারল না অস্ট্রেলিয়ান বোলাররা। বেঙ্গালুরুর মত একই রাস্তায় হাঁটলেন রাঁচিতেও। বেঙ্গালুরুর টেস্টে স্লেজিং নিয়ে যথেষ্ঠ বিতর্ক ছড়িয়েছিল। তারপর দুই ক্রিকেট বোর্ড নিজেদের মধ্যে বিষয়টা মিটিয়ে নেয়। প্রতিশ্রুতিবদ্ধ অনুযায়ী বিরাট কোহলি বা স্টিভ স্মিথের দিক দিয়ে বেশ শান্তিপূর্ণই হয়েছিল শুরুটা। কিন্তু অবশেষে এই শান্তি ভঙ্গ হল।

বিরাট কোহলির কাঁধের চোট নিয়ে অরুচিকর অঙ্গভঙ্গি করে অশান্তি প্রথমে শুরু করে গ্লেন ম্যাক্সওয়েল। দ্বিতীয় ইনিংসে ফিল্ডিং করতে নেমে কোহলিও একইভাবে তার জবাব দেয়। এবার স্লেজিংয়ের অভিযোগ উঠল জস হ্যাজেলউডের বিরুদ্ধে। ভারতের ৬ উইকেট পতনের পরও, প্রায় পুরো একদিন অপেক্ষা করতে হয়েছে ইনিংস শেষ করতে। তাও ভারতের সব উইকেট ফেলতে পারেনি অজিরা। ৯ উইকেটেই ইনিংসের সমাপ্তি ঘোষণা করেছে ভারত। প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার ৪৫১ রানের জবাবে ভারত ৬০৩ রানে নিজেদের প্রথম ইনিংসের সমাপ্তি ঘোষণা করে। আর এটা সম্ভব হয়েছে শুধুমাত্র পূজারা ও সাহার জন্যই। তাই তাঁদের প্রতি যে রক্তচাপ ঠিক রাখতে পারবেনা অস্ট্রেলিয়ান বোলাররা, তা হওয়ারই ছিল।

ভিডিও – ভারতীয় অধিনায়ক কোহলির চোট নিয়ে এই বার মজা করলো অস্ট্রেলিয়ার খেলোয়াড়রা।

ঋদ্ধিমান সাহা অভিযোগ করেন, হ্যাজেলউড বল করার সময় কিছু একটা বলে পূজারা ও সাহাকে স্লেজ করছিল। পূজারা তাঁকে স্কোরবোর্ডের দিকে তাকাতে বলেই জবাব দেয়। সেখানে সাহা, হ্যাজেলউডকে চুপচাপ বল করতে বলেন। সাহা বলেন, “হ্যাজেলউই অনেকক্ষণ ধরেই স্লেজিং করে আমাদের মনোসংযোগ নষ্ট করার চেষ্টা করছিল। আমি ওকে চুপচাপ বল করার জন্যেই বলি।”

বোলিংয়ের ধার দিয়ে নয়, কটুক্তির ধারে আউট করার প্রথা আজ নতুন নয়। সেখানে অস্ট্রেলিয়া এই কলার গুরু রয়েছে সবসময়ই। কিন্তু এত কিছুর মধ্যেও মাথা গরম করে উইকেট ছুঁড়ে না দিয়ে ভারতকে শক্ত ভিতের উপরই দাঁড় করিয়ে দেয় এই দুই যোদ্ধা।

ভিডিও – অস্ট্রেলিয়াকে উচিত শিক্ষা দিলেন কোহলি!

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *