এশিয়া একাদশের বিরুদ্ধে ম্যাচের জন্য বিশ্ব একাদশ দল ঘোষিত, বেশকিছু বড়ো বড়ো নাম পেলেন জায়গা, ইনি অধিনায়ক 1

এশিয়া একাদশ আর বিশ্ব একাদশের মধ্যে ২টি টি-২০ ম্যাচের সিরিজ খেলা হবে। এই সিরিজের আয়োজন বাংলাদেশের ক্রিকেট বোর্ড করবে। শেখ মুজিবুর রহমানের জন্ম শতর্বষের উপলক্ষে এই সিরিজের আয়োজন করা হব। তিনি বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি আর দ্বিতীয় প্রধানমন্ত্রী ছিলেন। অন্যদিকে বর্তমান বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার কন্যা। এই ম্যাচ ১৮ আর ২১ মার্চ খেলা হবে।

বিশ্ব একাদশের দল ঘোষিত

এশিয়া একাদশের বিরুদ্ধে ম্যাচের জন্য বিশ্ব একাদশ দল ঘোষিত, বেশকিছু বড়ো বড়ো নাম পেলেন জায়গা, ইনি অধিনায়ক 2

এই ম্যাচগুলির জন্য বিশ্ব একাদশের দল ঘোষণা হয়ে গিয়েছে। এশিয়া একাদশের ঘোষণা আগেই করা হয়ে গিয়েছে। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক ফাফ দু’প্লেসিকে এই সিরিজের জন্য বিশ্ব একাদশের অধিনায়কত্ব দেওয়া হয়েছে। তিনি সম্প্রতিই নিজের দেশের অধিনায়কত্ব ছেড়েছিলেন। দক্ষিণ আফ্রিকাকে ভারত সফরে আসতে হবে আর সেই সফরে সিরিজের শেষ ম্যাচ ১৮ মার্চ হবে। এই অবস্থায় ফাফ দু’প্লেসির ঐ সিরিজে খেলা নিয়ে প্রশ্ন রয়েছে। তিনি ছাড়াও দক্ষিণ আফ্রিকার জোরে বোলার লুঙ্গি এনগিডিও দলে রয়েছেন।

ওয়েস্টইন্ডিজের ৪জন খেলোয়াড়

এশিয়া একাদশের বিরুদ্ধে ম্যাচের জন্য বিশ্ব একাদশ দল ঘোষিত, বেশকিছু বড়ো বড়ো নাম পেলেন জায়গা, ইনি অধিনায়ক 3

বিশ্ব একাদশের দলে সবচেয়ে বেশি ওয়েস্টইন্ডিজের ৪জন খেলোয়াড় রয়েছেন। বিস্ফোর ওপেনিং ব্যাটসম্যান ক্রিস গেইলের সঙ্গেই কায়রণ পোলার্ডও দলে রয়েছে। উইকেটকিপার ব্যাটসম্যান নিকোলস পুরণ, আর জোরে বোলার শেল্ডন কাটরেলকেও দলে জায়গা দেওয়া হয়েছে। এই দুটি ম্যাচই আন্তর্জাতিক টি-২০ ম্যাচের তকমা পেয়েছে। এই অবস্থায় বেশকিছু খেলোয়াড়কে দীর্ঘ সময় পর আন্তর্জাতিক ম্যাচ খেলতে দেখা যাবে। এর মধ্যে নিউজিল্যান্ডের জোরে বোলার মিচেল ম্যাক্লেনাঘনের নামও রয়েছে। তিনি ২০১৮য় শেষ টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন।

অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের খেলোয়াড়রাও রয়েছেন

এশিয়া একাদশের বিরুদ্ধে ম্যাচের জন্য বিশ্ব একাদশ দল ঘোষিত, বেশকিছু বড়ো বড়ো নাম পেলেন জায়গা, ইনি অধিনায়ক 4

এই দলে অস্ট্রেলিয়ার অ্যান্ড্রু টাই আর নিউজিল্যান্ডের রস টেলরও জায়গা পেয়েছেন। ইংল্যান্ডের ওপেনিং ব্যাটসম্যান অ্যালেক্স হেলসকেও আবারো আন্তর্জাতিক ক্রিকেট খেলতে দেখা যাবে। ইংল্যান্ডেরই জনি বেয়রস্টো আর আদিল রশিদও দলে রয়েছে। টম মুডিকে বিশ্ব একাদশ দলের কোচ করা হয়েছে।

এই রকম হল ১২ সদস্যের দল

ফাফ দু’প্লেসি (অধিনায়ক), ক্রিস গেইল, নিকোলস পুরণ, অ্যালেক্স হেলস, রস টেলর, জনি বেয়রস্টো, কায়রন পোলার্ড, শেল্ডন কাটরেল, লুঙ্গি এনগিড, অ্যাণ্ড্রু টাই, মিচেল ম্যাক্লেনাঘন, আদিল রশিদ।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *