বিগত একটা লম্বা সময়ে টেস্ট ক্রিকেটে ভারতীয় দলকে যেন কোনওভাবেই থামানো যাচ্ছে না।বর্তমান সময়ের টেস্ট ক্রিকেটের জন্য হাতে যেন একটা সঠিক কম্বিনেশনের দল পেয়ে গিয়েছে টিম ইন্ডিয়া।দক্ষতার সঙ্গে নেতৃত্ব দিয়ে ভারতীয় টেস্ট দলকে সফলভাবে এগিয়ে নিয়ে চলেছেন নেতা বিরাট কোহলি। যার ফলস্বরূপ আইসিসি-র টেস্ট রাঙ্কিংয়ের শীর্ষে উঠে এসেছে কোহলির দল।

টাকার অভাবে খেতে পাচ্ছেন না দ্রাবিড়ের দলের খেলোয়াড়রা!

বিশ্বক্রিকেট আঙিনায় ভারত সব সময় শক্তিশালী নিজেদের ব্যাটিং ইউনিটের জন্য।যেটার সুবাদে হায়দরাবাদের চলতি টেস্ট সিরিজের প্রথম ইনিংসে রানের পাহাড়ে কোহলিব্রিগেড। দলের ফার্স্ট অডার ব্যাটসম্যান থেকে শুরু করে মিডিল এবং লোয়ার অর্ডারের ব্যাটসম্যানরা ভালো রান করে অধিনায়ককে খুশি করে দিলেন। পাশাপাশি অধিনায়ক কোহলিও উপ্পলে বাংলাদেশের বিরুদ্ধে ডবল সেঞ্চুরি হাঁকিয়ে গোটা দেশকে আনন্দে ভাসিয়ে দিলেন।এর ফলে একমাত্র কোহলি ব্যাটসম্যান হিসেবে নিজেকে তুলে ধরলেন, যিনি পর পর চারটি টেস্ট সিরিজে(ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড, ইংল্যান্ড ও বাংলাদেশ) ডবল সেঞ্চুরি হাঁকালেন।প্রথম ডবল সেঞ্চুরিটি তিনি পেয়েছিলেন গতবছর অ্যান্টিগাতে।

টি-২০’তে ট্রিপল সেঞ্চুরি করার পুরস্কার, ডাক পেলেন আইপিএল দল থেকে!

এই রেকর্ড গড়ার পাশাপাশি এদিন বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচের দ্বিতীয় দিনের খেলার মধ্যে টিম ইন্ডিয়া আরও একটি নজির গড়ে ফেললো।পর পর তিনটি টেস্টে ৬০০-র বেশি রান হাঁকিয়ে নিজেদের আলাদা উচ্চতায় তুলে নিয়ে গেল কোহলিবাহিনী।ইংল্যান্ডের বিরুদ্ধে সদ্য শেষ হয়ে যাওয়া চতুর্থ টেস্ট মুম্বইয়ে ভারত ৬৩১ রান তুলেছিল। সে ম্যাচে কোহলি করেছিলেন ২৩৫।পরের ম্যাচ চেন্নাইয়ে ভারতের সংগ্রহ ৭৫৯ রান।ওই ম্যাচে ত্রিশতরান করতে দেখা যায় করুন নায়ারকে।আর এদিন হায়দরাবাদে ৬৮৭ রান করে পর পর তিনটি ইনিংসে নজির গড়ে ফেললো ভারত।আশ্চর্যজনকভাবে ভারতের স্কোরবোর্ডে এই বিশাল রান তুলতে ফের ডবল সেঞ্চুরি করতে দেখা গেল নেতা কোহলিকে।

টেস্টে ভারতের ৬০০-র বেশি রান

১. ৬৩১ ভারত বনাম ইংল্যান্ড – মুম্বই

২. ৭৫৯ ভারত বনাম ইংল্যান্ড – চেন্নাই

৩. ৬৮৭ ভারত বনাম বাংলাদেশ -হায়দরাবাদ

  • SHARE

    আরও পড়ুন

    স্মৃতি মন্ধনার জন্মদিনে শুভকামনা জানালেন শচীন তেন্ডুলকর ও আনজুম চোপড়া

    ভারতীয় মহিলা ক্রিকেট দলের ওপেনার স্মৃতি মন্ধনার জন্মদিনে তাঁকে শুভকামনা জানিয়ে টুইট বার্তা পাঠিয়েছেন ভারতের কিংবদন্তী ক্রিকেট...

    BREAKING NEWS: ইংল্যান্ডের বিপক্ষে প্রথম তিনটি টেস্ট ম্যাচের জন্য ভারতীয় টিম ঘোষণা ,এই ক্রিকেটার পেলেন না জায়গা

    ভারত আর ইংল্যান্ডের মধ্যে ওয়ানডে সিরিজের শেষ এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ গতকাল হেডিংলের লীডস ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত...

    হার্দিক পাণ্ডিয়ার চুল অনন্য, চর্চার জন্য উইকিপিডিয়ায় নতুন ভাবে ভূষিত হলেন তিনি!

    এ ব্যাপারে কোনো সন্দেহ নেই যে, হার্দিক পাণ্ডিয়া বর্তমান ক্রিকেট বিশ্বে ভারতের জন্য অন্যতম সেরা অলরাউন্ডারদের মধ্যে...

    ক্রিকেটারদের কিছু মজার নাম যা দেখে আপনি অট্টহাসিতে ফেটে পড়বেন

    একটি ক্রিকেট দলের খেলোয়াড়দের মধ্যে অনন্য এক ধরনের সম্পর্ক থাকে কারণ তারা একে অপরের সাথে বেশিরভাগ সময়...

    তৃতীয় ওয়ানডে ম্যাচে হল মোট ১০টি রেকর্ড, ১ নম্বর রেকর্ড ভারতের জন্য ভীষণই লজ্জাজনক

    তৃতীয় ওয়ানডে ম্যাচে হল মোট ১০টি রেকর্ড, ১ নম্বর রেকর্ড ভারতের জন্য ভীষণই লজ্জাজনক
    ভারত আর ইংল্যান্ডের মধ্যে অনুষ্ঠিত হওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজের তৃতীয় তথা নির্নায়ক ম্যাচে ইংল্যান্ড ভারতকে ৮...