পর পর তিনটি টেস্টে ৬০০-র বেশি রান তুলে নজির গড়লো কোহলিব্রিগেড 1

 

বিগত একটা লম্বা সময়ে টেস্ট ক্রিকেটে ভারতীয় দলকে যেন কোনওভাবেই থামানো যাচ্ছে না।বর্তমান সময়ের টেস্ট ক্রিকেটের জন্য হাতে যেন একটা সঠিক কম্বিনেশনের দল পেয়ে গিয়েছে টিম ইন্ডিয়া।দক্ষতার সঙ্গে নেতৃত্ব দিয়ে ভারতীয় টেস্ট দলকে সফলভাবে এগিয়ে নিয়ে চলেছেন নেতা বিরাট কোহলি। যার ফলস্বরূপ আইসিসি-র টেস্ট রাঙ্কিংয়ের শীর্ষে উঠে এসেছে কোহলির দল।

আইপিএলের সর্বকালের সেরা ১০ দামী ক্রিকেটার!

বিশ্বক্রিকেট আঙিনায় ভারত সব সময় শক্তিশালী নিজেদের ব্যাটিং ইউনিটের জন্য।যেটার সুবাদে হায়দরাবাদের চলতি টেস্ট সিরিজের প্রথম ইনিংসে রানের পাহাড়ে কোহলিব্রিগেড। দলের ফার্স্ট অডার ব্যাটসম্যান থেকে শুরু করে মিডিল এবং লোয়ার অর্ডারের ব্যাটসম্যানরা ভালো রান করে অধিনায়ককে খুশি করে দিলেন। পাশাপাশি অধিনায়ক কোহলিও উপ্পলে বাংলাদেশের বিরুদ্ধে ডবল সেঞ্চুরি হাঁকিয়ে গোটা দেশকে আনন্দে ভাসিয়ে দিলেন।এর ফলে একমাত্র কোহলি ব্যাটসম্যান হিসেবে নিজেকে তুলে ধরলেন, যিনি পর পর চারটি টেস্ট সিরিজে(ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড, ইংল্যান্ড ও বাংলাদেশ) ডবল সেঞ্চুরি হাঁকালেন।প্রথম ডবল সেঞ্চুরিটি তিনি পেয়েছিলেন গতবছর অ্যান্টিগাতে।

টি-২০’তে ট্রিপল সেঞ্চুরি করার পুরস্কার, ডাক পেলেন আইপিএল দল থেকে!

এই রেকর্ড গড়ার পাশাপাশি এদিন বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচের দ্বিতীয় দিনের খেলার মধ্যে টিম ইন্ডিয়া আরও একটি নজির গড়ে ফেললো।পর পর তিনটি টেস্টে ৬০০-র বেশি রান হাঁকিয়ে নিজেদের আলাদা উচ্চতায় তুলে নিয়ে গেল কোহলিবাহিনী।ইংল্যান্ডের বিরুদ্ধে সদ্য শেষ হয়ে যাওয়া চতুর্থ টেস্ট মুম্বইয়ে ভারত ৬৩১ রান তুলেছিল। সে ম্যাচে কোহলি করেছিলেন ২৩৫।পরের ম্যাচ চেন্নাইয়ে ভারতের সংগ্রহ ৭৫৯ রান।ওই ম্যাচে ত্রিশতরান করতে দেখা যায় করুন নায়ারকে।আর এদিন হায়দরাবাদে ৬৮৭ রান করে পর পর তিনটি ইনিংসে নজির গড়ে ফেললো ভারত।আশ্চর্যজনকভাবে ভারতের স্কোরবোর্ডে এই বিশাল রান তুলতে ফের ডবল সেঞ্চুরি করতে দেখা গেল নেতা কোহলিকে।

টেস্টে ভারতের ৬০০-র বেশি রান

১. ৬৩১ ভারত বনাম ইংল্যান্ড – মুম্বই

২. ৭৫৯ ভারত বনাম ইংল্যান্ড – চেন্নাই

৩. ৬৮৭ ভারত বনাম বাংলাদেশ -হায়দরাবাদ

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *