আইপিএলের সামনে "বিশ্বকাপ" কিস‍্যু না ! এমনটাই বললেন এই তারকা ক্রিকেটার 1

গতবছর আন্তর্জাতিক ক্রিকেট কে “আলবিদা” জানিয়েছিলেন এবি ডেভিলিয়ার্স। যদিও পাকাপাকি ভাবে এখনও ক্রিকেট বিদায় জানাননি তিনি। এখনো বিভিন্ন দেশের টি টোয়েন্টি লিগে অংশগ্রহণ করেন এবি। মাঝে খানিকটা বিরতির পর তিনি খেলেছিলেন “ম‍্যাজান্সি সুপার লিগ” এ, সেখানে শুধু মাত্র খেলা নয়, তিনি অধিনায়কত্ব করেছিলেন “সোহানে স্পার্টান” দলের। এছাড়াও তাকে খেলতে দেখা গেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ, পাকিস্তান সুপার লিগের মতো টুর্নামেন্ট গুলোতে। এবছর আইপিএলে ও দারুন ফর্মে আছেন তিনি।বিরাটের আরসিবি’র হয়ে ইতিমধ্যে ১২ ম‍্যাচে করেছেন ৪৪১ রান। যদিও টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে বিরাটরা, তাও এবিডির এমন দুরন্ত পারফরম্যান্স নজর কেড়েছে সকলের।

আইপিএলের সামনে "বিশ্বকাপ" কিস‍্যু না ! এমনটাই বললেন এই তারকা ক্রিকেটার 2

গোটা বছর কোনও কোনও দেশের ক্রিকেট লিগে অবাধ বিচরণ তার। চোখ ধাঁধানো একের পর এক পারফরম্যান্স এর মধ্যে দিয়ে তিনি জায়গা করে নিয়েছেন ক্রিকেট প্রেমীদের হৃদয়ে। আর তার হৃদয়ে প্রথম স্থানে আইপিএল। সম্প্রতি এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন তিনি। শুধু তাই নয়, আইপিএল কে “বিশ্বকাপ” এর থেকেও কঠিন টুর্নামেন্ট বলে মনে করেন তিনি।

আইপিএলের সামনে "বিশ্বকাপ" কিস‍্যু না ! এমনটাই বললেন এই তারকা ক্রিকেটার 3

শেষ হতে পারেনি আইপিএল, ইতিমধ্যে তার বিগব‍্যাশে খেলা নিয়ে তৈরী হলো জল্পনা। চলতি আইপিএলে তার দুরন্ত ফর্ম নজর কেড়েছে বিগ ব‍্যাশের দল গুলির। ইতিমধ্যে তাকে দলে নেওয়ার বিষয়ে আগ্রহ প্রকাশ করেছেন অনেকে। তালিকায় আছে সিডনি সিক্সার এর মতো দল।

আইপিএলের সামনে "বিশ্বকাপ" কিস‍্যু না ! এমনটাই বললেন এই তারকা ক্রিকেটার 4

অন‍্যদিকে, আর মাসখানেক বাদেই শুরু হতে চলেছে ক্রিকেট বিশ্বকাপ। আগামী ৩০ শে মে থেকে ইংল্যান্ডের মাটিতে শুরু হতে চলা এবছরের বিশ্বকাপের প্রথম ম‍্যাচে মুখোমুখি হতে চলেছে ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা।ইতিমধ্যে ক্রিকেট বিশেষজ্ঞরা তাদের মতো করে মত প্রদান করছে। এবারের বিশ্বকাপের ফেবারিট দল গুলো কে নিয়ে। কিন্তু এবছর ফেবারিট বাছাই করা ঋতিমতো কঠিন কাজ মনে করেন এবি ডেভিলিয়ার্স ।

আইপিএলের সামনে "বিশ্বকাপ" কিস‍্যু না ! এমনটাই বললেন এই তারকা ক্রিকেটার 5

এবিষয়ে তার বক্তব্য, “এবছর বিশ্বকাপের ফেবারিট দল বাছাই করা খুব ই কঠিন ব‍্যাপার, কারন ইংল্যান্ডের মাটিতে ভারতের চ‍্যাম্পিয়নস ট্রফি জেতার এক্সপেরিয়েন্স আছে। যেখানে পাকিস্তান আবার শেষ বার এই টুর্নামেন্ট জিতেছে।অন‍্যদিকে আবার ইংল্যান্ডের ঘরে মাঠে বিশ্বকাপ। আবার বিশ্বকাপের মঞ্চে অস্বীকার করা যায়না অস্ট্রেলিয়া কে। পাশাপাশি প্রতি বছর বিশ্বকাপে দারুন পারফরম্যান্স দেয় নিউজিল্যান্ড, এছাড়াও এবছর সাউথ আফ্রিকার বোলিং এ্যটাক যথেষ্ট সম্ভাবনাময়”।

আইপিএলের সামনে "বিশ্বকাপ" কিস‍্যু না ! এমনটাই বললেন এই তারকা ক্রিকেটার 6

প্রসঙ্গত, গত বছর গোটা বিশ্বকে চমকে দিয়ে হঠাৎ আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারে ইতি টেনেছিলেন এবি ডেভিলিয়ার্স। পিক ফর্মে এমন হঠাৎ করে তার অবসর নেওয়ায় অবাক হয়েছিল গোটা বিশ্ব। এই মুহূর্তে আইপিএলে দুরন্ত ফর্মে আছেন ডেভিলিয়ার্স। অনেকেই ভেবেছিলেন অবসর ভেঙে বিশ্বকাপের দলে যোগ দেবেন এই তারকা ক্রিকেটার।কিন্তু গোটা বিষয়টিকে জল্পনা বলেই উড়িয়েছেন তিনি নিজে।

Leave a comment

Your email address will not be published.