আফগানিস্তানের বিরুদ্ধে বিরট কোহলি ভাঙতে পারেন শচীন-লারার এই বিশ্বরেকর্ড

আইসিসি বিশ্বকাও ২০১৯এ ভারত সফলতার রথে সওয়ার হয়েছে। এই টুর্নামেন্টে ভারত এখনো পর্যন্ত একটিও ম্যাচে হারের মুখ দেখেনি। কারণ ভার তিন বিভাগেই দুর্দান্ত প্রদর্শন করেছে। ভারত নিজেদের পরের ম্যাচ ২২জুন আফগানিস্তানের বিরুদ্ধে খেলবে।

আফগানিস্তানের বিরুদ্ধে বিরট কোহলি ভাঙতে পারেন শচীন-লারার এই বিশ্বরেকর্ড 1

এই ম্যাচে যদি ভারত অধিনায়ক বিরাট কোহলি সেঞ্চুরি করতে পারেন তো তিনি দুই তারকার রেকর্ডকে ধরাশায়ী করতে পারেন।

২০ হাজার রান থেকে মাত্র ১০৪ রান দূরে

এটা নিয়ে কোনো দ্বিমত নেই যে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি বিশ্বসেরা ব্যাটসম্যান। তাকে প্রায়শই নতুন রেকর্ডস গড়তে আর তারকাদের তৈরি রেকর্ডস ভাঙতে দেখা যায়। এই তালিকায় সবচেয়ে দ্রুত ২০,০০০ আন্তর্জাতিক রান করতে তিনি মাত্র ১০৪ রান দূরে রয়েছেন।

আফগানিস্তানের বিরুদ্ধে বিরট কোহলি ভাঙতে পারেন শচীন-লারার এই বিশ্বরেকর্ড 2

বিরাট কোহলি মাত্র ১৩১টি টেস্ট, ২২২টি একদিনের ম্যাচ আর ৬২টি টি-২০ ম্যাচের ৪১৫টি ইনিংসে ১৯৮৯৬ রান করেছেন। ক্রিকেট জগতের দুই কিংবদন্তী শচীন তেন্ডুলকর আর ওয়েস্টইন্ডিজের ব্রায়ান লারার এই সংযুক্ত রেকর্ড কোহলি ভাঙতে পারেন।

আফগানিস্তানের বিরুদ্ধে বিরট কোহলি ভাঙতে পারেন শচীন-লারার এই বিশ্বরেকর্ড 3

আপনাদের জানিয়ে দিই যে লারা আর শচীন ২০০০০ আন্তর্জাতিক রান করতে ৪৫৩টি ইনিংস নিয়েছিলেন। অন্যদিকে অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং এই কৃতিত্ব ৪৬৮টি ইনিংসে করেছিলেন। যদি বিরাট কোহলি আফগানিস্তানের বিরুদ্ধে খেলে সেঞ্চুরি করতে পারেন তো না শুধু তিনি ২০ হাজার রান করার তালিকায় শামিল হয়ে যাবেন বরং সবচেয়ে দ্রুত ২০ হাজার রান করা খেলোয়াড়ও হয়ে যাবেন।

বিরাট কোহলির নামে সবচেয়ে দ্রুত ১১ হাজার আন্তর্জাতিক রানের রেকর্ড

বিশ্বকাপ ২০১৯এ পাকিস্তানের বিরুদ্ধে খেলতে গিয়ে বিরাট কোহলি শচীন তেন্ডুলকরের সবচেয়ে দ্রুত ১১ হাজার ওয়ানডে রান করার রেকর্ড ভেঙে দিয়েছিলেন। ভার এই সময় বিশ্বকাপ ২০১৯ এর পয়েন্টস টেবিলে চতুর্থ স্থানে রয়েছে। ভারত লাগাতার তিনটি ম্যাচ জিতেছে এবং তাদের একটি ম্যাচ বৃষ্টির কারণে রদ হয়ে গিয়েছে।

আফগানিস্তানের বিরুদ্ধে বিরট কোহলি ভাঙতে পারেন শচীন-লারার এই বিশ্বরেকর্ড 4

আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচে ভারতীয় সমর্থকদের এই আশা থাকবে যে কোহলি এই বিশ্বকাপে ইনিংস প্রথম সেঞ্চুরি করুন আর সবচেয়ে দ্রুত ২০ হাজার আন্তর্জাতিক রান করার রেকর্ডও নিজের নামে করে নিন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *